এক তরুণ উদ্যোক্তার গল্প

নিউজগার্ডেন ডেস্ক, ২০ মার্চ ২০১৮, মঙ্গলবার: গল্পের শুরুটা ২০১৫ সালের জানুয়ারী মাসে। নর্থ সাউথ বিশ্ববিদ্যাসলয়ের কম্পিউটার প্রকৌশন বিজ্ঞানের ছাত্র লুৎফর রহমান ভূইয়া। হঠাৎ করেই তার মাথায় চিন্তার ভূত চেপে বসল যে, দেশের জন্য কিছু একটা করার দরকার এবং সাথে দেশের মানুষের জন্য। যেই চিন্তা সেই কাজ, বন্ধুদের সাথে তার ইচ্ছার কথা শেয়ার করার সাথে সাথেই তারা দ্বিগুন উৎসাহের সাথে রাজি হয়ে গেল।
শুরু হয়ে গেল নতুন করে পথ চলা। জন্মনিল নতুন একটি স্বপ্ন, নতুন একটি উদ্ধেগ। সকলের সম্মতিতে তারা তার নাম দিল এল, আর, বি ট্রাভেল টিম। এটা শুধু একটি ট্রাভেল টিমই নয়। এখানে আছে দেশের জন্য ভালবাসা, দেশের মানুষের জন্য কিছু করার প্রয়াশ, এবং নিজেদেরকে যোগ্য নাগরিক হিসেবে গড়ে তোলা। এল, আর, বি ট্রাভেল টিমের কর্মকান্ডঃ আমরা চারটি বিষয়ের উপর জোড় দিয়ে দেশের জন্য কাজ করছি।
প্রথমত
অপরূপ সৌন্দর্য মন্ডিত বাংলাদেশের পর্যটন শিল্পকে সারা বিশ্বের কাছে তুলে ধরার চেষ্টা করছি অনলাইন মার্কেটিং এবং ওয়েব সাইটের মাধ্যেমে।
দ্বিতীয়ত
এদেশের শিক্ষিত বেকার যুবকদের স্বাবলম্বী করার প্রত্যয়ে কাজ করে যাচ্ছি নিরলস ভাবে। ( ধারনা দিচ্ছি ক্ষদ্র ব্যবসা, কুটির শিল্প, কৃষি এবং অন্যান্য উদ্যেগি পেশা সম্পর্কে। যুগের সাথে তাল মিলিয়ে চলার লক্ষ্যে পত্রিকা (http://www.lrbtravelteam.com/2017/11/bangladesh-newspapers.html) পড়ার অভ্যাস গড়ে তোলা হচ্ছে। শিখানো হচ্ছে ইন্টারনেট এবং টেকনোলজি এমনকি ঘরে বসে ফ্রি-লেন্সিং এর কাজ)।
তৃতীয়ত
দেশের বিভিন্ন উন্নয়ন মূলক কর্মকাণ্ড এবং পথ শিশুদের জন্য কাজ করে যাচ্ছে এই উদ্যোগে টিম। যেমনঃ রক্ত দান কর্মসূচি, এক বেলার খাবার, শিক্ষিত সমাজ গড়ি প্রকল্প ইত্যাদি।
চতুর্থত
নিজেদেরকে আদর্শ এবং যোগ্য নাগরিক হিসেবে গড়ে তোলা, অন্যায়ের বিরুদ্ধে মাথা নত না করা।
আমাদের ভবিষৎ পরিকল্পনা
আমরা একটি সুন্দর এবং উন্নত বাংলাদেশের স্বপ্ন দেখি। যে দেশকে সারা বিশ্ব এক নামে চিনবে এবং পর্যটন শিল্পকে সামনের দিকে এগিয়ে নেওয়া।
আয়ের উৎস
আমাদের বেশিরভাগ ক্ষেত্রেই বিভিন্ন ব্যক্তি কিংবা প্রতিষ্ঠানের স্পন্সর করে থাকে। এছাড়াও আমাদের নিজস্ব আনুদান থেকে আমরা বিভিন্ন সাংগঠনিক কর্মকাণ্ড সম্পন্ন করি। তবে কেউ যদি আগ্রহী হন আমাদের অ-লাভ জনক কর্মকানণ্ডে ব্যক্তি কিংবা কোম্পানি পর্যায়ে স্পন্সর করে দেশের কল্যান মূলক কাজে এগিয়ে আসতে পারেন।

Leave a Reply