প্রধানমন্ত্রী পদক পাচ্ছেন ৬ শিক্ষার্থী

নিউজগার্ডেন ডেস্ক, ১২ জুন ২০১৮ ইংরেজী, মঙ্গলবার: দেশের বিশ্ববিদ্যালয়গুলোর মেধাবী শিক্ষার্থীদের লেখাপড়ায় অধিক মনোনিবেশ করে ভালো ফলাফল অর্জনে উৎসাহ প্রদানের জন্য ২০০৫ সালে প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রবর্তন করা হয়। সর্বোচ্চ নম্বর কিংবা সিজিপিএ অর্জনের স্বীকৃতি হিসেবে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) বিগত কয়েক বছর ধরে এই পদক দিয়ে আসছে। অনুষদভিত্তিক অসাধারণ ফলাফল অর্জনের জন্য প্রতি বছরের ন্যায় এবছর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য মনোনয়নপ্রাপ্ত হয়েছেন ছয়জন শিক্ষার্থী। বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) নিজস্ব ওয়েবসাইটে স্বর্ণপদকের জন্য মনোনীত শিক্ষার্থীদের তালিকা প্রকাশ করা হয়েছে।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২০১৭ সালের প্রধানমন্ত্রীর স্বর্ণ পদকের জন্য বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ১৫৯ জন শিক্ষার্থীকে মনোনীত করা হয়েছে। ওই তালিকায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদভুক্ত ছয় শিক্ষার্থীর নাম রয়েছে।

মেধাবী শিক্ষার্থীরা হলেন- কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের মো. সোহাগ হোসাইন (সিজিপিএ-৩.৭৭), গণিতের শিলা খাতুন (সিজিপিএ-৩.৮৯), ফার্মেসির বিলকিস খানম (সিজিপিএ-৩.৯২), একাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমের তাহমিদা নাজনিন (সিজিপিএ-৩.৯৬), অর্থনীতির বর্ণালী রায় (সিজিপিএ-৩.৮১) এবং বাংলা বিভাগের মো. আল আমিন (সিজিপিএ-৩.৬৬)।

Leave a Reply