অসুস্থ প্রতিযোগিতা রাজনীতির জন্য শুভ নয়: ওবায়দুল কাদের

আমিনুল হক শাহীন, ২৯ এপ্রিল ২০১৭, শনিবার: আওয়ামীলীগের শত্রু যদি আওয়ামীলীগ হয় তাহলে তো আর রক্ষা করা যাবে না। সামনে আর বিভেদ দেখতে চায় না, সব বিভাজন ভুলে গিয়ে এক এবং ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের প্রতিানিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এ কথা বলেন। তিনি আরো বলেন, অসুস্থ প্রতিযোগিতা রাজনীতির জন্য শুভ নয়, খারাপ লোকদের দলে আনবেন না, দু:সময়ে হাজার পাওয়ারী বাতি জ্বালিয়ে খুজে পাবেন না। আজ থেকে আমাদের মাঝে কোন বিভাজন নাই, যদিও থেকে থাকে তা আজকের প্রতিনিধি সভার পর থেকে এর অবসান ঘটবে। তিনি দৃঢ় আশাবাদ ব্যক্ত করে বলেন, আগামী রমজানের মধ্যে একটি বর্ধিত সভার মাধ্যমে আবারও প্রতিনিধি সভা অনুষ্ঠিত হবে। চট্টগ্রাম আওয়ামীলীগের কান্ডারী এ.বি.এম মহিউদ্দিন চৌধুরী, তাঁর বিকল্প নেই। চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের মধ্যে কোন দ্বন্ধ হলে এর অবসান (এ.বি.এম মহিউদ্দিন চৌধুরী) হস্তক্ষেপে হবে, এর জন্য কেন্দ্রীয়ভাবে যাওয়ার প্রয়োজন মনে করি না। সামনে আর কোন বিভেদ দেখতে চায় না, আ.জ.ম নাছির কোন ভুল করলে ধরে নিয়ে আপনি (মহিউদ্দিন চৌধুরী) শাসন করবেন। নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, সাম্প্রদায়িকতা, সন্ত্রাস, জঙ্গীবাদ নির্মূল করতে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে জাতীয় ঐক্য গড়ে তুলতে হবে। দলে হাইব্রিড নেতাদের আশ্রয় দেয়া যাবে না, চাটুকারদের মোশাইব করা যাবে না, এরা ভয়ংকর, ওদের কাছে ব্যক্তিত্ব বিকিয়ে দেবেন না।
নগরীর একটি কমিউনিটি সেন্টারে আজ ২৯ এপ্রিল সকাল ১১ টায় চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগ আয়েজিত প্রতিনিধি সভায় সভাপতিত্ব করেন চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের সভাপতি সাবেক মেয়র এ.বি.এম মহিউদ্দিন চৌধুরী, মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সিটি কর্পোরেশনের মেয়র  আ.জ.ম নাছির উদ্দিনের পরিচালনায় প্রতিনিধি সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি। আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক  মাহবুবুল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক এ.কে.এম এনামুল হক শামীম, সাংগঠনিক সম্পাদক ব্যারিষ্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাসান মাহমুদ এমপি, সংসদ সদস্য এম এ লতিফ, সাবিহা মুছা এমপি, ব্যারিস্টার বিপ্লব বড়–য়া, মহানগর মহিলা আওয়ামীলীগের সভানেত্রী হাসিনা মহিউদ্দিন প্রমুখ। এতে চট্টগ্রাম মহানগরীর ১৬ টি থানার সভাপতি  ও সাধারণ  সম্পাদকসহ মহানগরের বিভিন্ন নেত্রীবৃন্দ বক্তব্য রাখেন।
ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি বলেন, আর কয়েক বছর পর বাংলাদেশের গল্প পৃথিবীর মানুষ শুনবে। নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, আবারও নৌকা প্রতীকে ভোট দিয়ে শেখ হাসিনার হাতকে শক্তিশালী হিসেবে গড়েু তুলতে হবে।
মাহবুবুল আলম হানিফ বলেন, তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের খোজ খবর নিতে হবে। চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগকে নিয়ে দ্বিধাবিভক্ত নয়, এই আওয়ামীলীগ ঐক্যবদ্ধ থাকলে কোন নির্বাচনে পরাজয় আসবে না।

Leave a Reply