অবৈধ সরকারের উপর জনগণের কোনো আস্থা নেই: আবু সুফিয়ান

নিউজগার্ডেন ডেস্ক, ৮ জুন ২০১৮ ইংরেজী, শুক্রবার: চট্টগ্রাম মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব আবু সুফিয়ান বলেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেছেন বিধায় আওয়ামীলীগ ক্ষমতায় আসার সুযোগ পায় আর বিএনপিকে ধ্বংস করার পায়ঁতারা করে। জনগণের আস্থা ও ভালোবাসায় বিএনপি আজ দেশের প্রধান রাজনৈতিক দল। যেসকল দেশী বিদেশী চক্র জিয়াউর রহমানকে হত্যা করেছিল তারাই এখন দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে নিয়ে নতুনভাবে ষড়যন্ত্র করছে। আদালতে যে দায়সারা ভাব নিয়ে বেগম খালেদা জিয়ার মামলা পরিচালিত হচ্ছে তাতে স্পষ্টভাবে বুঝা যায় এটা বিচারের নামে প্রহসন ছাড়া আর কিছু নয়। একজন সাধারণ নাগরিক ন্যূনতম যে ন্যায়বিচারটুকু পাওয়ার আসা করে তিনি সে অধিকার হতেও বঞ্চিত। দেশের আইন, বিচার ও শাসন বিভাগ তদপুরি এই অবৈধ সরকারের উপর জনগণের কোনো আস্থা নেই। তাই ঈদের পূর্বে নেত্রীকে মুক্তি না দিলে, নেত্রীর মুক্তির পথ নিজেদের খুঁজে নিতে হবে।
মাদক বিরোধী অভিযান নিয়ে সম্প্রতি আওয়ামীলীগ এর সাধারণ সম্পাদক এর বক্তব্য প্রসঙ্গে তিনি বলেন, আওয়ামীলীগ এর সাধারণ সম্পাদক এর বক্তব্য দ্বারা স্পষ্ট প্রমাণিত হয় যে, নির্বাচনের পূর্ব মুহূর্তে মাদক নয় মূলত বিরোধীদলের নেতাকর্মীদের নির্মূলের যুদ্ধে নেমেছে সরকার। এটি নেতাকর্মীদের ভয়-ভীতি দেখিয়ে বিএনপিকে নিবার্চন থেকে দূরে রাখার অপকৌশল মাত্র। সরকারের ব্যার্থতার কারণেই দেশী- বিদেশী বিনিয়োগ সৃষ্টি না হওয়ায় এবং কর্মসংস্থান এর অভাবে দেশের বেকার তরুণ সমাজ মাদকের দিকে ঝুকঁছে। মাদক নির্মূলে এবং এর ভয়াবহ প্রভাব থেকে আমাদের পরিবার, সমাজ তথা রাষ্ট্রকে রক্ষা করতে সামাজিক সচেতনার পাশাপাশি মাদক আইনের যথাযথ ব্যাবহার, আইন শৃংখলাবাহিনীর নিরপেক্ষ ভূমিকা পালন এবং এর বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে।
তিনি আজ ৫নং মোহরা ওয়ার্ড বিএনপি ও অঙ্গসংগঠন এর উদ্যোগে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৭তম শাহাদাত বার্ষিকী ও দেশনেত্রী বেগম খালেদাজিয়ার মুক্তির দাবিতে আয়োজিত আলোচনা সভা, দোয়া ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
৫নং মোহরা ওয়ার্ড বিএনপির সভাপতি জানে আলম জিকুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক দিদারুল আলম হিরামনের সঞ্চালনায় উক্ত আলোচনা সভায় প্রধান বক্তার বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর বিএনপির সহ-সভাপতি নাজিমউদ্দিন আহমেদ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর বিএনপির সহ-সভাপতি মাহবুবুল আলম, চট্টগ্রাম মহানগর বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন লিপু, মহানগর বিএনপির সহ-সাধারণ সম্পাদক জি.এম.আইয়ুব খান, চট্টগ্রাম মহানগর বিএনপির মৎস্য বিষয়ক সম্পাদক মোঃ বখতেয়ার, ন্যাপ মহানগর শাখার সভাপতি ওসমান গণি সিকদার, মহানগর বিএনপির সহ-দপ্তর সম্পাদক ইদ্রিস আলী, ৬নং পূর্বষোলশহর ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক মুহাম্মদ হাসান লিটন, ৩নং পাচঁলাইশ ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক আবু কালাম আবু, জামায়াতে ইসলামী বাংলাদেশ চান্দগাঁও থানা শাখার আইন বিষয়ক সম্পাদক জসিম উদ্দিন সরকার, ৬নং পূর্বষোলশহর ওয়ার্ড বিএনপির সিনিয়র যুগ্ম সম্পাদক মো:আইয়ুব, চান্দগাঁও থানা ছাত্রদলের সাধারণ সম্পাদক গোলজার হোসেন, চান্দগাঁও থানা যুবদলের যুগ্ম আহবায়ক জমির আহমেদ মানিক, ৬নং পূর্বষোলশহর ওয়ার্ড যুবদলের সভাপতি মনছুর আলম। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, থানা যুবদল নেতা আরিফুল ইসলাম, ৫নং মোহরা ওয়ার্ড বিএনপির সাংগঠনিক সম্পাদক নুরুল আলম লিটন, যুগ্ম সম্পাদক বাদশা ইব্রাহীম, মোহরা ওয়ার্ড যুবদলের সভাপতি মো: আকতার, ৬নং পূর্বষোলশহর ওয়ার্ড যুবদলের সাধারণ সম্পাদক ইসকান্দর হোসেন, ৬নং পূর্বষোলশহর বিএনপির যুগ্ম সম্পাদক দিদারুল আলম, সাইদুল ইসলাম মো: নেছার, কামাল উদ্দিন, সানাবী, মো: লিটন, মোহরা ওয়ার্ড যুবদলের সাধারণ সম্পাদক মো: জাবেদ, মোহরা ওয়ার্ড ছাত্রদল সভাপতি মো: ইলিয়াছ,এম.আবু বক্কর রাজু, মোহরা ওয়ার্ড ছাত্রদল সাধারণ সম্পাদক মনছুর আলম, সি:সহ সভাপতি মো:বাবলু, মো: মোরশেদ কামাল, আনিসুজ্জামান, মো: আনোয়ার, এনাম, নুরুল আজিম রাসু, আজিজ, মো: জহির, জামাল, ইয়াসির, রুকন, ইমন, নবী, মো: জয়নাল, সুমন, সাদ্দাম হোসেন, শরিফুল ইসলাম সহ প্রমুখ নেতৃবৃন্দ।

Leave a Reply