আজ ৪ বছর পুর্ণ হলোফেনীর আলোচিত একরাম হত্যা

ফেনী প্রতিনিধি, ২০ মে ২০১৮ ইংরেজী, রবিবার: ফেনীর আলোচিত ফুলগাজী উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি একরামুল হক একরাম হত্যার চার বছর পুর্ণ হলো আজ ২০ মে। ২০১৪ সালের এ দিনে ফেনী শহরের একাডেমী সড়কে প্রকাশ্য দিবালোকে কুপিয়ে গুলি করে ও কুপিয়ে তাকে বহনকারী গাড়ীতে আগুন ধরিয়ে হত্যা করা হয়।হত্যাকান্ডটি শুধু দেশে নয়, বিশ্ব মিডিয়ায় আলোচিত-সমালোচিত হয়েছিল, নিন্দা ও ক্ষোভের ঝড় উঠেছিল সর্বত্র।ইতোমধ্যে গত ১৩ মার্চ আলোচিত এ মামলার রায় ঘোষনা করা হয়েছে। মামলার রায়ে ৩৯ আসামীকে ফাঁসির আদেশ ও ১৬ জনকে বেকসুর খালাস দেন আদালত।১৩ মার্চ বিকাল সোয়া ৩টার দিকে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ
আমিনুল হক এই রায় দেন।ফাঁসির দণ্ডপ্রাপ্তদের মধ্যে আছেন জেলা আওয়ামী লীগ নেতা জাহাঙ্গীর আদেল, ফুলগাজী উপজেলার সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক জাহিদ চৌধুরী,সাবেক পৌর কাউন্সিলর আবদুল্লা হিল মাহমুদ শিবলু। এই মামলার ১ নম্বর আসামি জেলা তাঁতী দলের সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী মিনারসহ ১৬ জনকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।
খালাসপ্রাপ্ত অন্যরা হলেন জেলা যুবলীগের নেতা জিয়াউল আলম মিস্টার, কাজীরবাগ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুর রহমান রউপ, আনন্দপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক হাজী বেলায়েত হোসেন পাটোয়ারী, ছাত্রলীগ যুবলীগ নেতা ও কমী পবন, রিপন, ইকবাল হোসেন, শরিফুল জামিল পলাশ (পলাতক), কালামিয়া, ইউনুছ ভূঁঞা শামীম (পলাতক), আলমগীর, কাদের, ফারুক, জাহিদ হোসেন ভূঁঞা, মো.মাসুদ ও শাখাওয়াত হোসেন।২০১৪ সালের ২০মে একরাম হত্যাকান্ডের পর দিন ২১ মে নিহতের বড় ভাই বাদী হয়ে বিএনপি নেতা মাহাতাব উদ্দিন মিনারকে প্রধান আসামী করে ফেনী মডেল থানায় মামলাটি দায়ের করেন।

Leave a Reply