গাজীপুরে সিলিন্ডার বিস্ফোরণে শিশুসহ দগ্ধ ৪

মুহাম্মদ আতিকুর রহমান (আতিক), গাজীপুর, ৬ জুন ২০১৮ ইংরেজী, বুধবার: গাজীপুরের সফিপুরে একটি বাসায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে বাবা ও ছেলেসহ চার জন দগ্ধ হয়েছেন। ৬ জুন বুধবার সকালে এ দুর্ঘটনা ঘটে। দগ্ধরা হলেন- মোহাম্মদ রাশেদ হাসেন (২৮) ও তার ছেলে রাফিদ হাসান (৫), সিলিন্ডার কোম্পানির ড্রাইভার মনির হোসেন (২৯) ও ম্যানেজার দুলাল সাহা (৫০)।
দগ্ধ রাশেদের স্ত্রী লিমা আক্তার জানান, তারা গাজীপুরের সফিপুর বাজার সংলগ্ন একটি চারতলা ভবনের তিন তলায় ভাড়া থাকেন। সকালে বাসার গ্যাস সিলিন্ডার মেরামতের জন্য কোম্পানির দুজন লোক বাসায় এসে রান্না ঘরে সিলিন্ডার মেরামত করছিল। এ সময় রান্না ঘরের পাশের রুমেই ছিল বাবা ছেলে। তিনি ছিলেন বাথরুমে। হঠাৎ বাথরুমের ভেতর থেকে সিলিন্ডার বিস্ফোরণের বিকট শব্দ শুনতে পান তিনি। তবে বিস্ফোরণের কারণে বাথরুমের দরজা আটকে যাওয়ায় তিনি বের হতে পারেনি। পরে অন্যরা তাকে দরজা ভেঙে বাইরে বের করেন।
পরে দগ্ধ চারজনকে দ্রুত উদ্ধার করে প্রথমে স্থানীয় হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকের পরামর্শে তাদের ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়।
বার্ন ইউনিটের আবাসিক সার্জন ডাঃ পার্থ শংকর পাল জানান, রাশেদ ও তার ছেলে রাফিদের দুই হাত ও পাসহ শরীরের বেশ কিছু জায়গা এবং দুলাল ও মনিরের দুই হাত, মুখ ও বুকের বেশ কিছু জায়গায় দগ্ধ হয়েছে। তারা সবাই হাসপাতালে চিকিৎসাধীন।

Leave a Reply