সাতকানিয়ায় হত্যা মামলায় মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামীরা প্রকাশ্যে, প্রশাসন নীরব!

newsgarden24.com    ০৩:২৬ পিএম, ২০২১-১০-০৬    1729


সাতকানিয়ায় হত্যা মামলায় মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামীরা প্রকাশ্যে, প্রশাসন নীরব!

নিউজগার্ডেন ডেস্ক: রাজনৈতিক ছত্রছায়ায় নানা অপরাধমূলক কর্মকান্ডে আপরাধীরা ব্যবহৃত হচ্ছে। সময়ের সঙ্গে সঙ্গে তাদের অপরাধের ধরনও পাল্টে যাচ্ছে। চট্টগ্রামের সাতকানিয়ায় এক ইউপি চেয়ারম্যান হত্যা মামলার মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামি সন্ত্রাসী বশির আহমেদ এলাকায় সন্ত্রাসী কর্মকান্ড চালালেও তাকে পুলিশ গ্রেপ্তার করছে না বলে অভিযোগ করেছেন বশিরের হাতে নির্যাতিত ভুক্তভোগীরা। এলাকায় মৃত্যুদন্ডপ্রাপ্ত এই আসামী মোঃ বশির আহম্মদ প্রঃ ত্রাস বশির ও মোঃ নেজাম উদ্দিন প্রঃ ডাকাত নেজাম সাতকানিয়াধীন আমজাদ হোসেন চেয়ারম্যান হত্যাকান্ড সহ একাধিক হত্যা, ডাকাতি, অস্ত্র, মাদক, চাঁদাবাজী, অপহরণ, নারী নির্যাতন, জমি বেদখল সহ বিভিন্ন ধরনের অভিযোগ, জিডি ফৌজদারী ও দেওয়ানী মামলার আসামী হয়। এই হত্যা মামলার আসামিরা প্রকাশ্যে ঘোরাফেরা করলেও পুলিশ গ্রেপ্তার করছে না বলে অভিযোগ উঠেছে। আসামিরা মামলা প্রত্যাহারে বাদীপক্ষকে নানা ভাবে হুমকি-ধমকি দিচ্ছেন। আওয়ামী লীগের প্রভাবশালী নেতাদের ছত্রছায়ায় সাতকানিয়ায় ত্রাসের রাজত্ব কায়েম করছেন এই মৃত্যুদন্ডপ্রাপ্ত বশির আহমদ ও তার বাহিনী। অপহরণ করে মুক্তিপণ আদায়, সাধারণ মানুষকে জিম্মি করে চাঁদা, খাল দখল করে স্থাপনা নির্মাণ, বালুমহাল দখল করে বাণিজ্যসহ নানা অপকর্ম করছেন তারা। তাদের ভয়ে সপরিবারে এলাকা ছেড়ে শহরে গিয়ে আশ্রয় নিয়েছেন অনেকে। তাদের এসব অপকর্মের বিরুদ্ধে বিভিন্ন সময়ে অভিযোগ দেয়া হলেও রহস্যজনক কারণে নীরবতা পালন করছে প্রশাসন। কারাগার থেকে মোবাইলের মাধ্যমে মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামী সাবেক চেয়ারম্যান নেজাম উদ্দিন তার আত্মীয়স্বজন ও সন্ত্রাসীদের মাধ্যমে বিভিন্ন ধরনের পরিকল্পনার চক করছেন। প্রচুর পরিমাণ রোহিঙ্গা তার এলাকায় বাস করলেও তাদের নিয়ন্ত্রণ করছে বশির ও নেজাম বাহিনী। তাদের দিয়ে বিভিন্ন ধরনের অপকর্ম চালিয়ে যাচ্ছে সাতকানিয়াসহ দেশের বিভিন্ন অঞ্চলে।
সূত্র আরো জানায় বশির, নেজাম, রফিক ও নাছির উদ্দিন বাহিনী দ্বারা সরকারী বিভিন্ন প্রকল্প থেকে ও বিভিন্ন অনিয়ম দুর্নীতির মাধ্যমে সাতকানিয়া, লোহাগাড়া, বান্দরবনের লামা, আলিকদম, আজিজনগর চট্টগ্রাম শহরে তাদের স্ত্রী সন্তান ও আত্মীয়স্বজনসহ নামে বেনামে আয় বহির্ভূতভাবে কয়েকশ কোটি টাকার সম্পদ ব্যাংক ব্যালেন্স করেছে এবং বহু সম্পদ অর্জন করেছে। যাহা দুদক ও সরকারের সংশিষ্ট কর্তৃপক্ষের নজরে নেই।  
সূত্র আরো জানায়, নানা অপরাধে জড়িয়ে ক্রমেই তারা অপ্রতিরোধ্য হয়ে উঠছে। তাদের পেছনে ক্ষমতাসীন দলের স্থানীয় নেতাকর্মীরা মদদ দিচ্ছে। আইনশৃঙ্খলা বাহিনী সূত্রে জানা গেছে, তাদের তৎপরতা রোধে শিগগিরই বড় ধরনের অভিযান চালানো হবে। কিন্তু সন্ত্রাসীরা প্রকাশ্যে ঘুরাফেরা করলেও তাদের গ্রেফতারে কোন তৎপরতা লক্ষ্য করা যায় না।
আমজাদ হোসেন চেয়ারম্যান হত্যা মামলার আসামী বশির বাহিনীর সন্ত্রাসীরা প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে। তারা মোঃ ছরওয়ার কামাল ও তার পরিবারের সদস্যদের অনবরত প্রাণ নাশের হুমকি দিচ্ছে। সন্ত্রাসীরা প্রকাশ্যে পুলিশের নাকের ডগায় ঘুরাফেরা করলেও রসহ্যজনক কারণে তাদের গ্রেফতার করা হচ্ছে না। এছাড়া বশির বাহিনীর সন্ত্রাসীরা যে সব অবৈধ আগ্নেয়াস্ত্র ব্যবহার করেছে আজ পর্যন্ত একটিও উদ্ধার করতে পারেনি পুলিশ।
আধিপত্য বিস্তার, সিনিয়র-জুনিয়র দ্বন্দ্ব, প্রেমের বিরোধ, মাদকসহ নানা অপরাধে বশির বাহিনী খুনাখুনিতে জড়িয়ে পড়ছে। সম্প্রতি বশির বাহিনীর হাতে খুনের ঘটনাগুলো বিশ্লেষণ করে দেখা গেছে, বিভিন্ন এলাকায় বশির বাহিনী নিয়ন্ত্রণ করে। চট্টগ্রাম’র আন্ডারওয়ার্ল্ডের খুনাখুনিতেও তারা জড়িত থাকার খবর পাওয়া গেছে।
সন্ত্রাসীরা বিভিন্ন রাজনৈতিক দলের ও বর্তমান প্রধানমন্ত্রী ও স্থানীয় সংসদ সদস্য সহ বিভিন্ন সিনিয়র রাজনৈতিক  নেতাদের নাম ব্যবহার করে প্রত্যক্ষ, পরোক্ষ আশ্রয়, পশ্রয়ে ও সহযোগিতায় এলাকায় বিভিন্ন ধরনের মাদক, অস্ত্র, চাঁদাবাজী, অপহরণসহ বিভিন্ন ধরনের অপরাধজনক কর্মকান্ড সংঘটিত করে। সন্ত্রাসীরাও তাদের লালিত পালিত সন্ত্রাসীরা প্রতিনিয়ত এলাকায় অপরাধ জনক কর্মকান্ড করে যাচ্ছে। সন্ত্রাসীরা ও তাদের লালিত পালিত সন্ত্রাসীদের অপরাধজনক কর্মকান্ডের বিরুদ্ধে যারাই থানা আদালতে ও বিভিন্ন দপ্তরে মামলা, জিডি, অভিযোগ ও দরখাস্ত দায়ের করে তাদের বিরুদ্ধে সন্ত্রাসীরা ষড়যন্ত্র ও হয়রানী মূলক কর্মকান্ডে জড়িত করে দেন এবং বিভিন্ন মিথ্যা মামলা দিয়ে ফাঁসিয়ে দেয়। পাশাপাশি জানে মেরে ফেলার অপচেষ্টায়ও লিপ্ত। সন্ত্রাসী বশির বাহিনীর অপকর্ম ঢাকার জন্য দেয়া হয়রাণীমূলক প্রত্যেকটি মামলা মিথ্যা প্রমাণিত হওয়ায় আদালত তা খারিজ করে দেয় এবং মিথ্যা মামলা দায়েরের কারণে অনেকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করার জন্য আদালত নির্দেশ দিয়েছে বলে জানা গেছে।
মোঃ ছরওয়ার কামাল জানান, আমাকে আগ্নেয়াস্ত্র দিয়ে গুলি করলেও আজ পর্যন্ত কোন আগ্নেয়াস্ত্র উদ্ধার করতে পারেনি পুলিশ। তাদের হামলায় আমি প্রতিনিয়ত আহত হচ্ছি। এই অস্ত্রগুলো দিয়ে এখনও আমাদেরকে হত্যা করার হুমকি দিয়ে যাচ্ছে। তাদের ভয়ে এলাকার অনেক নিরীহরা ঘর ছাড়া। মানুষকে মিথ্যা মামলা দিয়ে হয়রানী, নদী দখল, চাঁদাবাজীর কারণে সাতকানিয়াবাসী জিম্মি হয়ে পড়েছে। তাদের হাত থেকে প্রবাসীরা ছাড় পাচ্ছে না। বশির বাহিনীর সদস্য, রফিক আহমদ (৬০), মোঃ নেজাম উদ্দিন প্রঃ ডাকাত নেজাম (৫০), নাছির উদ্দিন (৫২), জসিম উদ্দিন জিয়াশ (৩৩), নাছির উদ্দীন ভারপ্রাপ্ত চেয়ারম্যান (৪৮), নুরুল আলম (৪৩), আবদুল গফুর (৪৭), মোঃ জাবেদ (৪৬), মোঃ হারুন  প্রকাশ ভাগিনা হারুন (৩৫), মুসলিম উদ্দীন (৩৫), শিরিন আকতার (৪৫), তনু আকতার (২৫), নুর বানু (৫৩), সাহাব উদ্দিন (৩১), মিজানুর রহমান সজীব (৩২), মোজাফ্ফর আহমদ (৪৮) আরো কয়েকজন প্রকাশ্যে আগ্নেয়াস্ত্র নিয়ে মহড়া দিয়ে আমাদেরকে হত্যার হুমকি দিয়ে যাচ্ছে।
মোঃ ছরওয়ার কামাল আরো জানান এলাকার রিক্সা চালক আবুল কাশেম আমাকে এবং আমার পরিবার পরিজনকে বিভিন্ন স্থানে রিক্সার মাধ্যমে বহন করে এবং বিভিন্ন  সময় বিভিন্ন  তথ্য উপাত্ত দেয় বলে পাশাপাশি যারাই আমার পরিবারের সাথে সম্পর্ক রাখে এবং বিভিন্ন সময়ে সাহায্য সহযোগিতা করে তাদেরকে সন্ত্রাসীরা বিভিন্ন ভাবে হয়রানী ও হুমকি ধমকি সহ তুলে নিয়ে গিয়ে হত্যার চেষ্টা করে তারই ধারাবাহিকতায় গত ২০২১ ইংরেজীর ২৫ আগষ্ট তারিখে রাত ১১ টায় আবুল কাশেমকে তার ঘর হতে মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামী মোঃ বশির আহম্মদ প্রঃ ত্রাস বশির ও কারাবন্দি মোঃ নেজাম উদ্দিন প্রঃ ডাকাত নেজাম’র নির্দেশে মোঃ হারুন প্রকাশ ভাগিনা হারুন সহ অজ্ঞাতনামা সন্ত্রাসীরা তুলে নিয়ে দক্ষিণ রূপকানিয়া জামে মসজিদের পশ্চিম পার্শ্বে মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামী মোঃ বশির’র দখলীয় পুকুর পাড়ে নিয়ে মারধর করে জানে মেরে ফেলতে চাইলে আবুল কাশেম উক্ত সন্ত্রাসীদের হাতে পায়ে ধরে অনুনয় বিনয় করে জান ভিক্ষা চেয়ে বেঁচে আছেন। সন্ত্রাসীরা এও জানান দেয় ভবিষ্যতে ছরওয়ারকে সাহায্য সহযোগিতা করলে আর মাপ করবে না এবং মোঃ ছরওয়ার কামাল’র সাথে জানে মেরে ফেলবে বলে হুমকি দেয়। এভাবে যারাই মোঃ ছরওয়ার কামালকে সাহায্য করে তাদেরকে সন্ত্রাসীরা তুলে নিয়ে জানে মেরে ফেলার চেষ্টা চালায়। গত ২০২১ইং ৯ সেপ্টেম্বর তারিখে সন্ত্রাসীরা যোগসাজসে মোঃ জাবেদ’র কন্যা সাবিকুন নাহার মুন্নীকে সকাল ৬ টায় বাল্য বিবাহের আয়োজন করার জন্য বরের বাড়ীতে পাঠিয়ে দেয়।
মোঃ ছরওয়ার কামাল খবর পেয়ে বিষয়টি হেল্প লাইন সেবা ৩৩৩ এবং ১০৯, মহিলা বিষয়ক কর্মকর্তা, স্থানীয় থানার ওসি এবং অতিরিক্ত পুলিশ সুপার সাতকানিয়া সার্কেল, পুলিশ সুপার, জেলা প্রশাসক ও বিভাগীয় কমিশনার সহ উর্ধ্বতন কর্মকর্তাদেরেক জানালে স্থানীয় থানার এস আই মুমিন ও এ এস আই মিজানুর রহমান ঘটনাস্থলে গিয়ে মোঃ জাবেদ হতে সাবিকুন নাহারকে বাল্য বিবাহ দেওয়ার নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও কেন বর বাড়ীতে নিয়ে এসে বাল্য বিবাহের আয়োজন করা হচ্ছে তা জানতে চাইলে মোঃ জাবেদ ২০২১ইং ৯ আগস্ট তারিখের কাজী শিহাব উদ্দিন কর্তৃক সম্পাদিত রেজিষ্ট্রীকৃত কাবিননামা পুলিশকে দাখিল করেন। উক্ত সময় মোঃ জাবেদসহ সন্ত্রাসীরা বেআইনী উপায়ে রেজিষ্ট্রার্ড কাবিননামা সম্পাদন করায় তথা কাবিননামা থাকায় এবং উপজেলা নিবার্হী অফিসার’রর দায়িত্ব অবহেলার কারণে প্রশাসন বিষয়টি ব্যবস্থা গ্রহণ করতে ব্যর্থ হন। মোঃ জাবেদসহ সন্ত্রাসীরা বেআইনী কর্মকান্ডে মোঃ ছরওয়ার কামাল বারবার বাধা হওয়ার কারণে উক্ত তারিখে রাত ৯ টায় সন্ত্রাসীগণ মোঃ ছরওয়ার কামাল’র বাড়ীতে তথা সর্বশেষ ঘটনাস্থলে এসে মোঃ ছরওয়ার কামালকে গালিগালাজ করতঃ পরবর্তীতে মোঃ ছরওয়ার কামাল যদি প্রতিপক্ষগণের বেআইনী কর্মকান্ডে বাধা প্রদান করেন। মোঃ ছরওয়ার কামালকে একা পেলে জানে মেরে ফেলার হুমকি প্রদর্শন পূর্বক তথা হতে চলে যায়। তৎ পরবর্তী হতে মোঃ ছরওয়ার কামাল তৎ পরিবার পরিজন ও তৎসঙ্গীয়দের সন্ত্রাসীরা জান মালের ক্ষতি করার অপচেষ্টা চালানোয় মোঃ ছরওয়ার কামাল সহ তৎ সঙ্গীয়দের বর্তমানে জান মালের নিরাপত্তা হীনতায় ভুগতেছে। সন্ত্রাসীদের এহেন বেআইনী তৎপরতায় মোঃ ছরওয়ার কামাল আশংঙ্কা করছে সন্ত্রাসীগণ যে কোন স্থানে মোঃ ছরওয়ার কামাল ও তৎ পরিবার পরিজন ও তৎ সঙ্গীয় বাদশা, আবুল কাশেম, আবু তাহের, মিজানুর রহমান ও আমজাদ চেয়ারম্যানের পরিবার পরিজন, আত্মীয় স্বজন স্মৃতি সংসদের সদস্যসহ ভ্ক্তূভোগী নির্যাতিত এলাকার সাধারণ জনগণকে সন্ত্রাসীগণ হত্যা সহ যে কোন মারাত্মক  দুর্ঘটনা  ঘটতে পারে বলে আশংকা করছে। বশির বাহিনীর মাধ্যমে সাতকানিয়ায় ভূক্তভোগীদের আয় রোজগারের পথ ধ্বংস করে দিয়ে তাদের এলাকা ছাড়া করেছে বলে জানা যায়।   
বশির বাহিনীর বিভিন্ন লোক মারফত সরাসরি মো. ছরওয়ার কামালকে জানে মেরে ফেলার অপচেষ্টায় কয়েক দপে সশস্ত্র হামলার পরিকল্পনা চালায় তাতে ব্যর্থ হয়ে ভারপ্রাপ্ত চেয়ারম্যান নাছির উদ্দিন অপরাপর সন্ত্রাসীদের যোগসাজসে মো. ছরওয়ার কামালকে উক্ত এলাকায় ১১৪ জনের বিরুদ্ধে থানায় ও আদালতে জিডি দায়ের করেছেন এবং কখনো  ৫০/ ৭০ কখনো ১০০, ১৫০/ ২০০ জনের বিরুদ্ধে মাদকের তালিকা দিয়েছেন মর্মে অপপ্রচার চালায় ভারপ্রাপ্ত চেয়ারম্যান নাছির উদ্দিন।  
অতিরিক্ত পুলিশ সুপার সাতকানিয়া সার্কেল, অফিসার ইনচার্জ সাতকানিয়া থানা, থানার  বিভিন্ন কর্মকর্তা থেকে মো. ছরওয়ার কামাল’র দ্বারা দেয়া মাদকের তালিকা পেয়েছেন মর্মে উল্লেখ করে স্থানীয় প্রশাসনের ভাবমুর্তি নষ্ট করে অপপ্রচার চালায়। এলাকাবাসীকে মো. ছরওয়ার কামাল’র উপর ক্ষেপিয়া তুলে। বর্তমানে মো. ছরওয়ার কামাল তাদের দ্বারা যে কোন সময় হামলার স্বীকার হতে পারে বলে জানিয়েছেন ভূক্তভোগীরা।

 

সাবস্ক্রাইব ইউটিউব চ্যানেল


রিটেলেড নিউজ

‘নীতি প্রণয়নের মাধ্যমে জ্বালানিতে নাগরিকের অধিকার নিশ্চিত করতে হবে’

‘নীতি প্রণয়নের মাধ্যমে জ্বালানিতে নাগরিকের অধিকার নিশ্চিত করতে হবে’

newsgarden24.com

নিউজগার্ডেন ডেস্ক: ‘সুষ্ঠু জ্বালানি নীতির মাধ্যমে জ্বালানি খাতে নাগরিকের অধিকার নিশ্চিত করতে হ... বিস্তারিত

চট্টগ্রামে ফের জুয়ার আখড়া!

চট্টগ্রামে ফের জুয়ার আখড়া!

newsgarden24.com

নিউজগার্ডেন ডেস্ক: ২০১৯ সালে শুদ্ধি অভিযান শুরুর পর দেশব্যাপী জুয়া, ক্যাসিনোসহ সব আখড়া বন্ধ হয়ে যা... বিস্তারিত

চট্টগ্রামে যুবলীগের বর্ধিত সভা

চট্টগ্রামে যুবলীগের বর্ধিত সভা

newsgarden24.com

নিউজগার্ডেন ডেস্ক: প্রতিটি সংগঠনের চালিকাশক্তি হচ্ছে তৃণমূল। বর্ধিত সভা ও কেন্দ্রীয় নেতাদের এ সফ... বিস্তারিত

সাতকানিয়ায় রোহিঙ্গাদের স্মার্ট কার্ড দিতে বাঁধা দেয়ায় এক সংবাদ কর্মীকে পিটিয়েছে

সাতকানিয়ায় রোহিঙ্গাদের স্মার্ট কার্ড দিতে বাঁধা দেয়ায় এক সংবাদ কর্মীকে পিটিয়েছে

newsgarden24.com

নিউজগার্ডেন ডেস্ক: সাতকানিয়ায় রোহিঙ্গাদের স্মার্ট কার্ড দিতে বাঁধা দেয়ায় মিজানুর রহমান নামে এক স... বিস্তারিত

‘প্রত্নতত্ত্বের ইতিহাসে ওয়াহেদপুর পাহাড়ে প্রাপ্ত প্রত্নতাত্ত্বিক স্থাপনা’

‘প্রত্নতত্ত্বের ইতিহাসে ওয়াহেদপুর পাহাড়ে প্রাপ্ত প্রত্নতাত্ত্বিক স্থাপনা’

newsgarden24.com

নিউজগার্ডেন ডেস্ক: প্রাকৃতিক সৌন্দর্য ও সম্পদের অবারিত ভূমি দেশের অন্যতম সমৃদ্ধ উপজেলা মীরসরাইত... বিস্তারিত

বন্দর নগরী চট্টগ্রামে বড় ধরনের ভূমিকম্প

বন্দর নগরী চট্টগ্রামে বড় ধরনের ভূমিকম্প

newsgarden24.com

নিউজগার্ডেন ডেস্ক: বন্দর নগরী চট্টগ্রাম এবং সংলগ্ন এলাকায় আজ শুক্রবার ভোর ৫.৪৭ মিনিটে অনেক বড় ধরন... বিস্তারিত

সর্বশেষ

বেগম জিয়াকে বিদেশে নিতে আইনের কোনো বাঁধা নেই: ডা. শাহাদাত হোসেন

বেগম জিয়াকে বিদেশে নিতে আইনের কোনো বাঁধা নেই: ডা. শাহাদাত হোসেন

newsgarden24.com

নিউজগার্ডেন ডেস্ক: যে আইনে সাজা সাময়িক স্থগিত করা হয়েছে, সেই আইনেই বেগম খালেদা জিয়াকে বিদেশে চিকিৎ... বিস্তারিত

সংবর্ধিত হলেন রাঙ্গুনীয়া বিএনপি নেতা সেকেন্দার আলী পেয়ারূ

সংবর্ধিত হলেন রাঙ্গুনীয়া বিএনপি নেতা সেকেন্দার আলী পেয়ারূ

newsgarden24.com

নিউজগার্ডেন ডেস্ক: দীর্ঘদিন প্রবাসে অবস্থানের পর দেশে ফিরে ফুলেল শুভেচ্ছায় সংবর্ধিত ও সিক্ত হল... বিস্তারিত

‘নীতি প্রণয়নের মাধ্যমে জ্বালানিতে নাগরিকের অধিকার নিশ্চিত করতে হবে’

‘নীতি প্রণয়নের মাধ্যমে জ্বালানিতে নাগরিকের অধিকার নিশ্চিত করতে হবে’

newsgarden24.com

নিউজগার্ডেন ডেস্ক: ‘সুষ্ঠু জ্বালানি নীতির মাধ্যমে জ্বালানি খাতে নাগরিকের অধিকার নিশ্চিত করতে হ... বিস্তারিত

শফিকুল ইসলাম রাহী এতিমখানা  ও হেফজখানার দস্তারবন্দী অনুষ্ঠান সম্পন্ন

শফিকুল ইসলাম রাহী এতিমখানা ও হেফজখানার দস্তারবন্দী অনুষ্ঠান সম্পন্ন

newsgarden24.com

নিউজগার্ডেন ডেস্ক: সাতকানিয়া উপজেলার খাগরিয়া ইউনিয়নে শফিকুল ইসলাম রাহী এতিমখানা  ও হেফজখানার ব... বিস্তারিত