বিপদে বাংলাদেশ

নিউজগার্ডেন ডেস্ক, ৬ নভেম্বর ২০১৮, মঙ্গলবার: বাংলাদেশ প্রিমিয়ার লিগের নিয়মিত মুখ জিম্বাবুইয়ান স্পিনার সিকান্দার রাজাকে বাংলাদেশের ঘরের ছেলে বলেন অনেকই। সেই ‘ঘরের ছেলে’র ঘূর্ণিতেই সিলেট টেস্টের চতুর্থ দিন ধুঁকছে টাইগাররা। মঙ্গলবার দিনের প্রথম সেশনেই ৮৩ রানে ৩ উইকেট হারিয়ে বিপদে বাংলাদেশ। যার দুইটিই নিয়েছেন রাজা। এ রিপোর্ট লেখা পর্যন্ত ৪১ ওভারে বাংলাদেশের সংগ্রহ ৩ উইকেটে ১০১ রান। ব্যাট করছেন মাহমুদউল্লাহ (১৫*) ও নাজমুল হোসেন শান্ত (১১*)।
এদিন শুরু থেকেই একপ্রান্ত ধরে খেলতে থাকেন ওপেনার ইমরুল কায়েস। অপর প্রান্তে দুই উইকেট হারালেও ইমরুলে ভরসা দেখছিল বাংলাদেশ। ইমরুলও ব্যক্তিগত হাফ সেঞ্চুরির দিকে এগিয়ে যাচ্ছিলেন দারুণ ভাবেই। কিন্তু ৩৭তম ওভারের পঞ্চম বলে রাজার বলে বোল্ড হয়ে যান তিনি। ১০৩ বল খেলে ৪৩ রান করেছেন এই বাঁহাতি ওপেনার।
এর আগে ৩২১ রানের বড় লক্ষ্যে খেলতে দুই ওপেনার ইমরুল ও লিটন দাস বেশ সাবলীল খেলায়ই চালিয়ে যাচ্ছিলেন। দুইজনের জুটিতে প্রথম ঘণ্টায়ই অর্ধশত রান পার করে বাংলাদেশ। এরপরই জিম্বাবুয়ের স্পিনার রাজার এলবিডব্লুর ফাঁদে পড়ে সাজঘরে ফেরেন লিটন দাস। যদিও প্রথমে এলবিডব্লুর আবেদনে সাড়া দেননি আম্পায়ার। পরে রিভিউ নিলে সিদ্ধান্ত জিম্বাবুয়ের পক্ষে যায়। লিটন ৭৫ বল খেলে ২৩ রান করেছেন। আর দলীয় ৬৭ রানে কাইল জার্ভিসের বল মুমিনুলের ব্যাটের কানায় লেগে স্ট্যাম্পে আঘাত হানে। ফলে ব্যক্তিগত ৯ রানে মাঠ ছাড়েন বাংলাদেশের টেস্ট স্পেশালিস্ট এই ব্যাটসম্যান। বাংলাদেশ হারায় দ্বিতীয় উইকেট। চতুর্থ ইনিংসে বাংলাদেশের সর্বোচ্চ ২১৯ রান তাড়া করে জেতার রেকর্ড রয়েছে। যে জয়টি এসেছিল ২০০৯ সালে ওয়েস্ট ইন্ডিজ সফরে। তাই সিলেট টেস্ট জিততে হলে রেকর্ড গড়তে হবে বাংলাদেশকে।

Leave a Reply

%d bloggers like this: