বিশ্বকাপে রোনালদো, নেইমার, মেসি সেরাদের কাতারে

নিউজগার্ডেন ডেস্ক, ১৯ জুন ২০১৮ ইংরেজী, মঙ্গলবার: রাশিয়া বিশ্বকাপে রোনালদো, নেইমার, মেসিকে সেরাদের কাতারে বিবেচনা করছে সবাই। কিন্তু নিজেদের প্রথম ম্যাচে তিন জনের মধ্যে উজ্জ্বল কেবল রোনালদো। যদিও সবার দলই ড্র করেছে তাদের প্রথম ম্যাচে। তবে সেই ড্রয়ের মাঝে আলো ছড়াতে পেরেছেন শুধুই রোনালদো। স্পেনের বিরুদ্ধে ড্র করে এক পয়েন্ট তুলে নিয়েছে পর্তুগাল। অন্যদিকে এগিয়ে থেকেও আইসল্যান্ডের বিরুদ্ধে ড্র মেসিদের। রবিবার রাতে আবার সুইজারল্যান্ডের বিরুদ্ধে ড্র করেছে ব্রাজিল।
তারকাখচিত তিন দলই ড্র দিয়ে তাদের বিশ্বকাপ অভিযান শুরু করলেও সব বিভাগেই নেইমার-মেসিকে পিছনে ফেলে দিয়েছেন রোনালদো। ফি-কিক হোক বা পেনাল্টি, কিংবা দুরপাল্লার শট জালে ঢোকানো রোনালদো অ্যাট হিস বেস্ট! শেষ বিশ্বকাপে প্রথম দিন মাঠে নেমেই ভেঙে দিয়েছেন একাধিক রেকর্ড।
সব ধরনের ফুটবল প্রতিযোগিতা মিলিয়ে ক্যারিয়ারের ৫১ তম হ্যাটট্রিক রোনালদোর। এখানেই শেষ নয়, এই নিয়ে চারটি বিশ্বকাপে গোল করে কিংবদন্তি পেলেকে ছুঁয়ে ফেলেছেন তিনি। শেষ তিন বিশ্বকাপে তার গোলের সংখ্যা ছিল ৩, স্পেনের বিরুদ্ধে তিনটি গোল করে সেটাই এক লাফে ছয়ে নিয়ে গিয়েছেন সি আর।
প্রথম ম্যাচে রোনালদো যে ঝলক দেখাতে পারলেন সেটাই পারলেন না মেসি। স্পেনের বিরুদ্ধে শেষ মুহূর্তে দুরন্ত ফ্রি-কিকে হারা ম্যাচ ড্র করিয়েছিলেন রোনালদো। আইসল্যান্ডের বরফশীতল ডিফেন্সের সামনে আটকে গেলেও ম্যাচের শেষদিকে ফ্রি কিকে সব হিসেব পালটে দেওয়ার সুযোগ পেয়ে তা কাজে লাগাতে পারেননি মেসি। মানব প্রাচীরের ধাক্কা খেয়ে বল ফিরে আসে। আর মেসির পেনাল্টি মিস তো এখন সোশ্যাল মিডিয়ায় সবচেয়ে বেশি ভাইরাল।
তিন তারকার মধ্যে সবচেয়ে জুনিয়র নেইমারও প্রত্যাশা পূরণ করতে ব্যর্থ। তিনি যে এখনও পুরোপুরি সুস্থ নয় তা সুইজারল্যান্ডের ম্যাচে বারেবারে ধরা পড়েছে। একাধিকবার ডান পায়ের চোট পেয়ে মাঠে শুয়ে পড়েছেন। এই নেইমারকে নিয়ে খুব একটা প্রত্যাশা না করাই ভাল।
বিশ্বকাপে কতই না অঘটন ঘটে। বিশ্বকাপ সাক্ষী থাকে পতনের, আবার এই রণক্ষেত্র থেকেই জন্ম নেয় নতুন তারা। তবে এই মুহূর্তে রাশিয়া এখন শুধুই রোনালদোময়।

Leave a Reply