তামাকমুক্ত চট্টগ্রাম সিটি কর্পোরেশন গড়ে তোলা হবে: আ.জ.ম নাছির উদ্দীন

নিউজগার্ডেন ডেস্ক, ২৬ এপ্রিল ২০১৭, বুধবার: “তামাক নিয়ন্ত্রণে চট্টগ্রাম সিটি কর্পোরেশন কর্তৃক বরাদ্দকৃত বাজেট বাস্তবায়ন” শীর্ষক মতবিনিময় সভা ২৬ এপ্রিল ২০১৭ চট্টগ্রাম সিটি কর্পোরেশন এর কে. বি. আবদুস সাত্তার মিলনায়তনে ইপসা ও আত্মার আয়োজনে সিটিএফকের সহযোগিতায় অনুষ্ঠিত হয়। উক্ত সভায় প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম সিটি কর্পোরেশন এর মেয়র আ.জ.ম. নাছির উদ্দীন উপরোক্ত মন্তব্য করেন। সভায় স্বাগত বক্তব্য প্রদান করেন পলাশ চৌধুরী, পরিচালক (অর্থ), ইপসা, শুভেচ্ছা বক্তব্য রাখেন আলমগীর সুবজ, আহবায়ক, আত্মা, চট্টগ্রাম অঞ্চল। সভায় আরো বক্তব্য রাখেন মোঃ আবুল হোসেন, ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা, চট্টগ্রাম সিটি কর্পোরেশন, শারফ উদ্দিন আহমেদ চৌধুরী, প্রধান নির্বাহী কর্মকর্তা, সাভার পৌরসভা, ডাঃ হুমায়ুন কবির, ডেপুটি সিভিল সার্জন, চট্টগ্রাম, ডাঃ মাহফুজুর রহমান, গ্র্যান্ট ম্যানেজার, সিটিএফকে, বাংলাদেশ, আনজুমান আরা বেগম, কাউন্সিলর, চট্টগ্রাম সিটি কর্পোরেশন, মোঃ সাইফুল ইসলাম, সাংবাদিক ও আত্মার সদস্য প্রমুখ।
সভায় প্রধান অতিথির বক্তব্যে আ.জ.ম নাছির উদ্দীন বলেন প্রধানমন্ত্রীর অঙ্গীকার ২০৪০ সালের মধ্যে তামাকমুক্ত বাংলাদেশ বাস্তবায়নে লক্ষ্যে ২০৪০ সালের আগেই চট্টগ্রাম সিটি কর্পোরেশন হবে তামাকমুক্ত সিটি কর্পোরেশন। তিনি আরো বলেন ইচ্ছা ও আন্তরিকতা থাকলে কোন কাজই অসমাপ্ত থাকে না। সিটি কর্পোরেশনকে তামাকমুক্ত করার লক্ষ্যে সিটি কর্পোরেশন কর্তৃক বরাদ্দকৃত বাজেট বাস্তবায়নের পাশাপাশি যা কিছু করার প্রয়োজন ব্যক্তিগত উদ্যোগে তিনি তা করবেন বলে প্রতিশ্রুতি প্রদান করেন। তিনি চট্টগ্রাম সিটি কর্পোরেশনকে তামাকমুক্ত করার লক্ষ্যে তামাক নিয়ন্ত্রণ কার্যক্রম পরিচালনা করার জন্য একজন ফোকাল পয়েন্ট কর্মকর্তা নির্ধারণ করার ঘোষণা প্রদান করেন।
সভায় তামাক নিয়ন্ত্রণ কার্যক্রমে অবদান রাখা ও অধূমপায়ী ব্যক্তিত্ব হিসেবে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ.জ.ম নছির উদ্দীনকে সম্মাননা স্মারক এবং চট্টগ্রাম সিটি কর্পোরেশনের বরাদ্দকৃত বাজেট বাস্তবায়নের প্রস্তাবনা প্রদান করা হয়।
সভায় আরো উপস্থিত ছিলেন মোঃ আরিফুর রহমান, প্রধান নির্বাহী, ইপসা, আতাউর রহমান মাসুদ, প্রোগ্রাম অফিসার, সিটিএফকে, বাংলাদেশ, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের কাউন্সিলরবৃন্দ, সিটি কর্পোরেশনের কর্মকর্তা, ব্যবসায়ী প্রতিনিধি, চট্টগ্রাম সিটি কর্পোরেশেেনর স্বাস্থ্য কর্মকর্তাবৃন্দ, সিটি কর্পোরেশনের স্কুল এ- কলেজের শিক্ষকবৃন্দ, সাংবাদিকবৃন্দ, ধূমপানমুক্ত কোয়ালিশন সদস্য, ধূমপানমুক্ত প্রজন্মের সদস্য, আত্মার সদস্য, এনজিও প্রতিনিধি ও ইপসা প্রতিনিধিবৃন্দ। সভায় বরাদ্দকৃত বাজেট বাস্তবায়নের প্রস্তাবনা, ধূমপান ও তামাকের বিভিন্ন ক্ষতিকর বিষয় তুলে ধরেন নাছিম বানু, টিম লিডার, ইপসা, উপস্থাপনা করেন, ফারহানা ইদ্রিছ, ইপসা, লুৎফর রহমান ও সভা সমন্বয় করেন মোঃ ওমর শাহেদ হিরো ও মোঃ দিদারুল আলম, ইপসা।

Leave a Reply