কোয়ার্টার ফাইনাল নিশ্চিত বার্সেলোনার

নিউজগার্ডেন ডেস্ক, ১৬ মার্চ ২০১৮, শুক্রবার: লিওনেল মেসির জোড়া গোলে চেলসিকে শেষ ১৬’র দ্বিতীয় লেগে ৩-০ গোলে পরাজিত করে দুই লেগ মিলিয়ে ৪-১ ব্যবধানে এগিয়ে থেকে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে বার্সেলোনা। একই সঙ্গে কাতালান জায়ান্টদের সুপারস্টার মেসি ইউরোপের ক্লাব ফুটবলের সর্বোচ্চ আসরে শততম গোলের রেকর্ডও গড়েছেন।
ন্যু ক্যাম্পে শুরুর আগে গ্যালারিতে একটি ব্যানারে সবার চোখ আটকে গিয়েছিল। বড় বড় অক্ষরে সেখানে লেখা ছিল ‘ঈশ্বর রাজাকে রক্ষা করো’। সমর্থকদের মনের রাজাকে আসলেই কাল রক্ষা করেছিলেন ঈশ্বর, দুই গোল উপহার দিয়ে আর্জেন্টাইন তারকা মেসি শুধু দলের জয় নিশ্চিতই করেননি, চ্যাম্পিয়নস লিগে শততম গোলের রেকর্ডও গড়েছেন।
ম্যাচ শুরুর ১২৯ সেকেন্ডের মধ্যেই স্বাগতিকদের এগিয়ে দেন মেসি, এ সময়ের মধ্যে ইংলিশ প্রিমিয়ার লিগের বর্তমান চ্যাম্পিয়নরা একটি পাসও নিজেদের মধ্যে আদান প্রদান করার সুযোগ পায়নি। ২০ মিনিটে ওসমানে ডেম্বেলের ব্যবধান দ্বিগুণের পেছনেও মেসির সহায়তা ছিল। এর পর ৬৩ মিনিটে বার্সেলোনার হয়ে ১২৩তম ম্যাচে চ্যাম্পিয়নস লিগে ক্যারিয়ারের শততম গোল পূরণ করেন মেসি। এ গোলে চেলসিকে দুই লেগ মিলিয়ে ৪-১ ব্যবধানে পরাজিত করে শেষ আট নিশ্চিত করে বার্সেলোনা।
রিয়াল মাদ্রিদ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোর ১৫২ ম্যাচে ১১৭তম গোলের পরে দ্বিতীয় খেলোয়াড় হিসেবে মেসি ইউরোপের সর্বোচ্চ টুর্নামেন্টে শততম গোলের মাইলফলক স্পর্শ করলেন।
উয়েফাকে দেওয়া প্রতিক্রিয়ায় মেসি বলেন, ‘এ ধরনের চমৎকার একটি প্রতিযোগিতায় ১০০ গোলে পৌঁছতে পেরে আমি খুশি। খুবই ভালো অনেক খেলোয়াড় থাকা এমন একটি দলের বিপক্ষে এগিয়ে যাওয়াটা গুরুত্বপূর্ণ বিষয় ছিল। শুরুতেই আমরা গোল করতে পেরেছিলাম। এটা গুরুত্বপূর্ণ ছিল। যেভাবে ম্যাচটির সব কিছু ঘটেছে তা নিয়ে আমি খুশি। এটা কঠিন একটা ম্যাচ ছিল। দল হিসেবে আমরা শক্তিশালী ছিলাম। যখন আমরা তৃতীয় গোলটি করলাম তখনই ম্যাচটা কার্যত আমাদের হয়ে যায়।’
ম্যাচশেষে চেলসির কোচ অ্যান্টোনিও কন্তে মেসির উচ্ছাসিত প্রশংসা করেন। তার মতে, ৩০ বছর বয়সী এ খেলোয়াড় বিশ্বসেরা এবং বার্সেলোনা দলে আর্জেন্টাইন এ খেলোয়াড়ের উপস্থিতি ম্যাচটিতে পার্থক্য গড়ে দিয়েছে। কন্তের করা প্রশংসা নিয়ে মেসি বলেন, ‘আমি তার কথা শুনিনি। তবে তারা আমাকে বলেছে তিনি কী বলেছেন। তার কথাগুলোর জন্য আমি তাকে ধন্যবাদ দিচ্ছি। রাতটা যেভাবে শেষ হয়েছে তাতে আমি খুশি। খুশি কোয়ার্টার ফাইনালে ওঠার জন্য যা আমরা চেয়েছিলাম।’

Leave a Reply