শ্রীলংকা ‘এ’ দলের স্কোর ১২৮ রান ৪ উইকেট হারিয়ে

নিউজগার্ডেন ডেস্ক : ১১ জুলাই ২০১৮
স্পোর্টস ডেস্ক: সিলেটে তিন ম্যাচ সিরিজের শেষ টেস্টে মুখোমুখি হয়েছে বাংলাদেশ এবং শ্রীলংকা ‘এ’ দল। প্রথম দুই ম্যাচ ড্র হওয়ায় এই ম্যাচে যে জিতবে সেই সিরিজ জিতে নিবে।

টসে জিতে ব্যাটিং করতে নেমে মাত্র ১৬৭ রানে অলআউট হয়েছে তারা। তিন স্পিনার প্রবাথ জয়সুরিয়া, মালিন্দা পুস্পকুমারা এবং শিহান জয়সুরিয়া প্রত্যেকে ৩ উইকেট নিয়ে ধ্বস নামিয়েছেন বাংলাদেশের ব্যাটিং লাইন আপে। আর একটি উইকেট নিতে পেরেছেন বিশ্ব ফার্নান্ডো।

তবে বাংলাদেশের এই রানের জবাবে খেলতে নেমে বিপদের মুখে পড়তে হয়েছে শ্রীলঙ্কা ‘এ’ দলকেও। স্কোরবোর্ডে ৪৭ রান তুলতেই ৩ উইকেট হারিয়ে বসেছে তারা।

শেষ পর্যন্ত সেই তিন উইকেটেই ৭৮ রান করে প্রথম দিন শেষ করে তারা। আর চতুর্থ দিন সকালে ব্যাট করতে নেমে শুরুতেই মুস্তাফিজুর রহমানের আঘাতে সাজঘরে ফেরেন চারিথ আসালঙ্কা।

মুস্তাফিজের দ্বিতীয় শিকার হয়ে বিদায় নেন তিনি। এরপর শিহান জয়সুরিয়া এবং আহসান শাম্মুর ব্যাটে আর কোন উইকেট না হারিয়ে লাঞ্চ বিরতিতে যায় শ্রীলংকা।

প্রতিবেদনটি লেখার আগ পর্যন্ত শ্রীলংকা ‘এ’ দলের স্কোর ১২৮ রান ৪ উইকেট হারিয়ে। ৮২ রান নিয়ে ক্রিজে ব্যাট করছেন শিহান জয়সুরিয়া। আর আহসান শাম্মু ব্যাট করছেন ১২ রান নিয়ে।

বাংলাদেশ ‘এ’ দল একাদশ:

সাদমান ইসলাম, সৌম্য সরকার, মিজানুর রহমান, আফিফ হোসেন ধ্রুব, নাইম হাসান, সাইফ হাসান, জাকির হোসাইন, খালেদ আহমেদ, মোহাম্মদ মিঠুন (অধিনায়ক ও উইকেটরক্ষক), সানজামুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান।

শ্রীলঙ্কা ‘এ’ দল একাদশ:

লাহিরু থিরিমান্নে (অধিনায়ক), শিহান জয়সুরিয়া, সাদিরা সামারাবিক্রমা, আসান শাম্মু, চারিথ আসালাঙ্কা, মনোজ শরৎচন্দ্র (উইকেটরক্ষক), প্রভাত জয়সুরিয়া, শিহান মাদুশাঙ্কা, মালিন্দা পুষ্পকুমারা, আসান প্রিয়ঞ্জন ও বিশ্ব ফার্নান্ডো।

Leave a Reply