প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সাথে ফুটবল দলের সৌজন্য সাক্ষাৎ

নিউজগার্ডেন ডেস্ক, ১০ জুলাই ২০১৭, সোমবার: আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন সমাজবিজ্ঞানী ও শিক্ষায় একুশে পদকপ্রাপ্ত প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. অনুপম সেন বলেন, ফুটবল একটি প্রাচীন খেলা। নব্বই মিনিটের অত্যন্ত দ্রুতগতির খেলা হিসেবে বিশ্বের প্রতিটি দেশে এই খেলা চলে আসছে। এখনও বিশ্বজুড়ে এই খেলা অত্যন্ত জনপ্রিয়। আমাদের দেশে ক্রিকেট এখন জনপ্রিয় খেলা হলেও ফুটবল এখনও কম জনপ্রিয় নয়। আমাদের ছোটবেলায় এদেশ তথা ভারতীয় উপমহাদেশে ফুটবলই ছিল সবচে’ মজার খেলা। এই খেলায় কোচ ও ডিসিপ্লিনের গুরুত্ব বেশি।
গতকাল ১০ জুলাই ২০১৭, সোমবার, দুপুর ৩ টায় নগরীর প্রবর্তক মোড়স্থ প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়াম হলে বিশ্ববিদ্যালয়ের ২০ সদস্যের ফুটবল দল উপাচার্য প্রফেসর ড. অনুপম সেনের সাথে সৌজন্য সাক্ষাতে মিলিত হলে তিনি উপরোক্ত কথা বলেন। উল্লেখ্য, চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামে চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় সিজেকেএস আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটবল টুর্নামেন্টে তাঁরা অংশগ্রহণ করতে যাওয়ার প্রাক্কালে উপাচার্যের সাথে সাক্ষাৎ করেন। উপাচার্য প্রফেসর ড. অনুপম সেন এসময় আরও বলেন, খেলার মাঠে সাফল্য অর্জনের চেয়ে বড়ো কথা খেলার মতো খেলে যাওয়া । প্রকৃত খেলোয়াররা এভাবে খেলে থাকে। ভালো খেলা উপহার দেওয়ার জন্য গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য হলো, খেলার মাঠে মাথা ঠা-া রাখা।
জানা গেছে, সিজেকেএস আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটবল টুর্নামেন্টে চট্টগ্রামের সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয় এবং মেডিকেল কলেজ দল তিন গ্রুপে অংশ নেবে। এই টুর্নামেন্টের প্রথম রাউন্ডের খেলায় প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় আগামি ১৪ জুলাই ইউএসটিসি-র বিপক্ষে এবং ১৬ জুলাই বিজিসি ট্রাস্ট মেডিকেল কলেজের বিপক্ষে খেলবে।
এসময় উপস্থিত ছিলেন ক্রীড়া উন্নয়ন কমিটির আহবায়ক আহমদ রাজীব চৌধুরী, সর্বসদস্য খুরশিদুর রহমান, হাছানুল ইসলাম চৌধুরী, রফিকুল ইসলাম, টোটন চন্দ্র মল্লিক, ফারহানা শিরিন চৌধুরী, স্টিভ অস্কার ডি’ রোজারিও, বদরুল হাছান আউয়াল, হিল্লোল সাহা, কামরুল হাছান, তাসনিম উদ্দিন চৌধুরী, সদস্য সচিব পঙ্কজ বিশ্বাস, কোচ হায়দার কবির প্রিন্স ও নেজামত আলী প্রমুখ।

Leave a Reply

%d bloggers like this: