দ্বিতীয় ইনিংসে ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত ওয়েস্ট ইন্ডিজের

নিউজগার্ডেন ডেস্ক, ০৪ ডিসেম্বর, ২০১৭ সোমবার: ১৩৪ রানে প্রথম ইনিংসে অল আউট হলেও দ্বিতীয় ইনিংসে ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত দিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু ক্যারিবিয়দেও সেই প্রচেষ্টা সফল হতে দিল না কিউই পেসাররা। ৮৮ রানে শেষ ৮ উইকেট হারিয়ে ইনিংস পরাজয়ের লজ্জাই পেলো জেসন হোল্ডারের দল। তাদের এক ইনিংস এবং ৬৭ রানে হারিয়ে সিরিজে এখন ১-০ ব্যবধানে এগিয়ে নিউজিল্যান্ড।
প্রথম ইনিংসে মাত্র ১৩৪ রানে গুটিয়ে গেলে ওয়েস্ট ইন্ডিজের হাত থেকে ম্যাচটা ছুটে যায় তখনই। তার উপর জবাব দিতে নেমে ৯ উইকেটে ৫২০ রানের পাহাড় গড়ে ফেলেছিল নিউজিল্যান্ড। তবু ম্যাচে নিজেদের ধরে রেখেছিল ক্যারিবিয়রা। বিশেষ করে তৃতীয় দিনে তাদের ব্যাটসম্যানরা দারুণ প্রতিরোধ গড়েন।
তৃতীয় দিন শেষে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ছিল ২ উইকেটে ২১৪ রান। সেখান থেকে ভালো কিছুর আশাই করছিলেন ক্যারিবিয় সমর্থকরা। সেই ভালো কিছু হতে দিলেন না কিউই পেসাররা। তাদের আগুনে বোলিংয়ের সামনে সফরকারি দলের পরের ব্যাটসম্যানরা বলার মত কিছুই করতে পারেননি।
চতুর্থ দিনে সুবিধা করতে পারেনি আগের দিনের অপরাজিত ব্যাটসম্যান ক্রেইগ ব্রেথওয়েট। সেঞ্চুরির একদম দোঁড়গোড়ায় এসে সাজঘরে ফিরেছেন তিনি। ৮ বাউন্ডারি আর ১ ছক্কায় গড়া তার ৯১ রানের ইনিংসটি থামিয়েছেন মিচেল স্যান্টনার। আরেক অপরাজিত ব্যাটসম্যান শাই হোপও আশা দেখাতে পারেননি। ২১ রান নিয়ে ব্যাট করতে নেমে তিনি গেছেন ৩৭ পর্যন্ত। পরের ব্যাটসম্যানদের কেউ আর বিশের কোটা পেরুতে পারেননি।
নিউজিল্যান্ডের পে ৩টি উইকেট নিয়েছেন ম্যাট হেনরি। ২টি করে উইকেট শিকার ট্রেন্ট বোল্ট, কলিন ডি গ্র্যান্ডহোম আর প্রথম ইনিংসে আগুন ঝরানো নিল ওয়েগনারের। ক্রিকবাজ

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*