চট্টগ্রামের নিউমার্কেট মোড়ে রিকশা-সিএনজি অটোরিকশা কারণে সৃষ্টি হচ্ছে তীব্র যানজট

নিউজগার্ডেন ডেস্ক : ১৩ মে ২০১৮ রোববার

নিউমার্কেট সড়কে মোড়ের মধ্যে রিকশা-সিএনজি অটোরিকশা দাঁড়িয়ে আছে। এসব ছোট গাড়ির কারণে মোড় পেরোতে পারছে না বাস। সৃষ্টি হচ্ছে যানজট, বাড়ছে জনদুর্ভোগ।

রোববার (১৩ মে) সকালে নগরের নিউমার্কেট মোড়ে এমন চিত্র দেখা গেছে। এসব রিকশা ও সিএনজিগুলোর কাছে রীতিমত অসহায় গুরুত্বপূর্ণ এ মোড়ে দায়িত্বরত ট্রাফিক পুলিশ সদস্যরা। কিছুক্ষণ পর পর মূল সড়ক থেকে সরানোর চেষ্টা করেও একপ্রকার ব্যর্থ হন এসব পুলিশ সদস্য। সকাল ৯টা ৩৫ মিনিটের দিকে ভয় দেখাতে একটি রিকশা উল্টিয়ে দিতে দেখা যায় এক পুলিশ সদস্যকে।

নাম প্রকাশ না করার অনুরোধ জানিয়ে ওই পুলিশ সদস্য এ প্রতিবেদককে বলেন, সকাল থেকে এভাবে দাঁড়িয়ে আছি। একটা রিকশা তাড়াই তো আরেকটা কোত্থেকে এসে আবার রাস্তার মধ্যে দাঁড়ায়।

সকাল থেকে একই কাজ করতে করতে বিরক্তি থেকেই রিকশা উল্টিয়ে দিয়েছেন বলে জানান এ পুলিশ সদস্য। তিনি বলেন, এসব রিকশাওয়ালা আর সিএনজি অটোরিকশাচালকের কারণে সড়কে জট লেগে থাকে বেশি।

সকাল ৯টা ২০ মিনিট থেকে ৯টা ৫৫ মিনিট পর্যন্ত এ অবস্থা দেখা যায় নিউমার্কেট মোড়ের চারপাশে।

এ ছাড়া ৬ নম্বর রুটের লালদীঘি থেকে সীবিচগামী বাস, ৭ নম্বর ও ৪ নম্বর রুটের নিউমার্কেট থেকে কর্নেলহাটগামী বাস, ৮ নম্বর রুটের নিউমার্কেট থেকে অক্সিজেনগামী বাসগুলোকেও দেখা গেছে সড়কের মধ্যে দাঁড়িয়ে যাত্রী তোলার প্রতিযোগিতায় লিপ্ত হতে।

Leave a Reply