বেগম জিয়ার জামিন আবেদনের শুনানি রোববার পর্যন্ত মুলতবি

নিউজগার্ডেন ডেস্ক, ২২ ফেব্র“য়ারী ২০১৮ বৃহস্পতিবার: জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বেগম জিয়ার জামিন আবেদনের শুনানি আগামী রোববার পর্যন্ত মুলতবি করেছেন হাইকোর্ট। বৃহস্পতিবার বেলা ১২ টায় দুর্নীতি মামলার আপিল হবে কিনা তা নিয়ে শুনানি শুরু হয়েছিল।
বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চে আজ এ বিষয়ে শুনানি হওয়ার কথা ছিল। এদিকে সকালে বেগম খালেদা জিয়ার জামিন আবেদনের কপি দুদকের আইনজীবীকে সরবরাহ করেন বেগম জিয়ার আইনজীবীরা। কোর্ট ঘিরে জোরদার করা হয়েছে নিরাপত্তা ব্যবস্থা।
এর আগে গত ২০ ফেব্রুয়ারি বেগম জিয়াকে দেয়া সাজার বিরুদ্ধে ২৫টি যুক্তি তুলে আপিল দায়ের করেন তার আইনজীবীরা। পরে তা আজ শুনানির জন্য হাইকোর্টের একটি নির্ধারিত বেঞ্চের ছয় নম্বর কার্যতালিকায় রাখা হয়। শুনানিতে রাষ্ট্রপক্ষে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান এবং বেগম জিয়ার পক্ষে ছিলেন জয়নুল আবেদীন, খন্দকার মাহবুবসহ সিনিয়র আইনজীবীরা।

গত আট ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় অর্থ আত্মসাতের অভিযোগে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে ৫ বছরের কারাদণ্ড দেয় পুরান ঢাকায় স্থাপিত অস্থায়ী বিশেষ জজ আদালত। এই মামলায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ অন্য ৫ আসামিকে ১০ বছরের কারাদণ্ডসহ অর্থদণ্ড দেন আদালত। রায় ঘোষণার পর খালেদা জিয়াকে নাজিমউদ্দিন রোডের পুরনো কারাগারে রাখা হয়েছে।

Leave a Reply