চেক প্রতারণা মামলায় নিউ ক্যাসল ইউনিভার্সিটির চেয়ারম্যান আরিফ কারাগারে

নিউজগার্ডেন ডেস্ক, ১৮ ফেব্র“য়ারী ২০১৮, রবিবার: চেক প্রতারণা মামলায় নিউ ক্যাসল ইউনিভার্সিটির চেয়ারম্যান মোহাম্মদ আরিফকে ১ বছরের কারাদন্ড ও দুটি চেকে উল্লিখিত টাকার সমপরিমাণ অর্থদন্ড দিয়েছে ১ম যুগ্ম মহানগর দায়রা জজ আদালত। ১৮ ফেব্রুয়ারি রোববার ১ম যুগ্ম মহানগর দায়রা জজ আদালতের বিচারক রাশেদ তালুকদার এ রায় প্রদান করেন।
বাদী পক্ষের আইনজীবী এডভোকেট মুহাম্মদ লিয়াকত আলী নূর বলেন, দন্ডপ্রাপ্ত আসামি মোহাম্মদ আরিফ বাদী মেজর (অব.) মোহাম্মদ হুমাইয়ুন কবিরকে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক সিডিএ এভিনিউ শাখার সিডিএ ০১৬৪৫০২ (৩/২/২০১৫ খ্রি.) নম্বরের চেকমুলে চার লাখ টাকা এবং একই ব্যাংকের উক্ত শাখার সিডিএ ০৩০৫২৬১ (৫/১০/২০১৪ খ্রি.) নম্বরের অপর একটি চেকমুলে তিন লাখ বিশ হাজার টাকা প্রদান করেন। কিন্তু নির্দিষ্ট সময় পার হলেও আরিফ চেকগুলো নগদায়নের ব্যবস্থা না করায় বাদী ক্ষুদ্ধ হয়ে ১৯ এপ্রিল ২০১৫ সালে চেক ডিজঅনার মামলা করে। দীর্ঘদিন এ মামলা শুনানি শেষে আজ বিজ্ঞ আদালত আসামিকে দোষী সাব্যস্থ করে মামলার রায় দেন।
মামলার রায়ে সন্তোষ প্রকাশ করেছেন বাদী মেজর (অব.) মোহাম্মদ হুমাইয়ুন কবির সন্তোষ প্রকাশ করে বলেন, আসামি আরিফ শিক্ষিত ব্যক্তি। তাকে সরলমনে বিশ^াস করে নিউ ক্যাসল ইউনিভার্সিটি কলেজের ক্যাম্পাস পরিবর্তনের সময় এটাকাগুলো ঋণ দিয়েছিলাম। সে টাকা নেওয়ার পর থেকে নানা চলচাতুরীর আশ্রয় নিয়ে টাকা না দেওয়ার পায়তারা করে। ফলশ্রুতিতে আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে মামলা করি। আদালতের মাধ্যমে দ্বিগুণ ক্ষতিপূরণ দাবী করলেও আদালত চেক দুটিতে উল্লিখিত টাকার সমপরিমাণ আদায়ের রায় দেন। তাতেও তিনি সন্তুষ্ট বলে জানান।

Leave a Reply