ভয়ংকর হয়ে উঠেছে ধামা জুয়েল গ্যাং

newsgarden24.com    ০৩:২৭ পিএম, ২০২১-০৭-২৪    324


ভয়ংকর হয়ে উঠেছে ধামা জুয়েল গ্যাং

নিউজগার্ডেন ডেস্ক: চট্টগ্রাম নগরীর অপরাধ প্রবণ এলাকার শীর্ষে রয়েছে চান্দগাঁও থানা। রয়েছে একাধিক সন্ত্রাসী গ্রুপ থেকে শুরু করে ভয়ংকর কিশোর গ্যাং। এলাকায় রীতিমতো ত্রাস সৃষ্টি, খুন থেকে মারামারি, চাঁদাবাজি থেকে মাদক আখড়া সবই রমরমা কারবার চলে আসছে। আর আইনশৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে এতসব অপরাধ চালিয়ে যাওয়া অনেকটাই অসম্ভব।

দিনদিন বেপরোয়া হয়ে উঠেছে চান্দগাঁও থানা পুলিশের অসংখ্য মামলার পলাতক আসামী মোঃ জুয়েল ওরফে ধামা জুয়েল। অপরাধ জগতে জুয়েল একা নন, রয়েছে তার ভাই রাজু বাদশা ওরফে হামকা রাজুও। গতবছর ৫ নভেম্বর র‌্যাবের অভিযানে বিদেশি পিস্তল ও ইলেকট্রনিক শক্ট মেশিনসহ র‌্যাব-৭ আটক করে রাজুকে। সেই থেকে রাজু কারাগারে থাকলেও গ্রুপটির ত্রাস কমেনি। হাল ধরেছে রাজুর ভাই ধামা জুয়েল।

এদিকে, গত ৫ জুলাই বহদ্দারহাটে চাঁদাবাজির টাকা তোলার সময় র‌্যাবের অভিযানে হাতেনাতে আটক হয় রুবেল ও ভাগিনা মহিউদ্দিন নামে দুই সন্ত্রাসী। র‌্যাবের অভিযানে একে একে সন্ত্রাসীরা ধরা পড়লেও চান্দগাঁও থানা পুলিশের ভূমিকা রীতিমতো প্রশ্নবিদ্ধ! অভিযোগ রয়েছে, পুলিশকে ম্যানেজ করে সন্ত্রাসীরা চাঁদাবাজিসহ নানা অপরাধ করেও পার পেয়ে যাচ্ছেন।

চান্দগাঁওতে আব্দুর সবুর, কিশোর জিয়াদ হত্যাকাণ্ডে জড়িতরা সবাই এই ভয়ংকর গ্যাং সদস্য। চাঞ্চল্যকর মা মেয়ে জোড়া খুনের ঘটনায় বিদেশি পিস্তলসহ আটক আসামীও ধামা জুয়েলের চাচাতো ভাই। এমনকি শমসের পাড়ায় চাঁদার জন্য আমজাদ হোসেন নামে এক যুবকের দুই পা ড্রিল মেশিনে ছিদ্র করে দেওয়ার নৃশংস ঘটনা দেশজুড়ে আলোড়ন সৃষ্টি করেছিল।

বহদ্দারহাট এলাকায় চাঁদাবাজি, মাদক ব্যবসা, ছিনতাই, জুয়ার আসরসহ পতিতালয় ও লোকজন আটকে রেখে অর্থ আদায়ের মত গুরুতর অপরাধে সক্রিয় ধামা জুয়েল ও তার সহযোগীরা। তাদের বিরুদ্ধে গেলে কিংবা প্রতিবাদ করলে ঘটে ভয়াবহ সন্ত্রাসী হামলা।

বহদ্দারহাট ও আশপাশ এলাকায় জুয়েলের রয়েছে ভয়ংকর গ্যাং। আধিপত্য বিস্তার ও অপরাধ সাম্রাজ্য টিকিয়ে রাখতে অবৈধ অস্ত্রের ব্যবহার, মহড়া দিয়ে আতংক সৃষ্টি ও সংঘর্ষে জড়িয়ে যায় গ্রুপটি। তাদের ভাণ্ডারে বিপুল অস্ত্র-গুলি থাকার তথ্য থাকলেও, তা উদ্ধারে তৎপরতা নেই পুলিশের।
সিএমপি'র উর্ধতন কর্মকর্তাদের নির্দেশে গত মার্চ মাসে বারাই পাড়ার একটি সন্ত্রাসী আখড়ায় অভিযান চালিয়ে অস্ত্র, মাদক ও জুয়ার সরঞ্জামসহ ১১জন আটক করে পুলিশ। এতে করে স্থানীয় এলাকাবাসী আনন্দ মিছিল বের করেন। কিন্তু তাদের সেই আনন্দ দীর্ঘস্থায়ী হল না।

পরেরদিন ১ এপ্রিল দিবাগত রাতে মিছিলে অংশ নেওয়ায় স্থানীয় আনোয়ার নামে এক বাসিন্দাকে এলোপাতাড়ি কুপিয়ে মৃত ভেবে ফেলে যায়। পরে ভাগ্যক্রমে আনোয়ার প্রাণে বেঁচে গেলেও এক হাতের কব্জি অকেজো হয়ে পড়ে। এই ঘটনায় দায়েরকৃত মামলার তদন্ত কর্মকর্তা এস আই অধীর চৌধুরী আসামীদের আটক না করে উল্টো মামলা আপোষ করে নিতে চাপ প্রয়োগ করার অভিযোগ উঠেছে।

এই পুলিশ কর্মকর্তা বহদ্দারহাট পুলিশ ফাঁড়ির ইনচার্জ হিসেবে দায়িত্ব গ্রহণের পর বহদ্দারহাটে বেপরোয়া চাঁদাবাজিসহ সন্ত্রাসীরা ব্যাপক সক্রিয় হয়ে উঠেছে। গত মার্চ মাসে এই ফাঁড়ির বিতর্কিত ইনচার্জ রূপক কান্তি চৌধুরীকে চাঁদাবাজির ঘটনায় বায়েজিদ থানায় বদলি করে সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর।

গত ১৫ জুলাই চান্দগাঁও থেকে ইমরান নামে এক ছাত্রের মোটরসাইকেল ছিনতাই করে। পরে সেই গাড়ি ফেরত দিতে দাবি করে পঞ্চাশ হাজার টাকা চাঁদা। এঘটনায় চান্দগাঁও থানা অভিযোগ করলে পুলিশের অভিযানে সন্ত্রাসীরা তাদের ব্যবহৃত দুইটি মোটরসাইকেল ফেলে পালিয়ে যায়। পরে তা জব্দ করে থানায় নিয়ে আসা হয়। কিন্তু শেষ পর্যন্ত আর মামলা নেয়নি চান্দগাঁও পুলিশ। তদন্ত কর্মকর্তা এস আই কাউছার হামিদ মামলার বদলে উল্টো আপোষ করে নিতে ভিকটিমকে চাপ প্রয়োগ করেছেন বলে অভিযোগ উঠে। এঘটনায় এখন পর্যন্ত ভিকটিমের গাড়ি উদ্ধার কিংবা আসামীদের আটক করেনি পুলিশ। ভিকটিমও পুলিশ ও সন্ত্রাসীদের ভয়ে থানায় আসা ছেড়ে দিয়েছেন।

পুলিশের খাতায় ধামা জুয়েল পলাতক, অথচ স্থানীয়দের অভিযোগ তাকে প্রতিদিন এলাকায় মোটরসাইকেল বহর নিয়ে দাপিয়ে বেড়াতে দেখা যায়। জনমনে ভয়ভীতি বাঁচিয়ে রাখতে তুচ্ছ বিষয়ে অস্ত্র প্রদর্শন, ধামা কিরিচ নিয়ে ভয়াবহ হামলা থেকে শুরু করে খুনের ঘটনায় জড়িয়েছে গ্রুপটি।

বহদ্দারহাটের সড়ক ফুটপাতে সীমাবদ্ধ নয় গ্রুপটির চাঁদাবাজি। নির্মাণাধীন ভবন, রেস্টুরেন্ট, আবাসিক হোটেল, গার্মেন্টসের পণ্যবাহী গাড়ি ও কাঠের গাড়ি ইত্যাদি খাত থেকেও বেপরোয়া চাঁদাবাজিতে জড়িত তারা। বিভিন্ন বাসাবাড়িতে ফ্ল্যাট ভাড়া নিয়ে গড়ে তুলেছে জুয়ার আখড়া। রয়েছে মাদক ব্যবসা ও পতিতালয়৷ বিভিন্ন গ্রুপে বিভক্ত হয়ে ছিনতাই ও ইয়াবা বিক্রয়ে সক্রিয় রয়েছে।

ভয়ংকর গ্যাং লিডার সন্ত্রাসী ধামা জুয়েলের বিরুদ্ধে চার মামলায় পরোয়ানা রয়েছে। চান্দগাঁও থানার মামলা নং- ৫৬(৩)২১, ৫৭(৩)২১, ৫৮(৩)২১, ৩(৪)২১। এছাড়া বিচারাধীন আছে চান্দগাঁও থানার দ্রুত বিচার আইনে মামলা নং- ২৪(১২)১৫, ৬(১)১৭ এবং পরিবহন স্ট্যান্ড থেকে চাঁদা দাবি গুলি করে হত্যার হুমকি দেওয়ার অভিযোগে জিডি নং- ২৫(১০)২০।

অভিযোগ রয়েছে, মাসোহারা নিয়ে পুলিশের একাধিক কর্মকর্তা গ্রুপটিকে সহায়তা করে আসছেন দীর্ঘদিন। চান্দগাঁও থানার অদূরে কসাই পাড়ার জয়নাল আবেদীনের ছেলে জুয়েল। তার সহযোগীদের মধ্যে ছিনতাই ও চাঁদাবাজিতে সক্রিয়- বারাই পাড়ার হামিদ শিকদার, চার মামলার আসামী কামরুল হাসান, বহদ্দারহাট কাশবন গলির ইয়াবা তুষার ও কাঁচাবাজারের বাবু, কারাবন্দী ছিনতাইকারী ইমন বড়ুয়ার ভাই হৃদয় বড়ুয়াসহ অর্ধশত কিশোর তরুণ অপরাধী।

চান্দগাঁও থানার ওসি মো. মুস্তাফিজুর রহমান জানান, জুয়েলকে যেখানে পায় আমরা তাকে গ্রেফতার করবো।

 

সাবস্ক্রাইব ইউটিউব চ্যানেল


রিটেলেড নিউজ

প্রকাশিত সংবাদের প্রতিবাদ

প্রকাশিত সংবাদের প্রতিবাদ

newsgarden24.com

নিউজগার্ডেন ডেস্ক: গত ৬ সেপ্টেম্বর  নিউজগার্ডেন অনলাইনে ‘‘সৈয়দ শাহাবুদ্দীন শামীম’র বিরুদ্... বিস্তারিত

আইপিটিভি বন্ধ ৫৯টি!

আইপিটিভি বন্ধ ৫৯টি!

newsgarden24.com

নিউজগার্ডেন ডেস্ক: ৫৯টি অনিবন্ধিত ও অবৈধ ইন্টারনেট প্রটোকল বা আইপিটিভি বন্ধ করে দিয়েছে বাংলাদেশ ... বিস্তারিত

স্কুল-মাদরাসায় নির্দেশনা মানা হচ্ছে না!

স্কুল-মাদরাসায় নির্দেশনা মানা হচ্ছে না!

newsgarden24.com

এম এম রাজা মিয়া রাজু: স্কুল মাদরাসায় সরকারী নির্দেশনা মানা হচ্ছে না। স্কুল মাদরাসায়  প্রতিবেঞ্চ... বিস্তারিত

সড়ক জুড়ে ইট আর বালি ব্যবসা, চলাচলে বিঘ্ন, চুপ প্রশাসন

সড়ক জুড়ে ইট আর বালি ব্যবসা, চলাচলে বিঘ্ন, চুপ প্রশাসন

newsgarden24.com

নিউজগার্ডেন ডেস্ক: সড়ক জুড়ে ট্যাক্স ফাঁকি দিয়ে ইট আর বালি ব্যবসা, চলাচলে বিঘ্ন ঘটছে। সড়কের ধারে নয়, ... বিস্তারিত

প্রকাশিত সংবাদের প্রতিবাদ

প্রকাশিত সংবাদের প্রতিবাদ

newsgarden24.com

নিউজগার্ডেন ডেস্ক: গত ১২ সেপ্টেম্বর একটি অনলাইন নিউজ পোর্টালে ‘চান্দগাঁও-পাঁচলাইশে নাছিরের দখল... বিস্তারিত

‘সিআরবিতে হাসপাতাল নির্মাণের সিদ্ধান্ত থেকে সরে আসুন’

‘সিআরবিতে হাসপাতাল নির্মাণের সিদ্ধান্ত থেকে সরে আসুন’

newsgarden24.com

নিউজগার্ডেন ডেস্ক: সিআরবি চট্টগ্রামের মানুষের জন্য তথা বাংলাদেশের জন্য অনেক গুরুত্বপূর্ণ বিষয় হ... বিস্তারিত

সর্বশেষ

চট্টগ্রামে করেনায় মৃত্যু ১, শনাক্ত ৪৮

চট্টগ্রামে করেনায় মৃত্যু ১, শনাক্ত ৪৮

newsgarden24.com

নিউজগার্ডেন ডেস্ক: চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করেনায় মৃত্যু বরণ করেছে ১ জন। করোনা ভাইরাস শনাক্ত হয়েছ... বিস্তারিত

কাজী ইনামুল হক দানুর মৃত্যুবার্ষিকীতে নগর যুবলীগের শ্রদ্ধা

কাজী ইনামুল হক দানুর মৃত্যুবার্ষিকীতে নগর যুবলীগের শ্রদ্ধা

newsgarden24.com

নিউজগার্ডেন ডেস্ক: চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা কাজী ইনা... বিস্তারিত

কর্ণফুলীতে মাদরাসার দুই শিক্ষার্থী নিখোঁজ!

কর্ণফুলীতে মাদরাসার দুই শিক্ষার্থী নিখোঁজ!

newsgarden24.com

মোহাম্মদ এয়াকুব, কর্ণফুলী: চট্টগ্রামের কর্ণফুলী উপজেলা শাহমীরপুর ফকিরনীর হাট রাস্তার মাথা দারুল ... বিস্তারিত

সাতকানিয়ায় মুক্তিযোদ্ধা ভাতা উত্তোলন করেন ২৮৬

সাতকানিয়ায় মুক্তিযোদ্ধা ভাতা উত্তোলন করেন ২৮৬

newsgarden24.com

এম এম রাজা মিয়া রাজু: সাতকানিয়ায় বর্তমানে ২শত ৮৬জন ভাতা ভোগী মুক্তিযোদ্ধা রয়েছেন। তারা সরকারী বিধ... বিস্তারিত