বিএনপি নেত্রী ফাতেমা বাদশাকে গ্রেফতারের নিন্দা

নিউজগার্ডেন ডেস্ক, ৪ আগস্ট ২০১৮, শনিবার: চট্টগ্রাম মহানগর মহিলা দলের ভারপ্রাপ্ত সভাপতি ফাতেমা বাদশাকে গতকাল রাতে বিনা কারণে তার সুপারিওয়ালা পাড়ার বাসা থেকে ডবলমোরিং থানা পুলিশ গ্রেফতার করেছে। তাকে গ্রেফতারের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহামুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান এম মোরশেদ খান, মীর মোহাম্মদ নাছির উদ্দিন, বিএনপির কেন্দ্রীয় সাবেক সাংগঠনিক সম্পাদক ও চট্টগ্রাম মহানগর সভাপতি ডাঃ শাহাদাত হোসেন, কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর, সিনিয়র সহ সভাপতি আবু সুফিয়ান।
দেশব্যাপী বিএনপি এবং বিরোধী দলসমূহের নেতাকর্মীদেরকে ধারাবাহিকভাবে গ্রেফতারের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে আজ এক যুক্ত বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনকে কন্টকমুক্ত করার মাধ্যমে দেশে একদলীয় বাকশালী শাসন সুপ্রতিষ্ঠিত করতেই বিরোধী দলের নেতাকর্মীদেরকে লাগাতার গ্রেফতার ও নির্যাতন চালাচ্ছে সরকার। এ নির্যাতন ক্রমাগত তীব্র থেকে তীব্রতর করা হচ্ছে। ভয়াবহ দু:শাসনে জনগণের ক্ষোভকে দমন-পীড়ণের মাধ্যমে প্রতিরোধ করতে উন্মাদ হয়ে গেছে বর্তমান ভোটারবিহীন সরকার। সারাদেশে বিরোধী দলীয় নেতাকর্মীদের গ্রেফতারের ধারাবাহিকতায় মহিলাদলের ভারপ্রাপ্ত সভাপতি ফাতেমা বাদশাকে গ্রেফতার করা হলো।বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তির দাবিতে চলমান আন্দোলনকে দমন করার উদ্দেশ্যেই বিএনপিসহ বিরোধী দলীয় নেতাকর্মীদের ওপর জুলুম চালানো হচ্ছে এবং গ্রেফতার করা হচ্ছে। কিন্তু এসব নিপীড়ণ করে সরকার যেমন জনগণের রোষ থেকে রেহাই পাবেনা তেমনি দেশনেত্রীর মুক্তি আন্দোলনকেও বাধাগ্রস্ত করতে পারবে না।”
নেতৃবৃন্দ অবিলম্বে মহিলাদল নেত্রী ফাতেমা বাদশা ও চট্টগ্রাম মহানগর ছাত্রদলের যুগ্ম সম্পাদক জমির উদ্দীন নাহিদ সহ সহ গ্রেফতারকৃত নেতাকর্মীদের নি:শর্ত মুক্তির জোর দাবি জানান।

Leave a Reply