সোনাগাজীতে মার্কেটে তালা লাগানোর প্রতিবাদে মালিকের সংবাদ সম্মেলন

এম এ মাজেদ, ফেনী, ১১ জুলাই ২০১৮, বুধবার: সোনাগাজীর রাকিব প্লাজা এসি মার্কেটে ব্যবসায়ী ও বহিরাগত সন্ত্রাসি কর্তৃক মার্কেটের প্রধান ফটকে তালা লাগানোর প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন মার্কেটের মালিক মো. মোশাররফ হোসেন ভূঞা। বুধবার সকালে তিনি তার ব্যক্তিগত কার্যালয়ে এই সংবাদ সম্মেলন করেন।
তিনি দাবি করেন, ব্যক্তিগ অর্থায়ন ও ব্যাংক ঋণ নিয়ে তিনি প্রায় ৮কোটি টাকা ব্যয় করে ১৪ হাজার স্কয়ার ফুটের একটি ভবন নির্মাণ করেন। প্রতি মাসে ৬ লাখ ৬০ হাজার টাকা তিনি ব্যাংকে সুদ প্রদান করেন।
২০১৬ সালে প্রথম ও দ্বিতীয় তলার কাজ সমাপ্তির পর কম জামানতে ও কমভাড়ায় দোকান ঘরগুলো ভাড়া প্রদান করেন। গত ৩১ মে ঘর ভাড়া চুক্তির মেয়াদ শেষ হলেও তারা চুক্তি নবায়ন করেন নাই। বার বার তাগিদ দেয়ার পরও ভাড়াটিয়ারা গায়ের জোরে চুক্তি নবায়ন না করে তাকে হুমকি দিতে থাকেন।
তিনি আইনের প্রতি শ্রদ্ধাশীল থেকে মার্কেটের ব্যবসায়ী মাও. সানা উল্যাহ, জহির উদ্দিন বাবর ও আবদুর রহমানকে উকিল নোটিশ প্রদান করেন। এতে তারা ক্ষিপ্ত হয়ে কতিপয় ব্যবসায়ী ও বহিরাগত ১০/১২ জন সন্ত্রাসি নিয়ে মঙ্গলবার সকালে মার্কেটের ৪টি প্রধান ফটকে তালা লাগিয়ে দেয়। এর ফলে মার্কেটের তৃতীয় তলায় অবস্থিত ইসলামী ব্যাংকের ব্যাংকিং কার্যক্রমেও বিঘ্ন সৃষ্টি করে। এ ব্যাপারে প্রতিকার চেয়ে তিনি সোনাগাজী মডেল থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। সোনাগাজী মডেল থানার ওসি তদন্ত সুজন হালদারের প্রচেষ্টায় বিকালে এক সমজোতা বৈঠকের মাধ্যমে দিন ভর বন্ধ থাকার পর মার্কেটের প্রধান ফটকের তালাগুলো খুলে দেন তারা। আগামী শুক্রবার পূনরায় থানায় সমজোতা বৈঠক হওয়ার কথা রয়েছে।
সংবাদ সম্মেলনে তিনি মার্কেটের সার্বিক নিরাপত্তার জন্য পৌর মেয়র এডভোকেট রফিকুল ইসলাম খোকন ও সোনাগাজী মডেল থানার ওসি মো. মোয়াজ্জেম হোসেনের সার্বিক সহযোগিতা কামনা করেন।

Leave a Reply

%d bloggers like this: