পরিবর্তনের জন্য সোহরাওয়ার্দীর জীবন থেকে শিক্ষা নিতে হবে: বি.এম ছায়েদুল হক

নিউজগার্ডেন ডেস্ক, ০৫ ডিসেম্বর ২০১৭, মঙ্গলবার: বাংলাদেশের রাজনীতিতে পরিবর্তন আনতে হলে নেতৃত্বের পরিবর্তন জরুরি। আর এ ক্ষেত্রে হোসেন শহীদ সোহরাওয়ার্দীর মত নেতৃত্বের জীবন থেকে শিক্ষা গ্রহন উচিত বলে মন্তব্য করেছেন গণতান্ত্রিক যুবদল-এলডিপি,চট্টগ্রাম মহানগর শাখা।এর সদস্য সচিব,বি.এম ছায়েদুল হক
তিনি বলেন, রাজনীতিতে মতপার্থক্য থাকবে, মত বিরোধ থাকবে তার পরও জাতীয় স্বার্থে ঐক্যমত প্রতিষ্ঠা করতে হবে। আর এটাই হলো সোহরাওয়ার্দীর প্রদর্শিত পথ। বাংলাদেশে রাজনৈতিক উৎকর্ষতা তখনই বাড়বে যখন সবার মানসিকতার পরিবর্তন আসবে। উৎকর্ষতার জন্য রাজনৈতিক দুরদর্শিতা, শিষ্টাচার, মেধার মূল্যায়ন প্রয়োজন। রাজনীতিবিদদের থাকার প্রয়োজন নৈতিকতা।
মঙ্গলবার নন্দনকানন স্হ দলীয় কার্য্যালয় হোসেন শহীদ সোহরাওয়ার্দীর ৫৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে গণতান্ত্রিক যুবদল চট্টগ্রাম মহানগর আয়োজিত স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি সব কথা বলেন।
বি.এম ছায়েদুল হক বলেন, যতদিন পর্যন্ত আমরা জাতীয় ঐক্যমত প্রতিষ্ঠা করতে পারবো না ততদিন রাজনীতিতে উৎকর্ষতা আসবে না। আমরা যা বলি ব্যক্তি জীবনে তা করি না। রাজনীতিতে আজ আর ভালো ও যোগ্য মানুষরা অংশ নিতে চায় না। যখন দেখে রাজনৈতিক দলগুলোতে অযোগ্য, চাটুকার আর কালো টাকার মালিকদের প্রভাব দিন দিন বাড়ছে তখন রাজনীতি মেধাশূণ্য হয়ে পড়ছে।
তিনি আরো বলেন, ব্যক্তিগত লোভ আর উৎকর্ষতা নেই বলে ভালো মানুষ গিয়েও ভালো থাকতে পারে না। বাংলাদেশের বর্তমান রাজনীতিতে পরিবর্তন আনতে হলে নেতৃত্বের পরিবর্তন আনতে হবে। তা না হলে দেশে পরিবর্তন আসবে না। নৈতিকতার মূল অবক্ষয় শিক্ষা থেকে। সেখানে ভালোকে ভালো, খারাপকে খারাপ বলতে শেখানো হয় না। শিক্ষিত মানুষরাই আজ রাজনীতিতে বড় বোঝা। আমরা শ্রদ্ধা করতে ভুলে গেছি। রাজনীতিতে পরিবর্তন আনতে হলে সত্য বড়ই প্রয়োজন।
সভাপতির বক্তব্যে আজহারুল ইসলাম অপু বলেন, রাজনীতিতে পরিবর্তন আনতে হলে রাজনৈতিক দল ও নেতার মধ্যে বিরোধ নিষ্পত্তি এবং জনগণের অংশগ্রহণ থাকতে হবে। রাজনীতিতে পরিবর্তন আনতে হলে তরুণদের রাজনীতি মুখী করতে হবে। সবাইকে স্বার্থের ঊর্ধ্বে ও ত্যাগের মানসিকতা নিয়ে কাজ করতে হবে।
নগর যুগ্ম আহবায়ক, আবুল কাসেমের সঞ্চালনায় আলোচনায় অংশ গ্রহন করেন সদস্য মোঃ এনাম,মোঃ করিম,মোজ্জামেল হক,আবদুল্লা নোমান,বোরহান উদ্দিন, নগর গণতান্ত্রিক ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি আরমানুল ইসলাম ফরহাদ,সাধারণ সম্পাদক শারিয়ার হোসাইন এমরান,যুগ্ম সম্পাদক সাহাব উদ্দিন চৌধুরী,নুরুল আমিন,মোঃ নবী প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*