ফেনীতে তিনদিন ব্যাপী অনলাইন ফেস্টের সমাপনী

এম এ মাজেদ, ফেনী, ১০ জুন ২০১৮ ইংরেজী, রবিবার: ফেনী জেলা প্রশাসক মনোজ কুমার রায় বলেছেন, এখন অনলাইন শপিং অনেক জনপ্রিয় হয়েছে। আমরা চাইলে যে পারি তার প্রমান এ অনলাইন ফেস্ট। আমার পরিবারও অনলাইন শপিং করে, এখানে অনেকে আছেন যারা পড়াশুনা ও চাকুরীর পাশাপাশি এ কাজে যুক্ত। এতেই প্রমানিত হয় ডিজিটাল বাংলাদেশ, আমাদের স্বপ্নের সোনার বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। আমাদের মেয়েরা বদ্ধপরিকর, সৃজনশীল কাজ করার। এ ধরনের আয়োজন নারীদের সামনের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছে। এ ধরনের কাজে যা যা সহযোগীতা প্রয়োজন সরকার ও আমার পক্ষ থেকে আমি সাধ্যের মধ্যে সব করবো।
শনিবার শহরের মিজান রোডের ভাষা শহীদ সালাম কমিউনিটি সেন্টারে তিনদিন ব্যাপী অনলাইন ফেস্ট এর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠান ব্যবস্থাপনার প্রতিষ্ঠান আপন ইভেন্টস’র প্রধান সমন্বয়কারী শরীফুল ইসলাম অপুর সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মাহবুবুর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট পি.কে.এম এনামুল করিম, সময় টিভির ফেনী ব্যুরো প্রধান বখতেয়ার ইসলাম মুন্না ও দৈনিক ফেনীর সময় সম্পাদক মোহাম্মদ শাহাদাত হোসেন। এছাড়া বক্তব্য রাখেন ফেনী ফিমেইল অনলাইন এন্ট্রেপেইনর্স’র যুগ্ম-সম্পাদক জিনান বিনতে আমিন। এসময় ফেস্ট-এ অংশগ্রহণকারি ১৬টি স্টলের ১৬ জন নারী উদ্যোক্তাকে মাঝে ক্রেস্ট ও সার্টিফিকেট প্রদান করা হয়।
এর আগে ‘আমার বিজয় আমার চেষ্টায়’ এ শ্লোগানকে ধারণ করে ‘দেখা হবে বিজয়ে’ ব্যানারে বৃহস্পতিবার থেকে তিনদিন ব্যাপি ২য় বারের মত আয়োজিত হয়েছিল ফেনী অনলাইন ফেস্ট ২০১৮। এবারের আয়োজনে সহ-আয়োজক হিসেবে ছিল ফেনী ফিমেইল অনলাইন এন্ট্রেপেইনর্স। সার্বিক সহযোগীতায় রয়েছে অভিনেত্রী রোকেয়া প্রাচীর স্বেচ্ছাসেবী সংগঠন স্বপ্ন সাজাই।
ইভেন্ট পার্টনার প্রধান শরিফুল ইসলাম অপু জানান, ফেনীতে যারা অনলাইন এর মাধ্যমে অথবা এর বাহিরেও নিজস্ব উদ্যোগে বিভিন্ন ছোট-বড় ব্যবসার সাথে সম্পৃক্ত তাদের নিয়েই এই আয়োজন। মূলত নতুন ও সৃজনশীল উদ্যোক্তাদের উপস্থাপন করতেই এমন অলাভজনক প্রদর্শনীর উদ্যোগ নেওয়া হয়েছে।
ফেস্ট’র আহবায়ক ফারজানা ইয়াসমিন ইমু জানান, বিশেষ করে যারা হ্যান্ড মেইড জিনিসপত্র, ক্রাফটিং, ড্রেস, জুয়েলারি, কসমেটিকস, হিজাব, শোপিস, হোম ডেকোর সহ বিভিন্ন সৃজনশীল ব্যবসার সাথে সম্পৃক্তদেরকে নিয়েই আমরা ১৬টি স্টলে এই প্রদর্শনীর আয়োজন করেছি।

Leave a Reply