সরকারের ভিশন বাস্তবায়নে শিক্ষকদের আরো আন্তরিক হতে হবে: প্রফেসর প্রদীপ চক্রবর্তী

নিউজগার্ডেন ডেস্ক, ৬ জুন ২০১৮ ইংরেজী, বুধবার: মাধ্যমিক ও উচ্চ শিক্ষা চট্টগ্রাম অঞ্চলের পরিচালক প্রফেসর প্রদীপ চক্রবর্তী বলেছেন, জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়তে হলে আগামী প্রজন্মকে সোনার মানুষ হিসাবে গড়ে তুলতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে পরিচালিত মহাজোট সরকারের ভিশন ২০২১ বাস্তবায়নে শিক্ষক সমাজকে আরো আন্তরিক হতে হবে, কর্মশালায় অর্জিত জ্ঞান স্ব স্ব প্রতিষ্ঠানে প্রয়োগ করে আধুনিক প্রজন্ম গড়ে তুলতে হবে।
মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের সহযোগী প্রতিষ্ঠান সেসিপের উদ্যোগে বিদ্যালয় ও মাদ্রাসার প্রধানদের জন্য আয়োজিত ৬ দিন ব্যাপি ৩য় ব্যাচের কর্মশালায় সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর প্রদীপ চক্রবর্তী এসব কথা বলেন। নগরীর কাজেম আলী স্কুল এন্ড কলেজ মিলনায়তনে আয়োজিত এ কর্মশালায় সভাপতিত্ব করেন মাউশি চট্টগ্রাম অঞ্চলের উপ-পরিচালক বিশিষ্ট কথাশিল্পী ডা. গাজী গোলাম মাওলা। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন দৈনিক বীর চট্টগ্রাম মঞ্চ’র সম্পাদক, কাজেম আলী স্কুল এন্ড কলেজের পরিচালনা কমিটির সভাপতি সৈয়দ উমর ফারুক, মাউশির সহকারী পরিচালক মোহাম্মদ মোশাররফ হোসেন, কর্মশালা নিয়ে প্রতিক্রিয়া ব্যক্ত করেন সৃজনী ট্রাষ্ট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ ড. নন্দিতা বড়ুয়া, জয়পুর সরোজিনী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ওমর ফারুক, লতিফা সিদ্দিকা বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ লোকমান মিয়া, সীতাকুন্ড মুজাদ্দেদিয়া নুরানী আলিম মাদ্রাসার সুপার মোহাম্মদ জসীম উদ্দীন, নোয়াখালীর জয়াগ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ বেল্লাল হোসেন পাটোয়ারী, বান্দরবনের রেইচা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মেহিৃ মারমা ও রোয়াংছড়ি উপজেলারএকাডেমিক সুপার ভাইজার মোঃ নূরনবী প্রমূখ।
বিশেষ অতিথি সৈয়দ উমর ফারুক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে যে উচ্চ আসনে বাংলাদেশ ওঠে এসেছে তার নেপথ্য কারিগর শিক্ষক সমাজ, জাতির জনকের স্বপ্ন বাস্তবায়ন এবং প্রধানমন্ত্রী সমৃদ্ধ দেশ গড়তে হলে শিক্ষা ব্যবস্থাকে ঢেলে সাজাতে হবে। বর্তমান সরকার মেধাবী ও বিজ্ঞানমনস্ক প্রজন্ম তৈরিতে নতুন নতুন পরিকল্পনা হাতে নিয়েছে, আজকের এই কর্মশালা এমন উদ্যোগের অংশ। তবে সকল পরিকল্পনা নস্যাৎ হয়ে যাবে, যদি প্রতিষ্ঠান প্রধানরা সংকীর্ণ স্বার্থের উর্ধ্বে ওঠতে না পারেন। একটি সন্ত্রাস ও জঙ্গিবাদ মুক্ত মানবিক রাষ্ট্র গড়তে হলে বর্র্তমান সরকারকে সহযোগিতা করতে হবে। মাদরাসা শিক্ষা ব্যবস্থায় আরো যুগোপযোগী উপকরণ সরবরাহ করতে হবে। পুরো কর্মশালার সমাপনী অনুষ্ঠান সমন্বয় করেন মাউশি চট্টগ্রাম অঞ্চলে প্রোগ্রামার মো: মামুনুর রহমান।

Leave a Reply