চট্টগ্রামের ২ সাংবাদিকের যুক্তরাষ্ট্র যাত্রা

নিউজগার্ডেন ডেস্ক, ২২ জুন ২০১৮ ইংরেজী, শুক্রবার: বিজিএমইএ জার্নালিজম ফেলোশিপ অ্যাওয়ার্ড ২০১৮ অর্জন উপলক্ষ্যে যুক্তরাষ্ট্র যাচ্ছেন চট্টগ্রামের দুই তরুন সাংবাদিক। তারা হলেন দৈনিক মানবকণ্ঠ’র নিজস্ব প্রতিবেদক মফিজুল ইসলাম চৌধুরী এবং দৈনিক কালের কন্ঠ’র নিজস্ব প্রতিবেদক রাশেদুল তুষার। ২৩ জুন বিকেলে তারা এমিরেটস এয়ারওয়েজ এ শাহজালাল বিমানবন্দর থেকে যুক্তরাষ্ট্রের উদ্দেশে ঢাকা ত্যাগ করবেন।
গত ২ এপ্রিল ঢাকার বিজিএমইএ কমপ্লেক্সে ফেলোশিপ অ্যাওয়ার্ড ২০১৮ জয়ী চট্টগ্রামের দুই তরুণ সাংবাদিকসহ ছয় জনের নাম ঘোষণা করেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। অন্যান্যরা হলেন, দি ডেইলি সানের জসিম উদ্দিন, সমকালের আবু হেনা মুহিব, এনটিভির হাসানুল আলম শাওন, একাত্তর টিভির কাবেরী মৈত্রেয়ী। নির্বাচিত ফেলোদের প্রত্যেকের হাতে এক লাখ টাকার চেক দেওয়া হয়।
তৈরি পোশাক শিল্প বিষয়ে গবেষণাধর্মী প্রতিবেদন তৈরি করে তারা এ অ্যাওয়ার্ড পেয়েছেন বলে বিজিএমইএ সূত্রে জানা যায়।
এ ব্যাপারে রাশেদুল তুষার বলেন, বিজিএমইএ-বিইউএফটি জার্নালিজম ফেলোশিপ অ্যাওয়ার্ড টি পেয়ে আমি খুবই আনন্দিত। আমার অনুসন্ধানী রিপোর্টটি যে আমাকে এত উঁচুতে পৌঁছে দেবে তা আশা করিনি। এ অ্যাওয়ার্ডের জন্য বিজেএমইএ’র প্রতি কৃতজ্ঞ।
মফিজুল ইসলাম চৌধুরী বলেন, সারাদেশ থেকে অনেকে প্রতিবেদন জমা দিয়েছে গার্মেন্টস শিল্পের উপর। কিন্তু তার মধ্য থেকে যে আমি নির্বাচিত হবো সেটি কল্পনাতীত। চট্টগ্রাম তথা বাংলাদেশের তৈরি পোশাকের যুক্তরাষ্ট্রে ব্যাপক চাহিদা রয়েছে। আমি যুক্তরাষ্ট্রে গেলে তাদের থেকে মতামত নেবো, জানার চেষ্টা করবো তারা বাংলাদেশকে কীভাবে দেখে। দোয়া করবেন যাতে সুস্থ ও সুন্দরভাবে সফর শেষ করতে পারি।
উল্লেখ্য, রাশেদুল তুষার এবং মফিজুল ইসলাম চৌধুরী দীর্ঘদিন ধরে স্থানীয় ও জাতীয় পত্রিকায় কাজ করে আসছেন।
তৈরি পোশাক শিল্প বিষয়ে গবেষণাধর্মী প্রতিবেদন তৈরিতে উৎসাহিত করার জন্য বিজিএমইএ ২০১৪ সাল থেকে নিয়মিতভাবে এই ফেলোশিপ দিয়ে আসছে।

Leave a Reply