ওব্যাট থিঙ্ক ট্যাংকের উদ্যোগে বয়স্ক শিক্ষার্থীদের মাঝে সার্টিফিকেট বিতরণ

নিউজগার্ডেন ডেস্ক, ০৮ সেপ্টম্বর ২০১৭, শুক্রবার: আজ ৮ সেপ্টেম্বর গণ সাক্ষরতা দিবস উপলক্ষে ওব্যাট থিঙ্ক ট্যাংক চট্টগ্রাম বয়স্ক শিক্ষার্থী দের মাঝে সার্টিফিকেট বিতরণের আয়োজন করে। ওব্যাট হেলপার্স এর সার্বিক সহযোগিতায় ও ওব্যাট থিঙ্ক ট্যাংক চট্টগ্রাম এর স্বেচ্ছা সেবকগণ দের দীর্ঘ তিন মাস বিনা পারিশ্রমিকে উক্ত এলাকার শিক্ষা থেকে বঞ্চিত বয়স্ক মহিলাদের হাতে কলমে শিক্ষা দেয় এবং তাদের পড়া লিখা করতে সহযোগিতা করে। এই তিন মাস হাতে কলমে ৪০ জন মহিলা যাদের বয়স ১৬ থেকে ৬০ বছর শিক্ষা গ্রহণ করে। এখন তারা নিজের নাম লিখতে পারেন, বাংলা ও ইংরেজি বর্ণ লিখতে ও পড়তে পারেন। ছোট্ট ছোট্ট বাক্য পড়তে ও লিখতে পারেন। যোগ বিয়োগ করতে পারেন।
এই বয়স্ক শিক্ষার্থীদের মাঝে শিক্ষা দিতে পেরে ওব্যাট থিঙ্ক ট্যাংক চট্টগ্রাম এর স্বেচ্ছা সেবকগণ খুব খুশি এবং তারা সকলে এই কাজের অংশ হতে পেরে নিজে দের খুব গর্বিত মনে করেন। সেই সাথে যারা এই খান থেকে শিক্ষা গ্রহণ করেছেন তারা ও খুব আন্তরিকতার সাথে শিক্ষা গ্রহণ করেন এবং তাদের শিক্ষার ব্যবস্থা করার জন্য ওব্যাট হেলপার্স এর কৃতজ্ঞতা প্রকাশ করেন।
উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ পুলিশ বিভাগের সর্বোচ্চ সম্মানিত প্রেসিডেন্ট পুলিশ পদক প্রাপ্ত জনাব শের আলী, বিশিষ্ট সমাজ সেবক জনাব হেলাল উদ্দিন , ওব্যাট হেলপার্স এর টীম লিডার ও আই এসডিসিএম বাংলাদেশ এর প্রজেক্ট ম্যানেজার- জনাব সোহেল আখতার খান , মনিটরিং অফিসার মোহাম্মদ মোস্তাক , কম্পিউটার ইনচার্জ রিয়াজ আহমেদ খান মুন্না , ওব্যাট থিঙ্ক ট্যাংক এর সকল স্বেচ্ছা সেবক ও ছাত্র ছাত্রী বৃন্দ।
অনুষ্ঠান এ উপস্থিত অতিথি বৃন্দ ওব্যাট এর উদ্যাগ এর প্রশংসা করেন

Leave a Reply