ভারতের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির ক্যারিয়ারে পরতি সময়

নিউজগার্ডেন ডেস্ক, ২৯ এপ্রিল ২০১৭, শনিবার: ভারতের সর্বকালের অন্যতম সফল অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির ক্যারিয়ারে পরতি সময় চলছে। তাই আইপিএল দলেও পাচ্ছেন না যোগ্য সম্মান। এদিকে আগামী আইপিএল আসরে সুযোগ পেলে নিজের পাজামা বেঁচেও ধোনিকে কেনার ঘোষণা দিয়েছেন কেকেআর মালিক শাহরুখ খান। সেই ধোনির কিনা শেষ দেখে ফেললেন সাবেক অজি ক্যাপ্টেন রিকি পন্টিং!
চলতি আইপিএলের শুরুতে খারাপ পারফর্মেন্সের পর ধোনিকে টি-টোয়েন্টি ক্রিকেটের অনুপযুক্ত বলেছিলেন ভারতের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলী। অনেকটা তার সুরেই কিংবদন্তি অজি অধিনায়ক রিকি পন্টিং বললেন, ‘হয়ত এটাই ধোনির শেষ আইপিএল চলেছে। ‘ চলতি আইপিএলে ‘ক্যাপ্টেন কুল’ ধারাবাহিকতা ধরে রাখতে না পারলেও তার ক্ষমতা নিয়ে সংশয় প্রকাশ করেননি টেস্ট ও ওয়ানডেতে সর্বকালের সফলতম ক্যাপ্টেন।
পন্টিং বলেছেন, “ধোনির মত ক্রিকেটারকে কোনদিন মুছে ফেলা যাবেনা। তবে প্রত্যেকেরই জীবনে খারাপ সময় আসে। যখন খারাপ সময় আসে তখনই সমালোচনা শুনতে হয়। আমিও ক্রিকেট ক্যারিয়ারে প্রচুর সমালোচনা শুনেছি। ও নিজের ক্যারিয়ারে শেষ ১০ বছরে প্রচুর সাফল্য পেয়েছে। সুতরাং এটাই দেখার এই ব্যাপারটা ও কিভাবে সামলায়। চ্যাম্পিয়নরা সব সময় যেকোন সময় ঘুরে দাঁড়াতে পারে। তবে ওর বয়স এখন ৩৫। তাই আমার মনে হয় এটাই ওর শেষ আইপিএল। কেনোনা সবাইকেই একটা সময় থামতে হয়। “

Leave a Reply