জ্ঞান, শৃঙ্খলা ও একতা এই তিনটি মূলমন্ত্রে স্কাউট ও বিএনসিসির সদস্যরা মানুষের সেবায় কাজ করছে: মঞ্চ সম্পাদক

নিউজগার্ডেন ডেস্ক, ২৫ সেপ্টম্বর ২০১৭, সোমবার: নগরীর ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান কাজেম আলী স্কুল এন্ড কলেজে জাঁকজমকপূর্ণ পরিবেশে বিদায়ী স্কাউট ও বিএনসিসির সদস্যদের সংবর্ধনা অনুষ্ঠান রোববার কাজেম আলী মেমোরিয়াল হলে অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কাজেম আলী স্কুল এন্ড কলেজ পরিচালনা পরিষদের সভাপতি ও দৈনিক বীর চট্টগ্রাম মঞ্চ সম্পাদক । অনুষ্ঠানে তিনি বলেন, বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) বাংলাদেশের একটি স্বেচ্ছাসেবী সংগঠন। ছাত্র-ছাত্রী ও তরুণদের নৈতিক উন্নয়ন এবং তাদের মাঝে নেতৃত্বের গুণাবলী বিকাশের লক্ষ্যে সংগঠনটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে চলেছে। জ্ঞান, শৃঙ্খলা ও একতা এই তিনটি মূলমন্ত্রকে সামনে রেখে বিএনসিসির সদস্যরা মানুষের সেবায় কাজ করে যাচ্ছে। প্রধান অতিথি বিদায়ী সদস্যদের উদ্দেশ্যে বলেন, কাজেম আলী স্কুল এন্ড কলেজের বিএনসিসি সদস্যদের কর্মকান্ডে আমি অত্যন্ত মুগ্ধ। বিএনসিসি-র প্রশিক্ষণ জীবন সমাপ্ত করার পরও তারা অত্যন্ত সুশৃঙ্খলভাবে তাদের কর্মকান্ড পরিচালনা করবেন। আর্ত-মানবতার সেবায় নিজেদের উজার করে দিবেন। এতে করে দেশের উন্নয়ন ত্বরান্বিত হবে।
অনুষ্ঠানে ক্যাডেট সার্জেন্ট মুহাম্মদ হোসেন ও স্কাউট লিডার মুহাম্মদ হাসানকে বিদায় জানানো হয়। স্কাউট জিসান আলী’র সঞ্চালনায় বিদায় অনুষ্ঠানে ম্যাজিক পরিবেশন করেন মুহাম্মদ নাঈম, গান পরিবেশন করেন স্কাউট রবিউল হোসেন ও শায়লা।
কাজেম আলী স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোহাম্মদ গিয়াস উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন সহকারী প্রধান শিক্ষক লুৎফুল কবির ভুঁইয়া।

 

Leave a Reply