ফেনীতে ৬ দিন গ্যাস সরবরাহে বিঘ্ন ঘটবে

এম এ মাজেদ ফেনী, ১৪ জুন ২০১৮ ইংরেজী, বৃহস্পতিবার: বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (বিজিডিসিএল) আগামী ১৮ জুন থেকে ২৪ জুন পর্যন্ত ৬দিন ফেনীতে গ্যাস সরবরাহ স্বাভাবিক থাকবে না। এর কুমিল্লাসহ পাঁচ জেলায় একই চিত্র থাকবে। জিটিসিএল কর্তৃক বাখরাবাদ-চট্টগ্রাম উচ্চচাপ সঞ্চালন লাইনের অনস্ট্রীম পিগিং (রক্ষণাবেক্ষণ) কার্যক্রম চলবে।
এ কারণে চাঁদপুর, ফেনী, লক্ষীপুর, নোয়াখালী জেলা ও কুমিল্লা জেলায় গ্যাস সরবরাহ স্বাভাবিক থাকবে না। সেই সঙ্গে চাঁদপুরের ১৫০ মেগাওয়াট কম্বাইন্ড সাইকেল পাওয়ার প্লান্ট (সিসিপিপি) এবং ফেনীর ডরিন পাওয়ার প্লান্টে গ্যাস সরবরাহ সম্পূর্ণ বন্ধ থাকবে।
বাখরাবাদ গ্যাসের কুমিল্লা ডিভিশনের উপ মহাব্যবস্থাপক (বিক্রয়) প্রকৌশলী মো. আব্দুর রাজ্জাক বলেন, ‘গ্যাস সরবরাহ বন্ধ থাকা সংক্রান্ত একটি জরুরি বিজ্ঞপ্তিও প্রকাশ করা হয়েছে।’
বাখরাবাদ গ্যাসের কুমিল্লা ডিভিশনের উপ মহাব্যবস্থাপক (বিক্রয়) প্রকৌশলী মো. আব্দুর রাজ্জাক বলেন, ‘গ্যাস সরবরাহে বিঘ্ন ঘটবে। সরবরাহ একেবারে বন্ধ হবে না। এ সময়টাতে হয়তো গ্রাহক গ্যাস কম পাবে।
চাঁদপুরে কর্মরত বাখরাবাদের কর্মকর্তা মুহিবুর রহমান জানান, ন্যাশনাল গ্রীডে পিগিং অর্থাৎ রক্ষণাবেক্ষণ কাজ হবে, সে জন্য বিঘ্ন ঘটতে পারে। অর্থাৎ এ সময়ে গ্রাহকরা গ্যাস পেতে পারে আবার নাও পেতে পারে। এছাড়া গ্রাহকরা গ্যাস কমও পেতে পারে। তিনি জানান, ইতোমধ্যে এ বিষয়টি বিভিন্ন এলাকায় মাইকিং করে গ্রাহকদের জানানো হয়েছে।

Leave a Reply