‘অচিরেই ঘাপটি মেরে থাকা ভিন্নমতাবলম্বীদেরও আইনের আওতায় আনা হবে’

নিউজগার্ডেন ডেস্ক, ৮ আগস্ট ২০১৮, বুধবার: রাজধানীর বিভিন্ন এলাকা থেকে শিক্ষার্থীদের আন্দোলনকে উস্কে দেয়ার জন্য ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে আরো তিনজনকে গ্রেফতার করেছে ডিএমপির সিটিটিসির সাইবার নিরাপত্তা ও অপরাধ দমন বিভাগ। গ্রেফতারকৃতরা হলেন তৌহিদুল ইসলাম তুষার (২৪), মোঃ ওয়ালিউল্লাহ (২৮) ও মোঃ ইহসান উদ্দিন ইফাজ (১৮)। সাইবার নিরাপত্তা ও অপরাধ এডিসি নাজমুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি বলেন, মঙ্গলবার রাতের দিকে তিনজনকে রমনা থানায় দায়ের হওয়া মামলায় গ্রেফতার করা হয়েছে। এ সময় তাদের কাছ থেকে মোবাইল, ল্যাপটপ, মেমরি চিপ সহ ফেসবুক আই ডি ও গ্রুপ সমুহ জব্দ করা হয়। তারা সবাই অনলাইন এক্টিভিস্ট। ফেসবুক লাইভ ও পোস্টসহ নানান কন্টেন্ট পোস্ট ও শেয়ার করে চলমান স্বাভাবিক আন্দোলনকে সহিংস করতে তারা ভুমিকা রাখে বলে তদন্তে জানা গেছে। রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করলে তাদের আসল উদ্দেশ্য জানা যাবে। তাদের সবাইকে ৭ দিনের পুলিশ রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে।
উল্লেখ্য, এর আগে একই অভিযোগে রমনা থানার অপর এক মামলায় মাহবুবুর রহমান আরমান, আলমগীর হোসেইন ও সাইদুল ইসলামকে গ্রেফতার করা হয়। তারা ৫ দিনের পুলিশি রিমান্ডে রয়েছে।
সিটিটিসি সূত্র জানায়, তাদের কাছ থেকে গুরত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে। তাদের ফেসবুক লিংকসমুহ যাচাই বাছাই করে অনেকের যোগসূত্রও পাওয়া গেছে। অচিরেই ঘাপটি মেরে থাকা ভিন্নমতাবলম্বীদেরও আইনের আওতায় আনা হবে।

Leave a Reply

%d bloggers like this: