অযৌক্তিক হোল্ডিং ট্যাক্স জনগণের সহনীয় পর্যায়ে আনতে হবে: আবু সুফিয়ান

নিউজগার্ডেন ডেস্ক, ২৯ সেপ্টম্বর ২০১৭, শুক্রবার: চট্টগ্রাম মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব আবু সুফিয়ান বলেন,সরকারী আয়ের খাতগুলো না বাড়িয়ে বারবার উন্নয়নের কথা বলে যে হারে ট্যাক্স বাড়ানো হচ্ছে তা জনগনের জন্য বিষফোঁড়ায় পরিণত হচ্ছে।একদিকে নিত্যপ্রয়োজণীয় দ্রব্যমূল্যের লাগামহীন উল্লম্ফন নাগরিক জীবন অতিষ্ঠ করে তুলেছে তার উপর গ্যাস,বিদ্যুত ও পানির বিলের উচ্চহার সাধারন লোকের ত্রাহি ত্রাহি অবস্থা।নগরবাসীর উপর ১৭%হোল্ডিং ট্যাক্স অস্বাভাবিক এবং অযৌক্তিক যা জনজীবনকে আরোও দুর্বিষহ করে তুলবে।অবিলম্বে হোল্ডিং ট্যাক্সের হার কমিয়েতা তা জনগণের সহনীয় পর্যায়ে আনতে হবে।নগরীর রাস্তাঘাটের যে অবস্থা তা অবর্ণনীয়,প্রতিটি রাস্তাঘাট মরণফাঁদে পরিণত হয়েছে।সরকারী সংস্তাগুলোর মধ্যে কোন সমন্বয় না থাকায় রাস্তাঘটগুলোও অযতেœ অবহেলায় পড়ে আছে।জনগণ যেন অভিভাবকহীন কোন নগরীতে বসবাস করছে,যেখানে তাদের নাগরিক সমস্যা সমাধানের জন্য কোন জনপ্রতিনিধি নেই।সাধারণ জনগণের মৌলিক চাহিদার পূরণে সরকারের কোন আন্তরিকতা নেই। উন্নয়ন উন্নয়ন করে সরকারের যে মিথ্যে আস্ফালন তা জনগণের সাথে নিছক প্রতারণা ছাড়া আর কিছুই নয়। সরকারের দূর্নীতি ও দুঃশাসনের বাস্তবচিত্র দেশবাসীর নিকট উম্মোচন হয়ে গেছে। উন্নয়নের নামে সরকারের নেতাকর্মীদের আর্থিক অবস্থার উন্নয়নের পাশাপাশি দেশে দূর্নীতির মহোৎসব ও দলীয় সন্রাসের রাজত্য চলছে।
তিনি মারোও বলেন,গণতান্ত্রিক সমাজে জনগণেই সবচেয়ে বড়শক্তি ।তাই জনগণকে সাথে নিয়ে আও্য়ামী সরকারকে বিতাড়িত করতে যুবসমাজকে চলমান আন্দোলন সংগ্রামে আরোও বেশী সচেষ্ঠ হতে হবে। জনগণকে সম্পৃক্ত করে গণ আন্দোলনের মাধ্যমে অচিরেই জনগণের সরকার প্রতিষ্ঠিত হবে।গণতন্ত্র প্রতিষ্ঠায় নেতাকর্মীদের ত্যাগ-তিতিক্ষা,দীর্ঘ আন্দোলন সংগ্রাম বৃথা যাবেনা।দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ১৯দফা বাস্তবায়নে যুবদলের নেতাকর্মীরা চলমান আন্দোলনে চূড়ান্ত বিজয় চিনিয়ে এনে জনগণের সরকার প্রতিষ্ঠা করবে।
তিনি আজ বিকাল ৫ ঘটিকায় ৬নং পূর্বষোলশহর ওয়ার্ড যুবদলের কর্মীসভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
ওয়ার্ড যুবদলের সভাপতি মনছুর আলমের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক মোঃ ইস্কান্দর হোসেনের সঞ্চালনায় উক্ত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর বিএনপির যুগ্ম সম্পাদক আনোয়ার হোসেন লিপু, মৎস্য বিষয়ক সম্পাদক মোঃ বকতেয়ার, সহ-বাণিজ্য বিষয়ক সম্পাদক হাসান লিটন, ৬নং পূর্বষোলশহর ওয়ার্ড বিএনপির সিনিয়র সহ-সভাপতি হাজী ইলিয়াছ শেকু, সহ-সভাপতি শওকত আলী, সিনিয়র যুগ্ম সম্পাদক হাজী আইয়ুব, চান্দগাঁও থানা যুবদলের আহবায়ক গিয়াসউদ্দিন ভূঁইয়া, যুগ্ম আহবায়ক জমির আহমেদ মানিক,চান্দগাঁও থানা ছাত্রদলের সাধারন সম্পাদক গোলজার হোসেন, আরিফুল ইসলাম। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, মোঃ সেলিম, মোঃ দিদারুল আলম, আলী হোসেন, মোঃ জাবেদ, আলমগীর টিটু, সাইদুল ইসলাম, মোঃ হোসেন, আবু সৈয়দ, সিরাজুল ইসলাম ইকবাল, ছাত্রদল নেতা এম.আবু বক্কর রাজু, যুবদল নেতা মিজানুর রহমান সুমন, মোঃ নেছারউদ্দিন, মোরশেদ কামাল, মোঃ আনিসুজ্জামান, মোঃ এনাম,আব্দুর রশিদ, ইমরান ভূঁইয়া, পেয়ার মোহাম্মদ, মোঃ আনোয়ার, নুরুল আজিম রাসু, আব্দুল মান্নান, জালালউদ্দিন, আনিসুর রহমান, জামালুদ্দিন, জহিরুদ্দিন, আব্দুল আজিজ, মোঃ এরফান, নাইমউদ্দিন বাবলু, হাছান মুরাদ, কামাল হোসেন, নেজামুদ্দিন, নুরউদ্দিন, কায়সার, রাজু,ইমন, সহ প্রমূখ নেতৃবৃন্দ।

 

Leave a Reply