টি-টোয়েন্টির দ্বিতীয় ভেন্যু করাচি

নিউজগার্ডেন ডেস্ক, ১২ মার্চ ২০১৮, সোমবার: দেশের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেটের আয়োজনের চেষ্টায় এবার দ্বিতীয় ভেন্যু হিসেবে করাচিকে নির্বাচন করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল পাকিস্তানে খেলতে রাজি হয়েছে। আগামী এপ্রিলে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাকিস্তান তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে করাচি ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে। পিসিবি চেয়ারম্যান নাজাম শেঠি এই খবর নিশ্চিত করেছেন।
পাকিস্তানে নিয়মিত আন্তর্জাতিক ক্রিকেট ফেরাতে গতবছর পাকিস্তান সুপার লিগের ফাইনাল, বিশ্ব একাদশের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ এবং শ্রীলঙ্কার বিপক্ষে একটি টি-টোয়েন্টি ম্যাচের আয়োজন করেছিল দেশটির ক্রিকেট বোর্ড। তবে সেই ম্যাচ গুলো হয়েছিলো লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে।
গত কয়েক বছর পিএসএলের পুরো টুর্নামেন্ট অনুষ্ঠিত হলেও গত বছর ফাইনাল ম্যাচ লাহোরের মাঠে এবং এবারের আসরের ফাইনাল ম্যাচ হবে করাচিতে। পিসিবি চেয়ারম্যান নাজাম শেঠি বলেন, ‘শুধু পিএসএলের ফাইনাল নয়, আগামী এপ্রিলে পাকিস্তান সফর করবে ওয়েস্ট ইন্ডিজ। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে ক্যারিবীয় ক্রিকেটাররা। সিরিজের তিন ম্যাচের প্রতিটিই অনুষ্ঠিত হবে করাচিতে।’ এই সিরিজের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে এপ্রিলের ১, ২ ও ৪ তারিখে। সবগুলো ম্যাচই হবে করাচি ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে।
২০০৯ সালে পাকিস্তানে শ্রীলঙ্কান ক্রিকেটারদের ওপর হামলার ঘটনা ঘটে। এরপর থেকেই আন্তর্জাতিক ক্রিকেট আয়োজন থেকে বঞ্চিত হয় পাকিস্তান। হামলার পরে পাকিস্তান নিজেদের সবগুলো হোম ম্যাচই খেলেছে আরব আমিরাতের ভেন্যুতে।
নাজাম শেঠি গত বছর ঘোষণা দিয়েছেলেন যে, ২০২২ সাল পর্যন্ত প্রতি বছর এবার করে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল পাকিস্তান সফর করবে। তারই ধারাবাহিকতায় এই বছর থেকেই ক্যারিবীয়রা পাকিস্তান সফর করা শুরু করছে।

Leave a Reply