১০ নং চাম্বল ইউপি নির্বাচনী ফলাফল বাতিল ও পুনরায় নির্বাচনের দাবীতে সংবাদ সম্মেলন

newsgarden24.com    ০৬:২৯ পিএম, ২০২২-১০-১৪    244


১০ নং চাম্বল ইউপি নির্বাচনী ফলাফল বাতিল ও পুনরায় নির্বাচনের দাবীতে সংবাদ সম্মেলন

নিউজগার্ডেন ডেস্ক: চট্টগ্রাম জেলার বাঁশখালী উপজেলার ১০নং চাম্বল ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোট কেন্দ্রে ভোট প্রদানে বাঁধা প্রদান, অস্ত্র, সন্ত্রাসীদের ব্যবহার করে নজিরবিহীন তান্ডব চালিয়ে নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন করায় বিতর্কিত নির্বাচনী ফলাফল বাতিল ও পুনরায় নির্বাচনের দাবী এবং ই.ভি.এম ভোট কেন্দ্রে গোপন কক্ষে বহিরাগত লোক রেখে নৌকা প্রতীক প্রার্থী মোঃ মুজিবুল হক চৌধুরীকে বিজয়ী ঘোষণার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী ফজলুল কাদের। আজ ১৪ অক্টোবর (শুক্রবার) বিকাল ৪ টায় চট্টগ্রাম প্রেসক্লাবের সুলতান আহমেদ হলে এ সংবাদ সম্মেলন করা হয়।

সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্যে

ফজলুল কাদের বলেন, চট্টগ্রাম জেলাধীন বাঁশখালী উপজেলার ১০নং চাম্বল ইউনিয়ন পরিষদের নির্বাচনে আনারস প্রতীক নিয়ে গত ১২/১০/২০২২ইং তারিখে নির্বাচন করেছি। আজ অত্যন্ত ভারাক্রান্ত মন নিয়ে আাপনাদের সামনে হাজির হয়ে আমার নির্বাচনী এলাকায় ঘটে যাওয়া বিষয়গুলো আপনাদের সামনে উপস্থাপন করছি। নির্বাচনের আগের দিন ১১/১০/২০২২ দাগী সন্ত্রাসী অস্ত্রবাজ, জলদস্যু, খুনী, বহিরাগত ডাকাতদের নিয়ে ৭ নং চাম্বল উচ্চ বিদ্যালয় কেন্দ্র, ৯নং ওয়ার্ড ১নং কেন্দ্র পূর্ব চাম্বল সরকারী প্রাথমিক বিদালয় কেন্দ্র, ৯ নং ওয়ার্ড ২নং কেন্দ্র চাম্বল সরকারী মডেল কে. জি স্কুল কেন্দ্র, ৮নং ওয়ার্ড উত্তর চাম্বল সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র ২ নং পশ্চিম চাম্বল সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র, ১ নং শাহ্ আমানত দাখিল মাদরাসা কেন্দ্র, ৩নং পশ্চিম চাম্বল মুন্সিখীল সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র, ৪ নং সিন্দিপাড়া এবতেদায়ী মাদরাসা কেন্দ্র, ৬ নং আহমদিয়া পাড়া এবতেদিয়া মাদরাসা ভোট কেন্দ্র দখল করে নেয়। আমি বাঁশখালীর থানার ওসিকে বার বার বিষয়টি জানিয়েছি, ওসি আমার অভিযোগ শুনেও কোন ধরনের সাহায্য সহযোগিতা করেনি।

ফজলুল কাদের লিখিত বক্তব্যে বলেন, নির্বাচনে নিয়োজিত ম্যাজিষ্ট্রেট আওলাত হোসেনকে ফোন করেছি, আমার কথা শুনে তিনিও কোন ব্যবস্থা গ্রহণ করেনি। বার বার ম্যাজিট্রেট মহোদয় একটি কথাই আমাকে বলেছেন ১২/১০/২০২২ ইং সকাল ৮ টা থেকে নির্বাচনী ভোট কেন্দ্রগুলোতে ভোট নারী-পুরুষ ছাড়া কেউ থাকতে পারবে না। কিন্তু সকাল বেলা ৮টার আগেই বাহারছাড়া ৪নং ইউনিয়নের তাজুল চেয়ারম্যান, শীলকূপ ৯নং ইউনিয়নের চেয়ারম্যান। কায়েস সরোয়ার সুমন, শেখেরখীল ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ইয়াছিন, ছনুয়া ইউনিয়নের হারুন চেয়ারম্যান, বাঁশখালী উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি হামিদ উল্লাহ হামিদ, উপজেলা পরিষদ চেয়ারম্যান গালিব সাদলী, বৈলছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কপিল উদ্দিন, সরল ইউনিয়নের চেয়ারম্যান রশিদ আহমেদ, সাধনপুর ইউনিয়নের চেয়ারম্যান মহি উদ্দিন খোকা, কালীপুর ইউনিয়নের চেয়ারম্যান শাহাদাত সহ বহিরাগতদের নিয়ে বিভিন্ন ভোট কেন্দ্রে অবস্থান করে এবং ভোট তান্ডব চালায় ১১/১০/২০২২ইং তারিখে রিটার্নিং অফিসারকে আমার নির্বাচনী ঝুঁকিপূর্ণ ভোট কেন্দ্রের সমস্যা নিয়ে লিখিত অভিযোগ দিয়েছি। বাঁশখালী উপজেলার নির্বাহী কর্মকর্তার নিকট চট্টগ্রাম জেলা প্রশাসক মহোয়দ, বিভাগীয় কমিশনার মহোদয়, পুলিশ সুপার মহোদয়, অধিনায়ক সদর দপ্তর র‌্যাব-৭, ডিআইজি মহোদয়, চট্টগ্রাম জেলা নির্বাচন নির্বাচন অফিসার মহোদয় সহ প্রশাসনের এমন কোন কর্মকর্তা নাই, যাদের আমি অবহিত করিনি। সকলকে আমার নির্বাচনী এলাকার সমস্যার কথা বারংবার অবহিত করেছি।

ফজলুল কাদের লিখিত বক্তব্যে আরো জানান, ঘোষিত তারিখ অনুযারী চাম্বল ইউনিয়নে গত ১২/১০/২০২২ইং তারিখ বুধবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ১০টি কেন্দ্রে ভোট গ্রহণ করা হয়। প্রশাসনের পক্ষ থেকে আমাকে বার বার আশ্বস্ত করে বলেছিলেন, এই ফজলুল কাদের সাহেব আপনি বিকাল ৪টা পর্যন্ত ভোট চলতে দিন, বাধা দেবেন না, ভোট সুষ্ঠু হবে। প্রশাসনের লোকজন আরো বলেন, আমরা সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ নির্বাচনের জন্য যে কোন অনাকাঙ্খিত ঘটনা ঠেকাইতে কঠোর অবস্থানে ঘোষণা অনুযায়ী প্রশাসন চলছে। সেই অনুযায়ী একজন জুডিশিয়াল ম্যাজিট্রেট, একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট, একজন অতিরিক্ত পুলিশ সুপার ও একজন সহকারী পুলিশ সুপারের নেতৃত্বে দায়িত্ব পালন করে র‌্যাব ও পুলিশের একাধিক টিম। ১২ তারিখের অনুষ্ঠিত নির্বাচনে আমি নিজেও নির্বাচনে সরজমিনে ভোট কেন্দ্রে গিয়ে দেখিতে পাই ইভিএম বাটন টিপে ভোট দিতে গোপন কক্ষে সরকারী-বেসরকারী সন্ত্রাসী বহিরাগত লোক জন মিলে-মিশে নৌকা প্রতীকে জাল ভোট দিচ্ছেন। যেমন চাম্বল উচ্চ বিদ্যালয় কেন্দ্র ৬নং মহিলা বুখে কালো পাঞ্জাবী ও সাদা পায়জামা পরা মিজানুর রহমান ভোটের গোপন কক্ষে গিয়ে ইভিএম এর বাটন চাপতে থাকে। আমি তার প্রতিবাদ করলে নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী মুজিবুল হক এর সন্ত্রাসীরা আমাকে রিভলবার ঠেকিয়ে বলে বেশি কথা বললে তোর গোষ্ঠীসহ জীবনে শেষ করে দিবো। বিষয়টি তাৎক্ষণিক আমি প্রশাসনের কর্মকর্তাদেরকে অবহিত করি। গোপন কক্ষে ভোট প্রদানকারী মিজানুর রহমান নৌকা প্রতীকের প্রার্থী মুজিবুল হক এর আপন ভাগ্নে। বিষয়টি প্রিসাইডিং কর্মকর্তা হিসেবে কর্মরত আবু বক্কর ছিদ্দিকীকে জানিয়েছি। তিনি আমাকে বলেন- 'আমি ব্যবস্থা গ্রহণ করছি, কাদের সাহেব, আপনি অন্য কেন্দ্রে যান, এইখানে সুষ্ঠু নির্বাচন হবে। আপনি নিশ্চিত থাকুন। আমার উপর বিশ্বাস রাখুন। অত্যন্ত দুঃখ ও পরিতাপের বিষয় কিছুক্ষন পর ঘুরে এসে দেখি সেই একই ব্যক্তি ইভিএম এর বাটন চেপে জাল ভোট দিচ্ছে। এই গোপন কক্ষের ভিডিও বিভিন্ন টিভি সহ জাতীয় পত্রিকা দৈনিক বাংলা, চট্টগ্রামের স্থানীয় পত্রিকা দৈনিক পূর্বকোণে প্রকাশিত হয়েছে। সারাদিন আমার ১০ টি ভোট কেন্দ্রে নির্বাচনী এজেন্ট, কর্মী সমর্থকদের বার বার বের করে দিয়েছে। উল্লেখিত বিষয়টি রিটার্নিং কর্মকর্তা রকর চাকমাকে অবহিত করেছি। তিনি প্রতি উত্তরে বলেন, আপনি দয়া করে উপরে কথা বলেন, আমার সাথে কথা বলে আর লাভ নেই, বেশি কথা বললে আমি আপনাকে গ্রেফতার করার জন্য নির্দেশ দেবো।

আমি ফজলুল কাদের দীর্ঘদিন এলাকার নির্বাচিত মেম্বার, ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন কেরছি। ইতিপূর্বে সততার সাথে নায়ের প্রতীক হিসেবে আমার এলাকা ১০নং চাম্বল ইউনিয়নের ২৫ হাজার ভোটার নাগরিকদের সুখে, দুঃখে ছিলাম। আইনের সুশাসন, ন্যায় বিচার প্রতিষ্ঠা করেছি। হাজার হাজার মানুষ আমাকে নিয়ে সকাল বিকাল আনারস প্রতীকের মিছিল-মিটিং করেছে, কথা ছিল ১২ তারিখের নির্বাচন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ হলে আমি ১৮ হাজার ভোটের ব্যাবধানে জয়লাভ করতাম।

ফজলুল কাদের লিখিত বক্তব্যে জানান, আমি ছাত্রজীবন থেকে বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে। দেশরতœ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের ধারা অব্যাহত রাখার জন্য জনগণের পার্শ্বে থেকে কাজ করে যাচ্ছিলাম। আমার এলাকার জনসাধারণে অব্যাহত চাপের মুখে আমি নির্বাচনে আনারস প্রতীক নিয়ে নির্বাচনে অংশগ্রহণ করেছি। আমি যদি জানতাম ইডিএম এর মাধ্যমে প্রশাসন যন্ত্র আনারস প্রতীকের ভোট নৌকা প্রতীকে চাপ দিয়ে আমার বিজয় চিনিয়ে নেবেন তাহলে আমি সাথে সাথে নির্বাচন বর্জন করতাম। নির্বাচন কেন্দ্রগুলোতে আমি যখনই গিয়েছি, তখনই সুষ্ঠু দেখানো হয়েছে, আমি সরে যাওয়ার পর নৌকার প্রতীকের সন্ত্রাসীরা অস্ত্রের মুখে নৌকা প্রতীকে ইভিএম এর বাটনে চাপ দিয়ে আল ভোট অব্যাহত রাখে। আমি ব্যর্থহীন কণ্ঠে দৃঢ়ভাবে বলছি অনুষ্ঠিত নির্বাচন জাল জালিয়াতির মাধ্যমে, ইভিএম মেশিন দিয়ে আমাকে পরাজিত দেখানো হয়েছে। আমি জনগণের ভোটে নির্বাচিত চেয়ারম্যান, ১০টি ভোট কেন্দ্রের ঘোষিত ফলাফলের সীট আমাকে এবং আমার এজেন্টদের দেওয়া হয়নি। তাহলে কিসের ভিত্তিতে নৌকা প্রতীকের প্রার্থীকে বিজয় ঘোষণা করলো? অবিলম্বে আগামী ৭২ ঘণ্টার মধ্যে ১০নং চাম্বল ইউনিয়নের ভোটার বিহীন নির্বাচনী ফলাফল বাতিল করে পুনরায় নির্বাচনের তারিখ ঘোষণা না দিলে, আমি আমার এলাকার জনসাধরণকে নিয়ে নির্বাচন কমিশন সহ দুর্নীতিবাজ প্রশাসনের বিরুদ্ধে আমার আন্দোলন সংগ্রাম অব্যাহত থাকবে।

ফজলুল কাদের লিখিত বক্তব্যে আরো জানান, ইতিমধ্যে নির্বাচনের অবৈধ ফলাফল ঘোষণার পরপরই আমার নির্বাচনী এলাকার ৯নং ওয়ার্ডের গ্রাম পুলিশের ছেলে মিজান, তাদের পার্শ্ববর্তী আজাদ, আমুদ্দিন ও পশ্চিম চাম্বলের নুর উদ্দিন, পশ্চিম চাম্বল সরকারি প্রাথমিক বিদ্যালয় পোলিং এজেন্ট মিজানুর রহমান সহ প্রতিটি ওয়ার্ডের আমার কর্মী সমর্থকদের হত্যার হুমকি, ধমকি ও এলাকা ছাড়া করা সহ ১০/ ১২ মামাল দেওয়ার হুমকি অব্যহত রেখেছে। এসমস্ত সন্ত্রাসী কর্মকান্ড বন্ধ করা না হলে আমি আমার এলাকার জনগণকে নিয়ে তার দাঁতভাঙ্গা জবাব দিবো।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ৭ নং ওয়ার্ডের এজেন্ট ও নির্বাচনী সমন্বয়কারী সেলিম রেজা, ২ নং ওয়ার্ড এজেন্ট মো. মিজানুর রহমান, নির্বাচনী চীফ এজেন্ট মো. জামসেদ ও আবদুল হাই।

 

 

সাবস্ক্রাইব ইউটিউব চ্যানেল


রিটেলেড নিউজ

রাষ্ট্র কাঠামো মেরামতের রুপরেখা- ব্যাখ্যা ও বিশ্লেষণ শীর্ষক সভা ৮ ফেব্রুয়ারি 

রাষ্ট্র কাঠামো মেরামতের রুপরেখা- ব্যাখ্যা ও বিশ্লেষণ শীর্ষক সভা ৮ ফেব্রুয়ারি 

newsgarden24.com

নিউজগার্ডেন ডেস্ক: বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ (বিএসপিপি) চট্টগ্রাম শাখার উদ্যোগে আগামী ৮ ফ... বিস্তারিত

প্রগতির এমডির আপসারণের দাবিতে বিক্ষোভ মিছিল ও কর্মবিরতি 

প্রগতির এমডির আপসারণের দাবিতে বিক্ষোভ মিছিল ও কর্মবিরতি 

newsgarden24.com

নিউজগার্ডেন ডেস্ক: প্রগতি ইন্ডাস্ট্রিজ লিমিটেড’র এমডি তৌহিদুজ্জামানের অপসারণের দাবিতে বারবকু... বিস্তারিত

প্রগতির এমডির আপসারণের এক দফা দাবিতে বারবকুন্ডে বিক্ষোভ মিছিল

প্রগতির এমডির আপসারণের এক দফা দাবিতে বারবকুন্ডে বিক্ষোভ মিছিল

newsgarden24.com

নিউজগার্ডেন ডেস্ক: প্রগতি ইন্ডাস্ট্রিজ লিমিটেড’র এমডি তৌহিদুজ্জামানের অপসারণের এক দফা দাবিতে ... বিস্তারিত

প্রগতির এমডি তৌহিদুজ্জামানের অপসারণের দাবীতে শ্রমিক কর্মচারীদের মানববন্ধন

প্রগতির এমডি তৌহিদুজ্জামানের অপসারণের দাবীতে শ্রমিক কর্মচারীদের মানববন্ধন

newsgarden24.com

নিউজগার্ডেন ডেস্ক: সংবাদমাধ্যমকে কারখানায় ঢুকতে দেয়নি প্রশাসন। পরে পুলিশের হস্তক্ষেপে সাংবাদিক... বিস্তারিত

বিসিএসআইআর চট্টগ্রাম গবেষণার বিজ্ঞান ও শিল্প প্রযুক্তি মেলার উদ্বোধন

বিসিএসআইআর চট্টগ্রাম গবেষণার বিজ্ঞান ও শিল্প প্রযুক্তি মেলার উদ্বোধন

newsgarden24.com

নিউজগার্ডেন ডেস্ক: শিক্ষার্থীদের বিজ্ঞান মনোস্ক করে গড়ে তোলার লক্ষ্যে ‘ক্ষুদে বিজ্ঞানীদের আবি... বিস্তারিত

গণতন্ত্রকে গলাটিপে হত্যা করে বাকশাল কায়েম করেছিল আওয়ামীলীগ: বীর মুক্তিযোদ্ধা মুহাম্মদ ইলিয়াছ

গণতন্ত্রকে গলাটিপে হত্যা করে বাকশাল কায়েম করেছিল আওয়ামীলীগ: বীর মুক্তিযোদ্ধা মুহাম্মদ ইলিয়াছ

newsgarden24.com

নিউজগার্ডেন ডেস্ক: বাংলাদেশ কল্যাণ পার্টির স্থায়ী কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা মুহাম্মদ ইলিয়া... বিস্তারিত

সর্বশেষ

সম্পত্তি দখল করতে আলমগীর নূরকে অপহরণ চেষ্টা, মামলা দায়ের

সম্পত্তি দখল করতে আলমগীর নূরকে অপহরণ চেষ্টা, মামলা দায়ের

newsgarden24.com

নিউজগার্ডেন ডেস্ক: আলমগীর নূর’র ব্যাবসা প্রতিষ্ঠান ইসলামীয়া ইসলামিয়া সিটি কনভেনশন হলে গত ২৪ জা... বিস্তারিত

পাঠ্যপুস্তকে বিতর্কিত বিষয় সংযুক্ত করে শিক্ষার্থীদের বিভ্রান্ত করা হচ্ছে: ডা. শাহাদাত হোসেন

পাঠ্যপুস্তকে বিতর্কিত বিষয় সংযুক্ত করে শিক্ষার্থীদের বিভ্রান্ত করা হচ্ছে: ডা. শাহাদাত হোসেন

newsgarden24.com

নিউজগার্ডেন ডেস্ক: চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসেন বলেন,পাঠ্যপুস্তকে বিতর্কিত ... বিস্তারিত

দেশে দুর্নীতি ও দুঃশাসনের রাজত্ব চলছে: ডা.শাহাদাত হোসেন

দেশে দুর্নীতি ও দুঃশাসনের রাজত্ব চলছে: ডা.শাহাদাত হোসেন

newsgarden24.com

নিউজগার্ডেন ডেস্ক: চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন, দেশে দুর্নীতি ও দুঃশ... বিস্তারিত

এমডির পদত্যাগের দাবীতে প্রগতিতে কর্মবিরতী চলছে

এমডির পদত্যাগের দাবীতে প্রগতিতে কর্মবিরতী চলছে

newsgarden24.com

নিউজগার্ডেন ডেস্ক: প্রগতি ইন্ডাস্ট্রিজ লিমিটেড’র এমডি তৌহিদুজ্জামানের অপসারণের দাবিতে বারবকু... বিস্তারিত