রাজধানীর বিআরটিসির বাস ডিপোতে অগ্নিকাণ্ড

নিউজগার্ডেন ডেস্ক, ৯ জুন ২০১৮ ইংরেজী, শনিবার: রাজধানীতে খিলক্ষেতের নিকুঞ্জ এলাকায় বিআরটিসির বাস ডিপোতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে ১১টি বাস ক্ষতিগ্রস্ত হয়েছে। শুক্রবার দিবাগত রাত দেড়টার দিকে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।
ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ডিউটি অফিসার কামরুল ইসলাম জানান, রাত দেড়টার দিকে নিকুঞ্জ এলাকায় বিআরটিসির বাস ডিপোতে আগুন লাগে। খবর পেয়ে দমকল বাহিনীর ছয়টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে রাত চারটা ২০মিনিটের দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।
আগুনে বিআরটিসির ১১টি বাস ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানান তিনি। এর মধ্যে পাঁচটি দ্বিতল বাস এবং ছয়টি একতলা বাস। কিভাবে ডিপোতে আগুন লেগেছে তাৎক্ষণিকভাবে তিনি বিষয়টি জানাতে পারেননি। ক্ষয়ক্ষতির পরিমাণও তাৎক্ষণিকভাবে নিরুপন করা যায়নি।
পুড়ে যাওয়া বাসগুলোর মধ্যে বেশ কিছু পরিত্যক্ত বাস বলে জানিয়েছে ফায়ার সার্ভিস। অগ্নিকাণ্ডের সময় বেশিরভাগ গাড়ি ডিপো থেকে রাস্তায় এনে রাখায় ক্ষয়ক্ষতির পরিমাণ কম হয়েছে বলে বাস ডিপো কর্তৃপক্ষ জানিয়েছে।
খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান বিআরটিসি চেয়ারম্যান ফরিদ আহমেদ। তিনি বলেন, ‘আমাদের সচল বাসগুলোর অধিকাংশ বের করে আনতে পেরেছি। আপনারা দেখেছেন এগুলো বাইরে বের করে রাখা হয়েছে। তবে সচল বাস পাঁচটি পুড়ে গেছে। এই ঘটনার পরও ঈদের আগে এতগুলো বাস পুড়ে গেলেও যাত্রী পরিবহনে সমস্যা হবে না।’
ফরিদ আহমেদ আরও বলেন, আগুন লাগার বিষয়টি খতিয়ে দেখতে ফায়ার সার্ভিসসহ সংশ্লিষ্ট যারা আছেন তাদের নিয়ে তদন্ত কমিটি গঠন করা হবে। অগ্নিকাণ্ডের ঘটনার পেছনে কোনো গাফিলতি আছে কি না, তা দেখা হবে। খিলক্ষেত থানার ডিউটি অফিসার উপপরিদর্শক (এসআই ) রেজওয়ানও ১১টি গাড়ি পুড়ে যাওয়ার তথ্য দিয়েছেন।

Leave a Reply