হালিশহরে জন্ডিসের বিস্তারে ওয়াসা দায় এড়াতে পারে না: সার্ক মানবাধিকার ফাউন্ডেশন

নিউজগার্ডেন ডেস্ক, ০৭ জুলাই ২০১৮, শনিবার: ওয়াসার দুষিত পানির কারণে হালিশহরসহ তৎসংলগ্ন এলাকায় জন্ডিসে আক্রান্ত হয়ে যে সকল মানুষ মারা গেছেন তাদের পরিবারকে ক্ষতিপূরণ দান, ওয়াসার বিশুদ্ধ ও নিরাপদ পানি সরবরাহ নিশ্চিত করণ, এক্সেস রোড, পোর্ট কানেক্টিং রোড, নায়াবাজার থেকে বি ব্লক পর্যন্ত রাস্তাঘাট দ্রুত মেরামত ও জলাবদ্ধতা নিরসনে কার্যকর ব্যবস্থা গ্রহণের দাবীতে শুক্রবার, সকাল সাড়ে ১০টায় হালিশহর নয়াবাজার মোড়ে সার্ক মানবাধিকার ফাউন্ডেশন হালিশহর থানা, চট্টগ্রাম এর উদ্যাগে এক মানববন্ধন কর্মসূচী পালন করা হয়।
উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সোহেল আক্তার খান, সভাপতি সার্ক মানবাধিকার ফাউন্ডেশন হালিশহর থানা। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আলহাজ্ব এস এম আজিজ প্রতিনিধি চট্টগ্রাম বিভাগ, ইঞ্জিনিয়ার শাহিন চৌধুরী, সাধারন সম্পাদক চট্টগ্রাম মহানগর, নাজিম আক্তার আমিরী, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক চট্টগ্রাম মহানগর, আরমান চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক চট্টগ্রাম মহানগর, লায়ন এম এ হোসেন বাদল, ক্যাপ্টেন সাহাবুদ্দিন (অবঃ), লুৎফুর রহমান, মহিউদ্দিন, লায়ন সাইফুল ইসলাম, শাহনাজ ইসলাম, তারেক আহমেদ সহ এলাকার সর্ব স্তরের জনগণ অংশ গ্রহণ করেন।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, সিটি কর্পোরেশন তদন্ত কমিটি যে রিপোর্ট পেশ করেছেন তা সন্তোষজনক নয়। তিনি সিটি কর্পোরেশন, সিভিল সার্জন, স্বাস্থ্য মন্ত্রণালয় ও ওয়াসার সমন্বিত একটি তদন্ত কমিটি গঠন করা হোক। তিনি এলাকার খানা-খন্দে ভরা রাস্তার দ্রুত মেরামত ও জলবদ্ধতা নিরসনে সিডিএ চেয়ারম্যান এর প্রতি আহবান জানান। মানববন্ধন কর্মসূচীর সঞ্চালনায় ছিলেন এম এ জলিল, সাধারণ সম্পাদক সার্ক মানবাধিকার ফাউন্ডেশন হালিশহর থানা।

Leave a Reply