মেগান-হ্যারির রাজকীয় বিয়েতে কোটি দর্শকের চোখ

নিউজগার্ডেন ডেস্ক, ১৯ মে ২০১৮ ইংরেজী, শনিবার: কোটি দর্শকের চোখ এখন হলিউড অভিনেত্রী মেগান মার্কেল এবং প্রিন্স হ্যারির রাজকীয় বিয়েতে। শত শত মানুষ উইন্ডর কেসলের সামনে রাস্তায় রাত্রি যাপন করেছে শুধুমাত্র বিয়েটি নিজ চোখে এক পলক দেখার জন্য। এরই মধ্যে সারা বিশ্ব জুড়ে লক্ষ লক্ষ মানুষের জন্য বিয়ের অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার শুরু করেছে বিশ্ব গণমাধ্যমগুলো।
দুপুরের দিকে মেগান এবং হ্যারি ওয়াগনে করে শহরে ভ্রমণ করবেন এবং তারপর উইন্ডসর ক্যাসেলের সেন্ট জর্জ চ্যাপেলে উপস্থিত হবেন তারা। অন্যদিকে মেগানের বাবা অনুষ্ঠানে অনুপস্থিতির জন্য তার সাথে সেন্ট জর্জ চ্যাপেলে হেঁটে যাবেন প্রিন্স চার্লস।
বিয়ের ঠিক আগ মুহূর্তে উইন্ডসর ক্যাসেলে উৎসাহি জনতার সম্মুখে প্রিন্স হ্যারি বলেন তিনি অত্যন্ত নিশ্চিন্ত। একই সময় মেগানও তার অনুভূতি চমৎকার বলে জানান। সকাল ১১ টা ৪০ মিনিটেই প্রিন্স উইলিয়ামের সাথে হ্যারি চ্যাপেলের পশ্চিম দরজায় উপস্থিত হবেন বলে আশা করছেন তিনি। মেগান এবং তার মা ডোরিয়া রেগল্যান্ডের পৌঁছানোর আগেই সকাল ১১টা ৫২ মিনিটে রাণী দ্বিতীয় এলিজাবেথের পৌঁছানোর কথা রয়েছে।
মেগানের সঙ্গে আটের বছরের নিচে ১০ জন ‘ব্রাইডমেড’ এবং ‘পেজবয়’ থাকবে। এদের মধ্যে প্রিন্স উইলিয়াম এবং কেট মিডেলটনের বড় দুই সন্তান প্রিন্স জর্জ এবং প্রিন্সেস শার্লট ও থাকার কথা রয়েছে।
ব্রিটিশ রাজকীয় এই বিয়েতে ছয়শ অতিথি উপস্থিত থাকবেন। জনসাধারণের প্রায় বারশ সদস্য যারা অনেকই দাতব্য কাজের সঙ্গে সম্পৃক্ত রয়েছে তাদের সবাইকে বিয়ের জন্য উইন্ডসর ক্যাসেলের মাঠে আমন্ত্রণ জানানো হয়েছে। বিবিসি

Leave a Reply