নেইমার-কাভানির মধ্যে কথা কাটাকাটি

নিউজগার্ডেন ডেস্ক, ১৯ সেপ্টম্বর ২০১৭, মঙ্গলবার: রোববার রাতে ফরাসি লিগে লিঁওর বিপক্ষে পেনাল্টি নিয়ে নেইমার-কাভানির মধ্যে কথা কাটাকাটি হয়। কে নেবে পেনাল্টি। এমন উত্তর মেলাতে দুই দফা বিতর্কে জড়ান কাভানি-নেইমার। ওই বিবাদ নিয়ে কথা বলেছেন দানি আলভেজ। সামনে আর এমন দৃশ্য দেখতে হবে আশ্বস্ত করে পিএসজি ডিফেন্ডার বলেন, ‘যা ঘটেছে সেটা গুরুতর কিছু নয়। সামনে আর এমন হবে না বলে আমার বিশ্বাস।’

‘আমিই ফ্রি কিক নিতে চেয়েছিলাম। কারণ এর আগে আমি এই জায়গা থেকে ফ্রি কিকে গোল করেছি। আমার আত্মবিশ্বাস ছিল যে আমি পারব। পরে আমি ভেবে দেখেছি কে কিক নেবে এটা গুরুত্বপূর্ণ নয়। আমার কিক নেওয়ার চেয়েও গুরুত্বপূর্ণ হল দলের জেতাটা। যখন আপনি বুঝতে পারবেন যে খেলাটি ঠিকমতো হচ্ছে না, তখন আপনাকে দায়িত্ব নিতে হবে। আমি সেটা নিতে চেয়েছিলাম। যদিও এরপর নেইমার আমার কাছ থেকে বলটি নিয়ে নেয়।’ মন্তব্য আলভেজের।
প্রসঙ্গত, ওইদিন ম্যাচের ৫৭ মিনিটে পিএসজির হয়ে ফ্রি-কিক নিতে এগিয়ে আসেন কাভানি। কিন্তু নেইমারের স্বদেশী বন্ধু দানি আলভেজ বল নিয়ে বাড়িয়ে দেন নেইমারকে। ব্যাপারটি পছন্দ হয়নি কাভানির। বেশ রাগান্বিত হয়ে পড়েন এই উরুগুয়ে ফরোয়ার্ড। এরপর ম্যাচের ৭৯তম মিনিটে পিএসজি পেনাল্টি পেলে আলভেজ চেয়েছিলেন নেইমার কিক নিক। কাভানি সেটিও হতে দেননি। নিজেই কিক নেন। এনিয়ে ত্রিমুখী তর্কে জড়ান কাভানি, আলভেজ ও নেইমার।
গত ৪ আগস্ট ৫ বছরের চুক্তিতে নেইমারকে দলে ভেড়ায় পিএসজি। সেজন্য বার্সাকে ২২২ মিলিয়ন ইউরো বাই-আউট ক্লজ পরিশোধ করতে হয় ফরাসি ক্লাবকে। খুব অল্প সময়ে গোটা প্যারিসে ছড়িয়ে পড়ে নেইমারের জনপ্রিয়তা। মাঠের পারফর্মেও আলোকিত ছাপ রাখতে শুরু করেন নেইমার। কিন্তু দেড় মাস যেতে না যেতেই শুরু হট্টগোল।

 

Leave a Reply