প্রতিবন্ধীদের করুণা না করে তাদের অধিকার ও সুরক্ষায় ঐক্যবদ্ধভাবে কাজ করুন: জেলা প্রশাসক

মো.আবুল বশর নয়ন, বান্দরবান, ০৬ ডিসেম্বর ২০১৭, বুধবার: বান্দরবানে প্রতিবন্ধী ব্যক্তির অধিকার ও সুরক্ষা আইন এবং জাতিসংঘ প্রতিবন্ধী ব্যক্তিবর্গের অধিকার সনদ বিষয়ক এক অবহিতকরণ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আজ ৬ ডিসেম্বর সকালে বান্দরবান প্রেসক্লাব হলরুমে প্রতিবন্ধী কল্যাণ সংস্থার আয়োজনে এই সভা অনুষ্ঠিত হয়।
সদর উপজেলা নির্বাহী কর্মকর্র্তা শারমিন আক্তারের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক।
এসময় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো: জামাল উদ্দিন চৌধুরী, বান্দরবান প্রতিবন্ধী কল্যাণ সংস্থার নির্বাহী পরিচালক জর্জ ত্রিপুরা, মানবাধিকার কমিশনের বান্দরবান জেলার সভানেত্রী নীলিমা আক্তার নীলা, সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক সম্পদ বড়–য়া, প্রয়াস শিশু সংগঠনের সভাপতি আব্দুল মোমেন চৌধুরীসহ সুশীল সমাজের প্রতিনিধিরা।
অনুষ্ঠানে বক্তারা বলেন, প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয়, তাদের বিভিন্ন কর্মকান্ডে অংশ গ্রহণের মাধ্যমে উন্নত প্রশিক্ষণের ব্যবস্থা করলে তারাও দেশের হাতিয়ার হয়ে ডিজিটাল বাংলাদেশ নির্মাণে কাজ করবে। এসময় বক্তারা প্রতিবন্ধীদের করুণা না করে তাদের অধিকার ও সুরক্ষায় সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*