ব্রাইট বাংলাদেশ ফোরামের ২ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা

নিউজগার্ডেন ডেস্ক, ১১ ডিসেম্বর ২০১৭, সোমবার: চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অধীন ১৬টি থানার শিশু বিষয়ক পুলিশ কর্মকর্তাদের ‘শিশু আইন ২০১৩’ বিষয়ে দক্ষতা উন্নয়নের লক্ষ্যে বেসরকারি উন্নয়ন সংস্থা ব্রাইট বাংলাদেশ ফোরাম বাস্তবায়িত আইনের সংস্পর্শে/সংঘাতে জড়িত হওয়া শিশুদের প্রতি প্রাতিষ্ঠানিক দায়িত্ব উন্নয়ন প্রকল্পের আওতায় ১০ ও ১১ ডিসেম্বর দুইদিন ব্যাপী এক প্রশিক্ষন কর্মশালার আয়োজন করে। চটগ্রাম মেট্রোপলিটন পুলিশ এর উপ-পুলিশ কমিশনার(দক্ষিন বিভাগ) এর কার্যালয়ে উক্ত প্রশিক্ষন কর্মশালাটি অপরাজেয় বাংলাদেশ এর প্রশিক্ষন সমন্বয়কারী মোঃ হুমায়ুন কবির এর পরিচালনায় এবং ব্রাইট বাংলাদেশ ফোরামের জোনাল ম্যানেজার জোনাইদ আলী’র সার্বিক তত্ত্বাবধানে অনুষ্ঠিত হয়।
প্রশিক্ষনের উদ্বোধনী দিনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ এর দক্ষিণ বিভাগের উপ-পুলিশ কমিশনার এস. এম. মোস্তাইন হোসেন, বিপিএম। তিনি আইনের সংস্পর্শে বা সংঘাতে আসা শিশুদের সুরক্ষার ক্ষেত্রে সর্বপ্রথম তার মানসিক পরিসেবা প্রদানের বিষয়টির উপর গুরুত্ব আরোপ করার বিষয়ে তার উদ্বোধনী বক্তব্যে আলোকপাত করেন। এতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজসেবা অধিদফতরের প্রবেশন কর্মকর্তা(সিএমএম কোর্ট) মুহাম্মদ দেলোয়ার হোসেন।
প্রশিক্ষনের সমাপনী দিনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ এর উত্তর বিভাগের উপ-পুলিশ কমিশনার মো: আব্দুল ওয়ারিশ। পৃথিবীতে যত ভাল কিছু আছে তার সবটুকু পাবার অগ্রাধিকার শিশুদের বলে তিনি তার বক্তব্যে তুলে ধরেন। পরে তিনি সকল অংশগ্রহনকারী পুলিশ কর্মকর্তাদের হাতে সনদপত্র তুলে দেন। উক্ত সমাপনী অনুষ্ঠানে অন্যান্য অতিথিদের মাঝে উপস্থিত ছিলেন ব্রাইট বাংলাদেশ ফোরামের প্রধান নির্বাহী উৎপল বড়ুয়া, সমাজসেবা অধিদফতরের প্রবেশন কর্মকর্তা(জেলা) পারুমা বেগম, অপরাজেয়-বাংলাদেশ এর চট্টগ্রামের ইনচার্জ মাহাবুবুল আলম সহ ব্রাইট বাংলাদেশ ফোরামের সেচ্ছাসেবক ও আই আর সি সি এল প্রকল্পের সমাজকর্মীবৃন্দ।
উল্লেখ্য ব্রাইট বাংলাদেশ ফোরাম চট্টগ্রাম মেট্রোপলিটনের ১৬টি থানায় অপরাজেয় বাংলাদেশের সহযোগিতায় ও ইউরোপীয়ান ইউনিয়নের অর্থায়নে জানুয়ারি ২০১৬ হতে বাস্তবায়ন করছে আইনের সংস্পর্শে/সংঘাতে জড়িত হওয়া শিশুদের প্রতি প্রাতিষ্ঠানিক দায়িত্ব উন্নয়ন প্রকল্পটি।

 

Leave a Reply