খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে কারাগারে ব্যক্তিগত চিকিৎসকরা

নিউজগার্ডেন ডেস্ক, ৯ জুন ২০১৮ ইংরেজী, শনিবার: জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের সাজা পেয়ে কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে কারাগারে যাচ্ছেন তার ব্যক্তিগত চিকিৎসকরা। শনিবার বিকাল তিনটায় পুরনো ঢাকার নাজিম উদ্দিন রোডের কারাগারে যাবেন তারা। বিএনপির ভাইস চেয়ারম্যান ও ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) মহাসচিব ডা. এজেড এম জাহিদ হোসেন এই তথ্য নিশ্চিত করেছেন। বিকাল তিনটার দিকে তারা কারাগারে যাবেন বলে জানান তিনি। চিকিৎসক দলে আরও থাকবেন অধ্যাপক এফএম সিদ্দিকী, সৈয়দ ওয়াহিদুর রহমান, ডা. আব্দুল কুদ্দুস ও ডা. মো. আল মামুন।
গতকাল শুক্রবার খালেদা জিয়ার সঙ্গে কারাগারে গিয়ে দেখা করেন পরিবারের সদস্যরা। পরে তাদের বরাত দিয়ে রাতে সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী জানান, খালেদা জিয়া গত ৫ জুন কারাগারে মাথা ঘুরে পড়ে যান।
রিজভী আরও জানান, খালেদা জিয়া গত তিন সপ্তাহ ধরে ভীষণ জ্বরে ভুগছেন, যা কোনোক্রমেই ঠিক হচ্ছে না। চিকিৎসা বিদ্যায় যেটিকে বলা হয় টিআইএ (ট্রানজিয়েন্ট স্কিমিক অ্যাটাক)। দেশনেত্রীর দুটো পা এখনও ফুলে আছে এবং তিনি তার শরীরের ভারসাম্য রক্ষা করতে পারছেন না।
গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের কারাদণ্ডে দণ্ডিত হয়ে কারাগারে আছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। মাঝে একবার বঙ্গবন্ধু মেডিকেলে এনে তার স্বাস্থ্য পরীক্ষা করা হয়। বিএনপির পক্ষ থেকে বরাবরই দাবি করা হচ্ছে, খালেদা জিয়া গুরুতর অসুস্থ, তাকে উন্নত চিকিৎসা দেয়া দরকার। তবে সরকারের পক্ষ থেকে বলা হয়েছে, খালেদা জিয়া কারাবিধি অনুযায়ী চিকিৎসা পাচ্ছেন। প্রয়োজনে বিদেশে নিয়ে চিকিৎসা করানোর কথাও বলা হয়।

Leave a Reply