মাতৃভাষা দিবস পালন রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে

নিউজগার্ডেন ডেস্ক, ২২ ফেব্র“য়ারী ২০১৮ বৃহস্পতিবার: যথাযোগ্য মর্যাদা ও ভাবগম্ভীর পরিবেশের মধ্যদিয়ে ভারতের পশ্চিমবঙ্গের কলকাতায় অবস্থিত রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে।
বুধবার বিশ্ববিদ্যালয়টিতে বাংলাদেশ শিক্ষার্থীদের আয়োজনে শহীদ দিবস পালিত হয়। ওই আয়োজনকে সফল করতে বিশ্ববিদ্যালয়টির সাধারণ শিক্ষার্থী, ছাত্র পরিষদ ও প্রশাসন তাদেরকে সর্বাত্মক সহায়তা করে।
স্থানীয় বরানগর মিউনিসিপালিটিতে নির্মিত স্থায়ী শহীদ মিনারে ভোর ৬টায় পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে দিনের কর্মসূচি শুরু হয়। এর আগে ভোর সাড়ে ৫টায় প্রভাতফেরির একটি মিছিল নিয়ে শহীদ মিনারে পৌঁছান তারা।
এ ছাড়া ভোরে পুষ্পস্তবক অর্পণ করেন রবীন্দ্রভারতী তৃণমূল পরিষদের জি এস বিশ্বজিৎ দে বাপ্পাসহ বাংলাদেশ ছাত্রলীগের সাবেক নেতারা, যারা ওই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী।
এর আগে ২০ ফেব্রুয়ারি সন্ধ্যা থেকেই রবীন্দ্রভারতীর সাধারণ শিক্ষার্থীরা সারা রাত ধরে পুরো ক্যাম্পাসে আলপনা, তোরণ আর অস্থায়ী শহিদ মিনার তৈরি করেন।
দেশটিতে অবস্থানরত বাংলাদেশি শিক্ষার্থী, ভারতীয় ছাত্র-ছাত্রী ও বিভিন্ন দেশের শিক্ষার্থীদের অর্থায়নে মাতৃভাষা দিবসের আয়োজনটি সম্পন্ন হয়। প্রিয়.কম

Leave a Reply