ব্রাজিলের সাবেক ফুটবলার রোমারিও গভর্নর পদে নির্বাচন করবেন

নিউজগার্ডেন ডেস্ক, ১৮ মার্চ ২০১৮, রবিবার: ব্রাজিলের রিও ডি জেনেরিও’র গভর্নর পদে নির্বাচন করবেন ব্রাজিলের সাবেক ফুটবল তারকা রোমারিও ডি সুজা। আগামী অক্টোবর মাসে অনুষ্ঠিত হবে এ নির্বাচন। ১৯৯৪ সালের ফুটবল বিশ্বকাপে ব্রাজিলের কান্ডারি ছিলেন এই খেলোয়াড় এবং ব্রাজিল সেবার বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয়েছিল।
তিনি দেশটির ‘পোদেমস’ দলের হয়ে এবারের নির্বাচনে প্রতিযোগীতা করবেন। ফুটবলে দুর্নীতির বিরুদ্ধে লড়াই করার জন্য এর আগে ব্যাপক প্রশংসিত হয়েছিলেন তিনি।
বর্তমান সময়ে রিও ডি জেনেরিওর অন্যতম সমস্যা হয়ে দাঁড়িয়েছে সহিংসতা এবং অঞ্চলটি প্রায় দেউলিয়া হওয়ার পথে। বিশ্বকাপ জয়ী রোমারিও বলেন, তিনি এসব সমস্যা দূর করতে কাজ করবেন।
৫২ বছর বয়সী এ তারকা বলেন, ‘বর্তমানে বিশৃঙ্খল পরিবেশ চলছে এবং এটির পরিবর্তন দরকার, পরিবর্তনটা অতি জরুরী। রিওতে সবসময় নিরাপত্তা সমস্যা ছিল কিন্তু এখনকার মত নয়। আমার কখনই এমন দ্বায়িত্ব পালন করার অভিজ্ঞতা নেই। ইশ্বর যদি চায় এবং আমি যদি সুযোগ পাই তবে পুরো জীবনের অভিজ্ঞতা কাজে লাগানোর চেষ্টা করবো।’
রোমারিওর বিরুদ্ধে অর্থ লুকানোর অভিযোগ উঠেছে এবং এ ব্যাপারে পুলিশি তদন্ত চলছে। তবে তার বিরুদ্ধে আনিত অভিযোগ অস্বীকার করেছেন তিনি। সাবেক এই ব্রাজিলিয়ান ফুটবলার স্পেনের ক্লাব বার্সেলোনার হয়েও দীর্ঘদিন খেলেছেন। বিবিসি

Leave a Reply