৭ নভেম্বর থেকে বায়তুশ শরফে ঈদে মিলাদুন্নবী (সা.)

newsgarden24.com    ০৭:১৪ পিএম, ২০১৯-১১-০৩    69


৭ নভেম্বর থেকে বায়তুশ শরফে ঈদে মিলাদুন্নবী (সা.)

নিউজগার্ডেন ডেস্ক:
পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে চারদিনব্যাপী বায়তুশ শরফ আনজুমানে ইত্তোহাদ বাংলাদেশ কর্তৃক ৭, ৮, ৯ ও ১০ নভেম্বর ইসলামী সাংস্কৃতিক অনুষ্ঠান বায়তুশ শরফ কমপ্লেক্স প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে।
আজ ৩ নভেম্বর ২০১৯ ইং রবিবার সকাল ১১ টায় বায়তুশ শরফ ইসলামী গবেষণা প্রতিষ্ঠান মিলনায়তনে সংবাদ সম্মেলনে বক্তারা একথা বলেন।
মাসিক দ্বীন-দুনিয়া ও শিশু কিশোর দ্বীন-দুনিয়ার সম্পাদক আলহাজ¦ মুহাম্মদ জাফর উল্লাহর সঞ্চালনায় সভাপতির বক্তব্য ও মুনাজাত করেন বায়তুশ শরফের পীর ছাহেব বাহরুল উলুম শাহসূফি আলহাজ¦ মাওলানা মোহাম্মদ কুতুব উদ্দিন (ম.জি.আ)।
তিনি বলেন, মহানবী (সা.) এ পৃথিবীতে এসেছিলেন আল্লাহ্র একত্ববাদকে সমুন্নত করে মানুষের উপর মানুষের কতৃত্বের অবসান ঘটিয়ে একটি সুখী ও সমৃদ্ধশালী বিশ্ব গঠনের জন্য। তার এ শুভাগমনের দিনটি পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) হিসেবে বিশ্ব মুসলিম অত্যন্ত ভক্তি ও শ্রদ্ধার সাথে পালন করে।
এরই ধারাবাহিকতায় আগামী ৯ নভেম্বর থেকে ৪ দিন ব্যাপী এক তামাদ্দুনিক প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করতে যাচ্ছি। পরে তিনি দেশ ও জাতীর মঙ্গল কামনা করে দোয়া করেন।
সূচনা বক্তব্যে বায়তুশ শরফ আদর্শ কামিল (এম.এ) মাদরাসার অধ্যক্ষ প্রফেসর ড. মাওলানা সাইয়েদ মোহাম্মদ আবু নোমান বলেন, ১৯৫২ সালে প্রতিষ্ঠিত “বায়তুশ শরফ আনজুমানে ইত্তোহাদ বাংলাদেশ” একটি মসজিদ ভিত্তিক, অ-রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের অবদান অপরিসীম।
তিনি আরো বলেন এই অনুষ্ঠান সামাজিক অবক্ষয় রোধে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। ৪ দিন ব্যাপী পাখ-পাখালীর অনুষ্ঠান গতানুগাতীক নয় বরং রাসূলের জীবনকে ফুটিয়ে তুলা হয়। এটি একটি সুসংগঠিত পাখ পাখালীর অনুষ্ঠান। এ সময় অন্যন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, মাওলানা আবুল হায়াত মোহম্মদ তারেক, মোহাম্মদ ওবাইদুল্লাহ্, আলহাজ্ব হাফেজ মোহাম্মদ আমান উল্লাহ্, মাওলানা মোহাম্মদ আবদুশ শাকুর এবং মৌলভী ক্বারী বেলাল উদ্দিন প্রমূখ।
চারদিনব্যাপী এই প্রতিযোগিতায় ১৫টি বিষয়ে ২৪টি গ্রুপে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। দেশের অভিন্ন অঞ্চলের বিভিন্ন স্কুল, কলেজ, মাদরাসা ও বিশ^বিদ্যালয় হতে প্রায় সহস্রাধিক প্রতিযোগী ছাত্রছাত্রী এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে।


৯ রবিউল আউয়াল বাদে মাগরিব ছোটদের অংশগ্রহণে বিশেষ অনুষ্ঠান ‘পাখপাখালির আসর’, ১০ রবিউল আউয়াল বাদে মাগরিব মহানবী হযরত মুহাম্মদ (স.) কে নিবেদিত গজল, উর্দু-ফারসি-বাংলা কবিতা আবৃত্তি, প্রভৃতিতে মুখরিত শানে মোস্তাফা (সা.) মাহফিল, ১১ রবিউল আউয়াল বাদে মাগরিব ‘গুণীজন সংবর্ধনা’ এবং ১২ রবিউল আউয়াল বাদে মাগরিব ‘আজিমুশশান ওয়াজ মাহফিল’ ও আখেরী মুনাজাত অনুষ্ঠিত হবে।

 

সাবস্ক্রাইব ইউটিউব চ্যানেল


রিটেলেড নিউজ

সর্বশেষ

‘ভারত উগ্র হিন্দুত্ববাদী ও মুসলিমবিদ্বেষী রাষ্ট্র’

‘ভারত উগ্র হিন্দুত্ববাদী ও মুসলিমবিদ্বেষী রাষ্ট্র’

newsgarden24.com

নিউজগার্ডেন ডেস্ক, ১২ নভেম্বর ২০১৯ ইংরেজী, মঙ্গলবার: অযোদ্ধার বিতর্কিত রাম মন্দির-বাবরি মসজিদের স... বিস্তারিত

কোয়ার্টার ফাইনালে বাংলাদেশ

কোয়ার্টার ফাইনালে বাংলাদেশ

newsgarden24.com

নিউজগার্ডেন ডেস্ক, ১২ নভেম্বর ২০১৯ ইংরেজী, মঙ্গলবার: ইরানে চলমান জুনিয়র বিশ্বকাপ কাবাডি চ্যাম্পি... বিস্তারিত

বান্দরবানে ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকদের ৩দিনব্যাপী প্রশিক্ষণ সম্পন্ন

বান্দরবানে ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকদের ৩দিনব্যাপী প্রশিক্ষণ সম্পন্ন

newsgarden24.com

নিউজগার্ডেন ডেস্ক, ১২ নভেম্বর ২০১৯ ইংরেজী, মঙ্গলবার: বান্দরবান জেলার ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদি... বিস্তারিত

৮ টাকা পেঁয়াজের কেজি

৮ টাকা পেঁয়াজের কেজি

newsgarden24.com

নিউজগার্ডেন ডেস্ক, ১২ নভেম্বর ২০১৯ ইংরেজী, মঙ্গলবার: ভারতের মহারাষ্ট্রে রাজ্য সরকার গঠন নিয়ে স্থা... বিস্তারিত