পাশ্চাত্য বিশ্ব যুবকদেরকে বিকৃত যৌনচারের দিকে ঠেলে দিচ্ছে: মাওলানা নুরী

নিউজগার্ডেন ডেস্ক, ২১ এপ্রিল ২০১৮, শনিবার: বায়তুশ শরফ মজলিসুল ওলামা বাংলাদেশের মহাসচিব আল্লামা মামুনুর রশীদ নূরী বলেছেন, সন্তানদের প্রতি পিতা-মাতার বালবাসা এবং তাদের জন্য আত্মত্যাগ ও উৎসর্গের কোন বিকল্প পৃথিবীতে খুঁজে পাওয়া যায় না। এ জন্যই ইসলাম মানব সভ্যতা বিকাশের জন্য পারিবারিক ব্যবস্থাকে প্রবর্তন করেছে। কিন্তু দু:খের বিষয় হলো পাশ্চাত্য বিশ্ব ইসলাম প্রবর্তিত সেই পারিবারিক ব্যবস্থাকে বিনাশ করে দেবার জন্য সমকামীতার মত একটি নির্লজ্জ কাজকে আইনবদ্ধ করে উঠতি বয়সের যুবকদেরকে অবাধ যৌন চারের দিকে ঠেলে দিয়েছে।
মাওলানা মামুনুর রশীদ নূরী অদ্য ২১ এপ্রিল পটিয়া উত্তর হাইদগাঁও সমাদিয়া জামে মসজিদ অনুষ্ঠিত সীরাতুন্নবী (স:) মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।
বিশিষ্ট সমাজ সেবক শামসুল হক তালুকদারের সভাপতিত্বে ও বিশিষ্ট ব্যাংকার ইউসুফ জালাল টিটুর পরিচালনা অনুষ্ঠিত সীরাতুন্নবী (স:) মাহফিলে তাকরীর পেশ করেন মাওলানা নুরুল হক, মাওলানা নুরুল আবছার আতিক, পটিয়া বায়তুশ শরফের খতিব মাওলানা হাফেজ সরওয়ার হোসাইন প্রমুখ।
প্রধান অতিথি মাওলানা নূরী আরো বলেন, সন্তানেরা হচ্ছে উম্মাহর প্রস্ফুটিত ফুল। তাদেরকে শৈশবেই আদব ও শিষ্টাচার শিক্ষা দেয়া পিতা-মাতার উপর অপরিহার্য কর্তব্য। যাতে তারা প্রসংশনীয় কর্ম ও সুন্দর চরিত্রে সজ্জিত হয়ে উঠতে পারে। তিনি বলেন, পিতা মাতার দায়িত্ব হচ্ছে শিশুদের বুদ্ধিবৃত্তি ও মননশীলতার উম্মেষ ঘটিয়ে সুপ্ত প্রতিভার সম্ভার পরিষ্ফুটনের পথকে খুলে দেয়া এবং তাদের অন্তনির্হিত মানবিক গুণাবলী গুলোর বিকাশ সাধনের মাধ্যমে নৈতিক ও চারিত্রিক সৌন্দর্য্য সুশোভিত করে তোলা।
মাওলানা নূরী বলেন, সন্তানদেরকে আত্মমর্যাদা সম্পন্ন ও ভারসাম্যপূর্ণ ব্যক্তিত্বের অধিকারী করে গড়ে তুলতে হলে ইসলামের বুনিয়াদী শিক্ষার বিকল্প নেই। তাদেরকে কোরআন হাদিস তথা দ্বীনের পূনাঙ্গ জীবন দর্শন সম্পর্কে সঠিক জ্ঞান দানের মাধ্যমে পাশবিক চিন্তা ধারার ¯্রােত থেকে ফিরায়ে সন্ত্রাস ও জঙ্গীবাদমুক্ত বিশ্ব গড়ার আদর্শ নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে।

Leave a Reply