সরকার রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে দেশে ত্রাসের রাজত্ব সৃষ্টি করেছে: ডা. শাহাদাত হোসেন

newsgarden24.com    ০৪:০১ পিএম, ২০২০-১০-২৯    238


সরকার রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে দেশে ত্রাসের রাজত্ব সৃষ্টি করেছে: ডা. শাহাদাত হোসেন

নিউজগার্ডেন ডেস্ক: চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ও চসিক নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন বলেছেন, অবৈধ সরকার রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে দেশে ত্রাসের রাজত্ব সৃষ্টি করেছে। সরকারী দলের নেতাকর্মীরা একদিকে নজিরবিহীন ধর্ষণ, দুর্নীতি ও দুঃশাসন চালাচ্ছে, অপরদিকে জনগণের সাংবিধানিক অধিকার হরণ করে ফ্যাসিস্ট রাষ্ট্র কায়েম করছে। নির্বাচন কমিশন ও প্রশাসনকে ব্যবহার করে আওয়ামী লীগ সরকার সুপরিকল্পিভাবে জনগণের ভোটাধিকার হরণ করেছে। দেশে একদলীয় এক ব্যক্তির শাসন কায়েম করতে একের পর এক বিরোধী মতের নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা হামলা চালিয়ে আসছে। দেশকে এই দুঃশাসন থেকে মুক্ত করতে হলে এবং জনগণের ভোটাধিকার পুন:প্রতিষ্ঠা করতে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলকে অগ্রণী ভূমিকা পালন করতে হবে।

তিনি বৃহস্পতিবার (২৯ অক্টোবর) সকালে নাছিমন ভবন দলীয় কার্যালয় প্রাঙ্গণে চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক দল আয়োজিত মহানগর আওতাধীন থানা ও ওয়ার্ড থানা কমিটি গঠনকল্পে তথ্য উপাত্ত সংগ্রহ ও ফরম বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। তথ্য সংগ্রহের মাধ্যমে ত্যাগী নেতাকর্মীদের দিয়ে থানা ও ওয়ার্ড কমিটি গঠন করার আহবান জানিয়ে ডা. শাহাদাত বলেন, দেশে এখন গণতন্ত্র নেই। মানুষের সাংবিধানিক অধিকার নেই। এ অবস্থায় দেশের গণতন্ত্র পুনরুদ্ধারে স্বেচ্ছাসেবক দলেকে চ্যালেঞ্জ গ্রহণ করতে হবে।

প্রধান বক্তার বক্তব্যে চট্টগ্রাম মহানগর বিএনপির সধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর বলেন, শাসক দলের অব্যবস্থাপনা ও সিন্ডিকেটের কবলে পড়ে দ্রব্যমূল্য আজ সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে গেছে। বর্তমানে আইনশৃঙ্খলার অবনতির পাশাপাশি দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে সাধারণ মানুষ জীবন যাপনে  উদ্বেগ আতঙ্ক বিরাজ করছে। সিন্ডিকেটের কারণে দ্রব্যমূল্য সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে যাচ্ছে। সরকারের দমন নীতির কবলে পড়ে সাধারণ মানুষ প্রতিবাদ করার সাহসও পাচ্ছে না। তাদের বিরুদ্ধে কথা যেই বলছে তাদের গুম করে ফেলা হচ্ছে। স্বেচ্ছাসেবক দলকে শক্তিশালী করে গুম, খুনসহ সরকারের অপকর্মের বিরুদ্ধে গর্জে উঠতে হবে। সরকারের সকল অন্যায় অবিচারের বিরুদ্ধে পাড়া মহল্লায় জনমত তৈরি করে রাজপথে নেমে আসতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে চট্টগ্রাম মহানগর বিএনপির সিঃ সহ সভাপতি ও দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আবু সুফিয়ান বলেন, আওয়ামী সরকারের খুন, গুম, সন্ত্রাস, লুটপাটসহ সকল দুর্নীতি ও দু:শাসন থেকে মুক্তির জনগণের যে আকংখা সে আকাংখা বাস্তবায়নে আগামীদনে স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা অগ্রণী ভূমিকা পালন করবে। গণতন্ত্রকে পুনরুদ্ধার করতে হলে বেগম খালেদা জিয়াকে গৃহবন্দি থেকে মুক্ত করতে হবে। দেশে আইনের শাসন প্রতিষ্ঠা করতে হলে অবৈধ এই সরকারের বিরুদ্ধে দূর্বার আন্দোলন গড়ে তুলতে হবে। আর এজন্য প্রয়োজন একটি সুশৃংখল ও শক্তিশালী সংগঠন।
সভাপতির বক্তব্যে চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি এইচ এম রাশেদ খান বলেন, শত হামলা মামলা, নির্যাতন নিপীড়ন সত্ত্বেও জাতীয়তাবাদী আদর্শের সৈনিকেরা আন্দোলন সংগ্রাম থেকে পিছপা হননি। ফ্যাসিষ্ট সরকারের দুর্নীতি ও দু:শাসনের বিরুদ্ধে তারা রাজপথে লড়ই করে যাচ্ছে। গণতান্ত্রিক আন্দোলন সংগ্রামে অতীতের ন্যায় স্বেচ্ছাসেবক দলের নেতা কর্মীরা রাজপথে আরো অগ্রণী ভূমিকা পালন করবে। তৃণমূল পর্যায় থেকে সংগঠনকে শক্তিশালী করার লক্ষ্যে ত্যাগী, যোগ্য ও মেধাবী নেতৃত্বের সমন্বয়ে থানা ও ওয়ার্ড কমিটি গঠন করা হবে। যারা জনগণের গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে এনে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করে জনগণের সরকার প্রতিষ্ঠা করবে।

চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বুলু বলেন, স্বেচ্ছাসেবক দলের থানা ও ওয়ার্ড কমিটি গঠন করার লক্ষ্যে আগামী কয়েক দিনের মধ্যে নগর নেতাদের সমন্বয়ে প্রত্যেক থানায় থানায় একটি টিম গঠন করা হবে। তাদের কাছ থেকে ফরম সংগ্রহ করে জমা দিতে হবে। তথ্য সংগ্রহ করে স্বেচ্ছাসেবক দলে ত্যাগী ও স্বচ্ছ নেতাদের স্থান দেওয়া হবে। আগামী এক মাসের মধ্যে থানা ও ওয়ার্ড  কমিটি ঘোষণা করা হবে।
 
চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি এইচ এম রাশেদ খান’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বুলুর সঞ্চালনায় অন্যানদের মধ্যে বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক দলের সি: সহসভাপতি তোফাজ্জল হোসেন, সহসভাপতি আসাদুজ্জামান দিদার, সিরাজ উদ্দিন, মো. ইউসুফ, খায়রুল আলম দিপু, সাইদুল ইসলাম, সেলিম রেজা, মো. আসলাম, হারুনুর রশিদ হারুন, পারভেজ আহমেদ, মামুনুর রহমান, মাইনুদ্দিন রাশেদ, হারুনুর রশিদ হারুন। উপস্থিত ছিলেন সাংগঠনিক সম্পাদক জিয়াউর রহমান জিয়া, যুগ্ম সম্পাদক আলী মুর্তজা খান, জমির উদ্দিন নাহিদ, সিরাজুল ইসলাম ভূঁইয়া, জসিম উদ্দিন রকি, নুরুল আমিন শিপু, আবু বক্কর রাজু, গোলাম সরওয়ার, আনোয়ার হোসেন এরশাদ, সহসাধারণ সম্পাদক হাজী মো. আলম, আবদুল হাই, আবু নায়েম মো. দুলাল, আকতার হোসেন, সাজ্জাদ হোসেন, হাসান মাহমুদ, এম এ হানিফ, নুরুজ্জামান শিমুল, মনির হোসেন, দেলোয়ার হোসেন বাবু, শাহাদাত হোসেন সোহাগ, এডভোকেট মোতাহের হোসেন, টিপু সুলতান, মিজানুর রহমান বাবুল, ইমরান চৌধুরী বাবলু, এমদাদুল হক স্বপন, মোখলেছুর রহমান, আবদুল মান্নান,  মো. হাসান, গাজী নূহ সেলিম, এসকান্দর মির্জা, মাহবুব খালেদ, তাজুল ইসলাম নয়ন, নিজাম উদ্দিন বুলু, রাসেল খান, মো. আলমগীর, সহ-সাংগঠনিক সম্পাদক ইসহাক খান, মো. লিটন, মাঈন উদ্দিন বারেক, মো. সেলিম, মো. নাসির উদ্দিন, মিজানুর রহমান সাইফুল, সাইফুল আলম দিপু, রবিউল ইসলাম, মো. সুমন, শাহজাহান বাদশা, সম্পাদক মন্ডলীর সদস্য আকবর হোসেন মানিক, বাবুল মিয়া, লুৎফুর রহমান জুয়েল, নুরুল আলম, জাহেদ হোসেন, মো. ইসকান্দর, কামরুল ইসলাম, নাছিরুল আলম মানিক, সাইফুর রহমান, বাবুল গুহ, আবুল হাসেম আজাদ, হারুনুর রশিদ মনি, মো. জসিম উদ্দিন, হাফেজ জসিম উদ্দিন, জাফর হোসেন রনি, তারেক ইকবাল রনি, গিয়াস উদ্দিন স¤্রাট, ফরহাদ আলম মৃধা, আবদুল হান্নান, দেলোয়ার হোসেন,  সহসম্পাদক মন্ডলীর সদস্য জাহেদুল ইসলাম, মো. আলী, আকতার হোসাইন, সালাহ উদ্দিন মাহমুদ নিজাম, খোরশেদ আলম, বাকের হোসেন, জাকির হোসেন মিশু, কামাল হোসেন, মো. সোহেল, জাহেদুল আলম, মো. রকি, মো. সোহেল,  মোকতার হোসেন, মো. পারভেজ প্রমুখ।

 

 

 

 

সাবস্ক্রাইব ইউটিউব চ্যানেল


রিটেলেড নিউজ

নগরীর উন্নয়নে সেবা সংস্থাগুলোর  সমন্বয় চাইলেন প্রশাসক সুজন

নগরীর উন্নয়নে সেবা সংস্থাগুলোর সমন্বয় চাইলেন প্রশাসক সুজন

newsgarden24.com

নিউজগার্ডেন ডেস্ক: চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রশাসক আলহাজ্ব খোরশেদ আলম সুজন চট্টগ্রাম নগরীক... বিস্তারিত

নওগাঁয় বিআরডিবি’র সমবায়ী সদস্যদের মাসিক যৌথসভা ও ই-প্রশিক্ষণ

নওগাঁয় বিআরডিবি’র সমবায়ী সদস্যদের মাসিক যৌথসভা ও ই-প্রশিক্ষণ

newsgarden24.com

নওগাঁ প্রতিনিধি: নওগাঁর মহাদেবপুরে মঙ্গলবার বিআরডিবি’র সমবায়ী সদস্যদের মাসিক যৌথসভা ও ই-প্রশিক... বিস্তারিত

সাতকানিয়ায় সেতু ভেঙ্গে ফেলায় মানুষের দুর্ভোগ চরমে

সাতকানিয়ায় সেতু ভেঙ্গে ফেলায় মানুষের দুর্ভোগ চরমে

newsgarden24.com

দক্ষিণ চট্টগ্রাম প্রতিনিধি: সাতকানিয়ার কলেজ রোডটি গুরুত্বপূর্ণ হলে ও সংশ্লিষ্ট বিভাগের স্বজনপ্... বিস্তারিত

বঙ্গবন্ধু শোষিতদের ন্যায্য অধিকার প্রতিষ্ঠার জন্য সারা জীবন লড়াই সংগ্রাম করে গেছেন: খাদ্যমন্ত্রী

বঙ্গবন্ধু শোষিতদের ন্যায্য অধিকার প্রতিষ্ঠার জন্য সারা জীবন লড়াই সংগ্রাম করে গেছেন: খাদ্যমন্ত্রী

newsgarden24.com

নওগাঁ জেলা প্রতিনিধি: বঙ্গবন্ধু শোষিতদের ন্যায্য অধিকার প্রতিষ্ঠার জন্য সারা জীবন লড়াই সংগ্রাম ক... বিস্তারিত

নব নিযুক্ত চন্দনাইশ থানার ওসি নাছির উদ্দীন সরকারের ঝটিকা সফর

নব নিযুক্ত চন্দনাইশ থানার ওসি নাছির উদ্দীন সরকারের ঝটিকা সফর

newsgarden24.com

ওসমান চৌধুরী, চন্দনাইশ: ধোপাছড়ী পুলিশ তদন্ত কেন্দ্রে ঝটিকা সফরে আসেন নব নিযুক্ত চন্দনাইশ থানার ভা... বিস্তারিত

চট্টগ্রামে যুবলীগের সাংগঠনিক সম্পাদক শহীদুল হক চৌধুরী রাসেল সংবর্ধিত

চট্টগ্রামে যুবলীগের সাংগঠনিক সম্পাদক শহীদুল হক চৌধুরী রাসেল সংবর্ধিত

newsgarden24.com

নিউজগার্ডেন ডেস্ক: চট্টগ্রাম উত্তর, দক্ষিণ, মহানগর যুবলীগ আয়োজিত নব-নির্বাচিত কেন্দ্রীয় যুবলীগের... বিস্তারিত

সর্বশেষ

নওগাঁর মহাদেবপুরে স্বাস্থ্যকর্মীদের কর্মবিরতি পালন

নওগাঁর মহাদেবপুরে স্বাস্থ্যকর্মীদের কর্মবিরতি পালন

newsgarden24.com

নওগাঁ জেলা প্রতিনিধি: নিয়োগ বিধি সংশোধন এবং বেতন বৈষম্য নিরসনের দাবীতে কর্মবিরতি পালন করছে স্বাস... বিস্তারিত

নওগাঁয় বিট পুলিশিং এর মাস্ক বিতরণ

নওগাঁয় বিট পুলিশিং এর মাস্ক বিতরণ

newsgarden24.com

নওগাঁ জেলা প্রতিনিধি: নওগাঁর নিয়ামতপুরের শ্রীমন্তপুর ইউনিয়নের বিট পুলিশিং এর উদ্যোগে মাস্ক বিতর... বিস্তারিত

যানজট ও নাগরিক ভোগান্তি হলে ব্যবস্থা: সুজন

যানজট ও নাগরিক ভোগান্তি হলে ব্যবস্থা: সুজন

newsgarden24.com

নিউজগার্ডেন ডেস্ক: চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রশাসক আলহাজ্ব খোরশেদ আলম সুজন বলেছেন, নগরীর যোগ... বিস্তারিত

 চিটাগাং চেম্বারের পক্ষ থেকে সিএমপিকে পেট্রোল কার প্রদান

চিটাগাং চেম্বারের পক্ষ থেকে সিএমপিকে পেট্রোল কার প্রদান

newsgarden24.com

নিউজগার্ডেন ডেস্ক: চট্টগ্রাম মহানগরে প্রত্যেক থানা এলাকায় কাংখিত পুলিশ সেবা জনগণের দোরগোড়ায় পৌঁ... বিস্তারিত