ফেনীতে ভাড়া বাড়ানোয় টাউন সার্ভিস বন্ধ

ফেনী অফিস, ০৫ জুলাই ২০১৮, বৃহস্পতিবার: ফেনী পৌর এলাকার বিভিন্ন রুটে ভাড়া বাড়ানোয় টাউন সার্ভিস বন্ধ করে দিয়েছে পৌরসভা কর্তৃপক্ষ। বুধবার কয়েকটি গাড়ী আটক করে মালিক-শ্রমিকদের গাড়ী বন্ধ করতে নির্দেশ দেয়া হয়।
সূত্র জানায়, টাউন সার্ভিস পৌরসভার নিয়ন্ত্রণাধীন হলেও কোনরকম আলোচনা ছাড়াই মঙ্গলবার থেকে বাড়তি ভাড়া আদায় করছে। প্রতিটি রুটে উঠানামাায় যাত্রীদের কাছ থেকে ৩ টাকার ক্ষেত্রে ৫টাকা আদায় করা হয়। শহর এলাকার দুটি রুটে ৩০-৩৫টি টাউন সার্ভিস চলাচল করে। বিষয়টি জানার পর পৌর কর্তৃপক্ষ ভাড়া পুন:নির্ধারণ করা পর্যন্ত বাস বন্ধ রাখার সিদ্ধান্ত হয়।
জানতে চাইলে ফেনী পৌরসভার মেয়র হাজী আলাউদ্দিন বলেন, যাত্রীদের অভিযোগের প্রেক্ষিতে টাউন সার্ভিস বন্ধ রাখা হয়েছে। আজ বৃহস্পতিবার বেলা ১১টায় পৌরসভার সম্মেলন কক্ষে মালিক-শ্রমিকদের সাথে এ সংক্রান্ত বৈঠক অনুষ্ঠিত হবে। বৈঠক শেষে পরবর্তীতে সিদ্ধান্ত জানানো হবে।
টাউন সার্ভিস নেতৃবৃন্দের বক্তব্য
টাউন সার্ভিস মালিক সমিতির সভাপতি মো: আলাউদ্দিন ও সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন জানিয়েছেন, ২০০৫ সালে টাউন সার্ভিস চালু হওয়ার সময় ৩টাকা ভাড়া নির্ধারণ করা হয়। এরপর বিভিন্ন সময় একাধিকবার গ্যাস-ডিজেলের দাম বাড়ানো হলেও ভাড়া বাড়ানো হয়নি। এখনো ভাড়া না বাড়ানোয় মালিক-শ্রমিকরা লোকসানের শিকার হচ্ছেন।

Leave a Reply