দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন উইন্ডিজ সুপার সিক্সে

নিউজগার্ডেন ডেস্ক, ১১ মার্চ ২০১৮, রবিবার: রোভম্যান পাওয়েলের ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরির উপর ভর করে বিশ্বকাপ বাছাই পর্বের সুপার সিক্স নিশ্চিত করেছে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন উইন্ডিজ। নিজেদের তৃতীয় ম্যাচে শনিবার আয়ারল্যান্ডকে ৫২ রানে পরাজিত করে জেসন হোল্ডারের দল।
টস হেরে ব্যাট করতে দ্রুত বিদায় নেন দুই ওপেনার ক্রিস গেইল (১৪) ও লুইস (৯)। দ্রুত বিদায় নেন স্যামুয়েলস (২) ও হোপ (৭)। তবে ষষ্ঠ উইকেটে হোল্ডারকে সঙ্গে নিয়ে ১৮৬ রানের জুটি গড়েন পাওয়েল। হোল্ডার ৫৪ রান করে ফিরলেও পাওয়েল তুলে নেন ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি। ১০০ বলে ৭ চার ও ৭ ছক্কায় ১০১ রান করেন এই ক্যারিবীয় ক্রিকেটার। শেষ পর্যন্ত তাদের ইনিংস থামে ২৫৭ রানে। আয়ারল্যান্ডের মারতাগ একাই নেন ৫ উইকেট। ম্যাকব্রিন নেন ২ উইকেট।
জবাবে ব্যাট করতে নেমে ক্যারিবিয় দুই পেসার কেমার রোচ ও কেসরিক উইলিয়ামসের সামনে দাঁড়াতে পারেনি আইরিশ ব্যাটসম্যানরা। নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকা আয়ারল্যান্ডকে ২০৫ রানে অলআউট হয়।
এদিকে প্রথম জয়ের স্বাদ পেয়েছে আফগানিস্তান। নবি ও রশিদ খানের বোলিং তোপে ১৯৪ রানেই অলআউট হয় নেপাল। জবাবে নাজিবুল্লাহ জারদানের হাফসেঞ্চুরিতে ৪ উইকেট হারিয়েই জয়ের বন্দরে পৌঁছে যায় রশিদ খানের দল।
এছাড়া হংকংয়ের বিপক্ষে ৮৯ রানের বড় জয় পেয়েছে জিম্বাবুয়ে। প্রথমে ব্যাট করে হ্যামিল্টন মাসাকাদজার ৮৪ রানে ভর করে ৯ উইকেটে ২৬৩ রানের সংগ্রহ পায় দলটি। জবাবে ১৭৪ রানে অলআউট হয়েছে হংকং।

Leave a Reply