সাকিবের উপর আস্থা রাখতো না গম্ভীর !

নিউজগার্ডেন ডেস্ক : ১২ মে ২০১৮

বিশ্বের প্রায় সকল টি২০ লীগ গুলোতেই খেলে থাকেন বাংলার ক্রিকেটের প্রান বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। মূল্যায়নও করা হয় যথেষ্টই। বিশ্বসেরা বলে কথা! কিন্তু ব্যাতিক্রম কেবল পাশের দেশ ভারতেই।
সাকিব ভারতে আইপিএল খেলছেন সেই ২০১১ সাল থেকে। মধ্যে খেলা হয়নি শুধু ২০১৩ সালে। ২০১১ থেকে ২০১৭। এই ৭ আসরের মধ্য সাকিব আইপিএল খেলেছেন ৬ আসরে। প্রতিবারই খেলেছেন কলকাতর হয়ে। প্রায় প্রতিবারই ছিলেন উপেক্ষিত।
এক ম্যচে ভালো পারফর্ম করার পরও পরের ম্যাচে থাকবেন কিনা তা নিয়েও থাকত শঙ্কা। এক ম্যাচে ভালো পারফর্ম করার পরও পরের ম্যাচে হুট করেই দলে নেই সাকিব।

কেন দলে নেই, নেই তার কোনো ব্যাখ্যাও। হয়তো বাংলাদেশি বলে!এর উপর আবার একটু খারাপ পারফর্ম করলেতো হয়েছেই। কলকাতা টিম ম্যানেজমেন্ট ঐ ভাবে কখনই আস্থা রাখতোনা সাকিবের প্রতি। অতছ সেই কল্কাতাকেই সাকিব বরাবরেই নিজের সেকেন্ড হোম বলে দাবী করতেন।

কিন্তু কথায় আছে না বাঙ্গালীরা বিশ্বাসের মর্জাদা দিতে জানে। সেটাই করে দেখালেন সাকিব। নতুন অধিনায়ক উইলিয়ামসন সাকিবের উপর আস্থা রেখেই তাকে তিনি নম্বরে নামিয়েছেন যার প্রতিদানো সাকিব দিয়েছেন। কিন্তু সেই আস্থা সাকিবের উপর কখনোই রাখতে পারেননি গম্মভীর। তাইতী সাকিবকে কলকাতায় নামতে হয় ৭ নম্বরে।

Leave a Reply