‘৩ ছাত্রদল নেতাকে গ্রেপ্তারের নিন্দা’

নিউজগার্ডেন ডেস্ক, ২২ সেপ্টম্বর ২০১৭, শুক্রবার: ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছু নবীন শিক্ষার্থীদের মাঝে কলম ও ফুল দিয়ে শুভেচ্ছা জানাতে গেলে তিন ছাত্রদল নেতাকে গ্রেপ্তারের নিন্দা জানিয়েছেন সংগঠনটির কেন্দ্রীয় সংসদের সভাপতি রাজিব আহসান ও সাধারণ সম্পাদক মো. আকরামুল হাসান। শুক্রবার সকালে কেন্দ্রীয় শহীদ মিনার এলাকা থেকে আইনশৃঙ্খলা বাহিনী ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সিনিয়র সহসভাপতি তানভীর রেজা রুবেল, সহসাধারণ সম্পাদক দিপু পাটোয়ারী, অমর একুশে হল ছাত্রদল নেতা আক্তারুজ্জামান বাপ্পীকে গ্রেপ্তার করে।
এক বিবৃতিতে ছাত্রদলের সভাপতি ও সাধারণ সম্পাদক বলেন, ‘গণতন্ত্রের সূতিকাগার ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দিতে আসা সাধারণ শিক্ষার্থীদের ফুল ও কলম দিতে গেলে আইনশৃঙ্খলা বাহিনী যেভাবে ছাত্রদল নেতাদের গ্রেপ্তার করেছে তা নজিরবিহীন ও ন্যাক্কারজনক। ছাত্রলীগ সারাদেশে নিজেদের মধ্যে খুন-খারাবি, চাঁদাবাজি, টেন্ডারবাজিসহ নানা অপকর্মে জড়িত থাকলেও তাদের বিচার না করে, মেধাবী ছাত্রদল নেতাদের গ্রেপ্তার ও হয়রানি করছে। অন্যায়ভাবে ছাত্রদল নেতাদের গ্রেপ্তার প্রমাণ করে আইনশৃঙ্খলা বাহিনী এখন জনগণের সেবক নয়, আওয়ামী লীগের সেবক।’
নেতৃদ্বয় অবিলম্বে মানুষের গণতান্ত্রিক অধিকারের প্রতি শ্রদ্ধাশীল হয়ে ছাত্রদল নেতা-কর্মীদের হয়রানি না করে প্রশাসনকে নিরপেক্ষ ও দলীয় প্রভাবমুক্ত থেকে ভূমিকা পালন করার অনুরোধ জানান। তারা ছাত্রদল নেতৃবৃন্দের মুক্তি ও মামলা প্রত্যাহারের দাবি জানান। অন্যথায় এই সরকারের বিরুদ্ধে ছাত্র-গণ আন্দোলন গড়ে তোলা হবে বলেও হুঁশিয়ারি দেন।

 

Leave a Reply