শিক্ষার্থীদের সিলেবাস অধ্যয়নের পাশাপাশি যুগোপযোগী জ্ঞান চর্চা করতে হবে: মো. কামরুল আমিন

নিউজগার্ডেন ডেস্ক, ৫ নভেম্বর ২০১৮, সোমবার: চট্টগ্রাম বন্দর কলেজের উদ্যেগে নবীন বরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান-২০১৮ আজ ৫ নভেম্বর দুপুর ৩ক্স০০ টায় শহীদ মো. ফজলুর রহমান মুন্সী অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়। চট্টগ্রাম বন্দর কলেজের অধ্যক্ষ মোহাম্মদ আবদুল হালিম চৌধুরীর সভাপতিত্বে ও চট্টগ্রাম বন্দর কলেজের প্রভাষক আহমদ ইমরানুল আজিজের সঞ্চালনায় এতে প্রধান অতিথি ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের যুগ্ম সচিব ও চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সদস্য (অর্থ) মো. কামরুল আমিন। এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের প্রধান প্রকৌশলী (যান্ত্রিক) ইঞ্জিনিয়ার মো. নজমুল হক, চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সচিব মো. ওমর ফারুক। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বন্দর হাসপাতালের ডেপুটি চিফ মেডিকেল অফিসার ডা. মোহাম্মদ কাউসার, চবক চিফ পারসোনেল অফিসার মোহাম্মদ নাসির উদ্দিন, চবক উপ সচিব মোহাম্মদ আজিজুল মওলা, চবক সিনিয়র পারসোনেল অফিসার মো. আলতাফ হোসেন, চট্টগ্রাম বন্দর কলেজের উপাধ্যক্ষ মিতালী পালিত, প্রস্তুতি কমিটির আহবায়ক প্রভাষক তৌফিকুল ইসলাম, অ্যাপায়ন কমিটির আহবায়ক প্রভাষক মোহাম্মদ বেলাল উদ্দিন প্রমুখ।
প্রধান অতিথি মো. কামরুল আমিন বলেন, চট্টগ্রাম বন্দর কলেজ চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের একটি স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান। প্রতিষ্ঠার পর থেকেই এ কলেজের ছাত্রদের চমৎকার ফলাফল সকলের দৃষ্টি আকর্ষণ করেছে। চট্টগ্রাম বন্দর কলেজের ছাত্রদের তাদের সিলেবাস ভিত্তিক পড়ালেখার পাশাপাশি যোগ্যতা ও দক্ষতা বৃদ্ধিতে যুগোপযোগী জ্ঞান অন্বেষণ করতে হবে। ছাত্রদেরকে পাঠ্যপুস্তক অধ্যয়নের পাশাপাশি সৃজনশীল প্রতিভা বিকাশে সফলতা দেখাতে হবে।
চবক প্রধান প্রকৌশলী (যান্ত্রিক) নজমুল হক বলেন, জীবনের লক্ষ্য স্থির করে পরিকল্পিত জীবন গঠন করতে হবে। এর মাধ্যমে ভবিষ্যতের সোনালি অধ্যায় রচনা করতে হবে। চবক সচিব মো. ওমর ফারুক বলেন, চট্টগ্রাম বন্দর কলেজ ফলাফল ও কো-কারিকুলাম কার্যক্রমের মাধ্যমে ইতোমধ্যে যে সুনাম ও খ্যাতি অর্জন করেছে তা নবাগত ছাত্রদের ধরে রাখতে হবে। সভাপতির বক্তব্যে চট্টগ্রাম বন্দর কলেজের অধ্যক্ষ মোহাম্মদ আবদুল হালিম চৌধুরী বলেন, চট্টগ্রাম বন্দর কলেজ নৈতিকতা ও মূল্যবোধ সম্পন্ন, দেশপ্রেমিক আদর্শ প্রজন্ম তৈরিতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। ছাত্ররা যাতে যোগ্য ও দক্ষ হিসেবে গড়ে উঠতে পারে চট্টগ্রাম বন্দর কলেজ সে ব্যবস্থা গ্রহণ করেছে। বরণ ও আলোচনা শেষে জীববিজ্ঞান প্রদর্শক সাজেদা বেগমের সঞ্চালনায় চট্টগ্রাম বন্দর কলেজের ছাত্রদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও ব্যান্ড পার্টি অনুষ্ঠিত হয়।

Leave a Reply

%d bloggers like this: