দেশের সকল অগ্রযাত্রায় সাংবাদিকদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে: ইঞ্জিনিয়ার রোকমনুর জামান রনি

নিউজগার্ডেন ডেস্ক, ২৯ অক্টোবর ২০১৭, রবিবার: বনপার সেক্রেটারী জেনারেল ইঞ্জিনিয়ার রোকমনুর জামান রনি বলেছেন, দেশের সকল অগ্রযাত্রায় সাংবাদিকদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। নির্বাচন কিংবা অন্য কোনো কারণে সাংবাদিকদের মধ্যে যেন বিভেদ বা অনৈক্য সৃষ্টি না হয় সেজন্য সকলকে সজাগ দৃষ্টি রাখতে হবে। তিনি বলেন, বাংলাদেশের অনলাইন মালিকদের সংগঠন বনপা সারাদেশে কর্মকান্ডের মধ্য দিয়ে নিজেদের স্বাতন্ত্র্য অবস্থান সৃষ্টি করতে সক্ষম হয়েছে। পোর্টাল মালিক ও এর সাথে সংশ্লিষ্ট গণমাধ্যম কর্মীদের সকল বিপদ আপদে বনপা ঝাঁপিয়ে পড়ছে সবার আগে। নিজেদের দাবী আদায়ের পাশাপাশি শক্ত সাংগঠনিক ভিত্তি তৈরী করে পোর্টাল মালিক ও সাংবাদিকদের ন্যায্য দাবী আদায়ে আন্দোলন চালিয়ে যাচ্ছে। গত শনিবার রাত সাড়ে ৬ টায় চট্টগ্রাম বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন বনপা চট্টগ্রাম জেলার নবগঠিত কমিটির পরিচিতি সভায় উপরের কথাগুলো বলেন তিনি।
বনপা চট্টগ্রাম জেলা সভাপতি মোঃ এয়াকুব এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোঃ কামরুল হুদার সঞ্চলনায় নগরীর এশিয়ান এস.আর.হোটেলের হলরুমে অনুষ্ঠিত উক্ত পরিচিতি সভায় প্রধান অতিথি ছিলেন বনপা বিশেষ অতিথি ছিলেন বনপা কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আবু তাহের, যুগ্ম সম্পাদক শাহাদাৎ হোসেন আশরাফ, সমাজ কল্যাণ সম্পাদক ফখরুল ইসলাম চৌধূরী পরাগ।
প্রধান অতিথির বক্তব্যে ইঞ্জিনিয়ার রোকমনুর জামান রনি আরো বলেন, বনপার পক্ষ থেকে গণমাধ্যমকর্মীদের জন্য প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে। যাতে করে নিজেদের পেশাগত উৎকর্ষতা সাধনে সাংবাদিকরা যোগ্যতার স্বাক্ষর রাখতে পারে।
বনপা সেক্রেটারী জেনারেল আরো বলেন, নতুন নেতৃত্ব আগামী দিনে চট্টগ্রামে অনলাইন নিউজ পোর্টাল আন্দোলনকে আরো গতিশীল করতে যথাযথ ভূমিকা পালন করবে। তিনি সকল ভেদাভেদ ভুলে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করে যাওয়া আহবান জানান।
কোরান তেলোয়াত ও বনপা চট্টগ্রাম জেলার সিনিয়র সহ-সভাপতি মেহেদী হাসানের স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে শুরু হওয়া উক্ত পরিচিতি সভার শুরুতেই নব গঠিত কমিটির নেতৃবৃন্দকে পরিচয় করিয়ে দেয়া হয়।
গত ২৮জুলাই দ্বি-বার্ষিক সম্মেলনে চিটাগাং ডেইলী সম্পাদক মোঃ এয়াকুবকে সভাপতি, নিউজগার্ডেন২৪.কম সম্পাদক কামরুল হুদাকে সাধারণ সম্পাদক ও ফোকাসবাংলানিউজ২৪.কম প্রকাশক হামিদুর রহমানকে সাংগঠনিক সম্পাদক করে গঠিত কমিটির অন্যান্য নেতৃবৃন্দরা হলেন সিনিয়র সহ-সভাপতি সুলাইমান মেহেদী হাসান (সিটিজি বাংলা২৪.কম), সহ-সভাপতি এম.মিলাদ উদ্দিন মুন্না (দূর্নীতি দমন২৪.কম), বাবলু দাশ (সিটিজি লাইভ নিউজ২৪.কম), মীর মামুন (দ্যা ওর্য়াল্ডনিউজ২৪.কম) সিনিয়র যুগ্ম-সম্পাদক মামুনুর রশিদ মামুন (সিটিজি সংবাদ২৪.কম), যুগ্ম-সম্পাদক নিজাম উদ্দিন সোহান (চট্টগ্রাম সময়.কম), শাহজাহান সাজু (বাংলা নিউজ৭১.নেট), দপ্তর সম্পাদক মিজানুর রহমান (টাইমস অব বাংলাদেশ.কম)। সদস্য যথাক্রমে আবু তাহের (সিটিজি সংবাদ.কম) শাহাদাৎ হোসেন আশরাফ (সোনালী নিউজ২৪.কম), ফখরুল ইসলাম চৌধূরী পরাগ (বিডি সময়২৪.কম), রেজাউল করিম (চট্টগ্রাম বিজনেস নিউজ.কম), শামসুদ্দিন চৌধূরী (মেঘনা নিউজ.কম), জাহেদ কায়সার (ডেইলী টাইমস বিডি.নেট), মারুফ পাটওয়ারী (নিউজ বাংলা টিভি.কম), এম.আর.আমিন (সিটিজি কন্ঠ.কম), বাবলু বড়ূয়া (ক্রামই ফোকাস২৪.কম), জিয়াউদ্দিন কাদের (নিউজ একাত্তর.কম), মোঃ ইয়াসির আরাফাত (দেশবার্তা২৪.কম), মাহমুদুর রহমান তাওহীদ (কর্ণফুলী টিভি.কম)।
এতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সুমন শাহ, মোজাম্মেল হিমেল, বাবুল হোসেন বাবলা, ঈসা মোঃ তকি তাজওয়ার, মাহবুবুল ইসলাম, এইচ.এম. মাছরুর চৌধূরী, মোঃ ইসমাইল সাগর প্রমূখ।

Leave a Reply

%d bloggers like this: